1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০১:০০ পূর্বাহ্ন

সারাদেশে মানববন্ধন ও প্রতিবাদ।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ১৬ বার পড়া হয়েছে

সারাদেশে মানববন্ধন ও প্রতিবাদ।
মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি।

সারাদেশে সাংবাদিক আইন সুরক্ষায় মানববন্ধন ও প্রতিবাদ। সাংবাদিকদের অমানবিক নির্যাতন,
নিরাপত্তাহীনতা,হয়রানি,হুমকি দামকি, হত্যা-ঘুম,মিথ্যা মামলা,ডিজিটাল কালো আইন বন্ধসহ নানাভাবে পেশাগত ভোগান্তি বন্ধের দবি তুলে সাংবাদিক সমাজ।

এরই ধারাবাহিকতায় আজ শনিবার ৬ই আগস্ট সকাল-১১ টায় নগরীর চেরাগী চত্বরে রাস্তায় দাঁড়িয়ে রাজপথে প্রতিবাদ জানানো হয়।

ফুঁসে উঠেছে সাংবাদিক সমাজ।আজ সারাদেশে মানববন্ধন ও প্রতিবাদ। এ কেমন কথা! রাস্তায় দাড়িয়ে রাজপথে প্রতিবাদ করছে সাংবাদিক সমাজ।অন্যায়ের বিরোদ্ধে যারা নাকি ন্যায়-অন্যায় তুলে ধরে আজ তাদেরই সাথে যদি চরম অন্যায়সহ কালআইনের ফাঁদে ফেলা হয় রাষ্টের অভিবাক হয়েও বিবেগমৃত দানবীয় কায়দায়। তবে বিচার হবে কার? বিচার দিবে কাকে?

বলছি-লালমনিরহাটের কালিগঞ্জ থানার ওসি কর্তৃক চায়ের দাওয়াতের নামে সাংবাদিক নূর আলমগীর অনুকে মিথ্যা সাজানো মামলায় গ্রেফতারসহ সাংবাদিক শামীম রেজাকে হেনস্তাকারী কৃষি কর্মকর্তা মনিরুজ্জামানকে বরখাস্ত করে দৃষ্টান্তমুলক শাস্তিসহ অন্যান্যা সাংবাদিকদের অমানবিক নির্যাতনের প্রতিবাদ প্রতিকারের দাবি জানান।

বক্তব্যে,স্থানীয় সাংবাদিকবৃন্দের স্বতঃস্ফূর্ত উপস্থিতি সম্মিলিত সাংবাদিক সংগঠন ও সকল সাংবাদিকদের সক্রিয় উপস্থিতিতে সকলেই একবাক্যে সাংবাদিক সুরক্ষা আইন বাস্তবতায়নসহ নির্যাতনের প্রতিবাদে তীব্র নিন্দা জানাই।

সাংবাদিক দেশ ও জাতির আয়না। সাংবাদিক সমাজ দিচ্ছে ডাক,দুর্নীতি বাজরা নিপাত যাক এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে,বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি,
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামে,রেলওয়ে জার্নালিস্ট এসোসিয়েশন,চট্রগ্রাম সাংবাদিক সংস্থার যৌথ উদ্যোগে চট্রগ্রামে কর্মরত সাংবাদিকবৃন্দের উপস্থিতিতে
সকালের সময়ের চট্রগ্রাম ব্যুরো প্রধান এস.এম.পিন্টুর সভাপতিত্বে/ রিয়াজুর রহমান রিয়াজের সঞ্চালনায়
প্রধান অতিথি হিসেবে দৈনিক আমাদের নতুন সময়ের চট্রগ্রাম ব্যুরো প্রধান কামাল উদ্দিন পারভেজসহ উপস্থিত ছিলেন আরো অনেকেরই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মোঃ রফিকুল ইসলাম,এডভোকেট সেলিম চৌধুরী,সোহাগ আরেফিন,মোঃ ইসমাইল ইমন, আনিসুর রহমান ফরহাদ,খোকন,প্রনেশ বড়ুয়া,মোঃ রায়হান, মোহাম্মদ মাসুদ, জুবায়ের, তৌকির উদ্দিন আনিস,সাত্তার টিটু, কামরুল হুদা, রবিউল ইসলাম তানজিম,এম আলী হোসেন,আ খ ম মোদ্দাচ্ছের আলী, আনিসুর রহমান, পলাশ সেন, মনিরুল ইসলাম রিয়াদ,কমল চক্রবর্তী,রুপা, ওসমান এহতেশাম,সুমন,সজল চক্রবর্তী, শহিদুল ইসলাম সহ জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় কর্মরত চট্রগ্রামের বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বক্তারা লালমনিরহাটের কালীগঞ্জের ওসি কর্তৃক বিএমএসএস’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাংবাদিক নুর আলমগীর অনুকে থানায় ডেকে ভুয়া অস্ত্র মামলায় গ্রেপ্তার ও চুয়াডাঙ্গায় উপজেলা কৃষি কর্মকর্তা কর্তৃক সকালে সময়ের সাংবাদিক শামীম রেজাকে হেনাস্তাকারী এবং দেশের বিভিন্ন প্রান্তে হয়রানির শিকার গনমাধ্যম কর্মীদের হয়রানি বন্ধ করে অন্যায়কারীদের বিরুদ্ধে দ্রুত প্রশাসনিক ব্যবস্থা নেয়ার আহ্বান জানান। সেই সাথে দ্রুত সাংবাদিক সুরক্ষা বিশেষ আইন ঘোষণা করে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিক হয়রানির ধারা গুলো বাতিল করার দাবি জানান।সেই সাথে বিগত দিনে গুম, খুনের শিকার সাংবাদিকদের হত্যাকারীদের সুষ্ঠু তদন্তের মাঝে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক।

উক্ত মানববন্ধনে সাংবাদিক নেতারা বক্তব্যে বলেন সারাদেশে সাংবাদিকদের ওপর নির্যাতন নিপীড়িতন গোম খুন হত্যা মিথ্যা মামলাসহ সকল প্রকার হয়রানি বন্ধ করতে হবে। আমরা সাংবাদিক দেশ ও জাতির আয়না আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যেতে হবে। সকল মিথ্যে মামলা তুলে নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানান। সকল সাংবাদিকদের ঐক্য আজ সময়ের দাবি সরকার যে ডিজিটাল নিরাপত্তা আইন করেছেন, তা আরো সহনশীলও সাংবাদিকদের লেখনীয় গতিধারা এগিয়ে নেওয়ার প্রত্যায়ে সকলকে একসাথে কাজ করতে হবে। অনিলম্বে সকল মিথ্যে মামলা তুলে নেওয়ার জন্য সাংবাদিক নেতারা অনুরোধ জানায়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট