1. multicare.net@gmail.com : সময়ের পথ :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নড়াইলে প্রধানমন্ত্রীকে কটুক্তি: স্বেচ্ছাসেবকদল নেতা গ্রেপ্তার বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী পালিত নড়াইলে ডিবি পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ বান্দরবানের ৭ উপজেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় রিজিয়ন কমান্ডার লামায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার ৯২তম জন্মদিন উদযাপন কুষ্টিয়ায় শাহীন স্কুলের শিক্ষকের বিরুদ্ধে ছাত্র মারধর সহ নানান অনিয়মের অভিযোগ কুষ্টিয়ায় এরিয়া ম্যানেজার হত্যা মামলার পিতা-পুত্র আটক একজন সু অভিনেত্রীর “শুভ জন্মদিন” আজ। নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির অভিযানে ২০ রাউন্ড গুলি উদ্ধার প্রতারক মোস্তাক আহমদ ওরফে ময়নুল বালুচর থেকে গ্রেফতার নাজমা খান আরজু

সীতাকুন্ডে সরকারী জায়গা গিলে খাচ্ছেন আওয়ামীলীগ নেতা!

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ১৫ বার পড়া হয়েছে

সীতাকুন্ডে সরকারী জায়গা গিলে খাচ্ছেন আওয়ামীলীগ নেতা!

রায়হান হোসাইন, চট্টগ্রামঃ-

চট্টগ্রামে প্রবেশদ্বাড় সীতাকুণ্ড উপজেলার ৮নং সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর এলাকার মৃত হাজী বাদশা মিয়ার ছেলে সোনাইছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি মোঃ সাহাব উদ্দিন (৫০) তার বাড়ীর সামনে শীতলপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন পশ্চিম পার্শ্বে সড়ক ও জনপথের (সওজ) বিএস ২৪,২৫,২৬ ও ২৭ নং দাগের প্রায় ৪৬ শতক জায়গা অবৈধভাবে দখল করে নির্মাণ করছেন গাড়ির ওজন মাপা কম্পিউটার স্কেল। সরকারী জায়গাতে ওজন স্কেল নির্মাণ করতে সড়ক ও জনপদ (সওজ) থেকে কোন প্রকার লীজ নেওয়া হয়নি। রাতের অন্ধকারে মাটি ভরাট করে জায়গা দখল করে স্থানীয় আ.লীগ নেতা শাহাব উদ্দিন নির্মাণ করেছে এই ওজন স্কেলটি। এছাড়া নির্মাণাধীন ওজন স্কেলের পাশে সরকারী প্রায় ৮ কোটি টাকার জায়গা দখল করে গড়ে তুলেছেন বিশাল ট্রাক ডিপো।
উল্লেখ্য, ২০১৯ সালের ১১ এপ্রিল সড়ক ও জনপদের জায়গা দখল করে সেখানে থাকা একটি পুকুর ভরাট করার সময় তৎকালীন সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক এর নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম এর একটি টিম ঘটনাস্থলে গিয়ে অভিযান পরিচালনা করে মাটি কাটার একটি স্কেভেটর জব্দ করে স্থানীয় ইউপি চেয়ারম্যান মনির আহমদ এর জিম্মায় দেওয়া হয়। এবং পুকুর ভরাটের কাজ বন্ধ করার আদেশ দেন। এরপর পুকুর ভরাট কাজ বন্ধ হলেও কিছুদিন পর সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক অন্যত্র বদলী হয়ে যাওয়ার পর মোঃ সাহাব উদ্দিন আবারো ঔই সরকারী জায়গা দখলে নিয়ে এবং পুকুরটি ভরাট করে গড়ে তোলেন বিশাল ট্রাক টার্মিনাল। বর্তমানে তার দক্ষিণ পাশে থাকা সড়ক ও জনপদের জায়গাটা রাতের আঁধারে দখল করে মাটি ভরাট করে সেখানে নির্মাণ করছেন গাড়ির ওজন মাপা স্কেল। এই অবৈধ স্হাপনাগুলোর পাশেই রয়েছে শীতলপুর সরকারী প্রাইমারী স্কুলও শীতলপুর উচ্চ বিদ্যালয়,শীতলপুর সুন্নিয়া মাদরাসা।ট্রাক, কাভার্ডভ্যান এসব অবৈধ প্রতিষ্ঠানে প্রবেশ বাহির হতে ঘটে যেতে পারে দূর্ঘটনা প্রাণহানী।
এব্যাপারে সড়ক ও জনপদের সীতাকুণ্ডে দায়িত্বে নিয়োজিত দুই প্রকৌশলী রোকন উদ্দিন ও পিন্টু চাকমা দেশের বাহিরে থাকায় সরকারী জায়গায় অবৈধ ট্রাক টার্মিনাল ওজন স্ক্যাল কিভাবে স্হাপিত হচ্ছে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
তবে নাম প্রকাশে এক করনিক জানায়,সাহাবউদ্দিন কে কোন অনুমোদন দেয়া হয়নি,সে অনেকবার চেষ্টা করেছে একটা লিখিত অনুমোদন পাওয়ার জন্য,এখন সে ক্ষমতার বলেই নির্মান করছে ওজন স্ক্যাল,ট্রাক টার্মিনাল।
এব্যাপারে আওয়ামীলীগ নেতার সাথে আলাপকালে প্রতিবেদককে জানায়,জায়গাটি সড়ক ও জনপদের হলেও তার দখলীয় জায়গা খালী পড়ে আছে তাই কিছু একটা করছি।

ক্যাপশনঃ শীতলপুর অবৈধভাবে সরকারী জায়গায় ওজন স্ক্যাল নির্মান কাজ চলছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট