1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১২:২৯ পূর্বাহ্ন

মাস্কে কান কাটার রেকর্ড বাংলাদেশী যুবক!

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ১৮ বার পড়া হয়েছে

মাস্কে কান কাটার রেকর্ড বাংলাদেশী যুবক!
মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি।

মাস্ক পড়ে একতৃতীয়াংশ কান হারালো হজু মিয়া নামে সীতাকুণ্ড নিবাসী মানসিক প্রতিবন্ধী এক যুবক। চিকিৎসায় কান হারানোর ঝুঁকি থেকে বাঁচলেন বাংলাদেশী সেই যুবক!এমন মাস্কের কারণে প্রায় অর্ধকান কাটা বা যা বিশ্বেও বিরল ঘটনা ঘটেছে এমন মন্তব্য করেছেন প্রত্যক্ষদর্শীরা যা কিনা ব্যাপক আলোচিত ও বিশ্ব রেকর্ডও বলে ধারণা করা করছে অনেকেই।

অদ্য মঙ্গলবার (২৬ জুলাই) চট্টগ্রাম সীতাকুণ্ড এলাকায় একটি বিয়ের অনুষ্ঠানে দেশে বিদেশে সবার কাছে সু-পরিচিত সুপার হিরো মানবিক শওকত তার ফেসবুক পেইজ লাইফে এসে তিনি মাস্কে কারণে কান কাটায় রেকর্ড।এবং বাংলাদেশী প্রথম যুবক তাই বিস্ময়ে চরমভাবে গভীর দুঃখ প্রকাশ করে যা বিরল খুবই বেদনাদায়ক ও লোমহর্ষক। বাংলাদেশে প্রথম ও বিশ্ব রেকর্ডও বলে ধারণা করেছেন। সেই সাথে যারা তাকে চিকিৎসা এবং যত্নের সাথে তার কানের স্বাভাবিক অবস্থা,নিরাময় ও সুস্থ করেছেন তাদের ধন্যবাদ ও ও ভালো কাজের প্রতি উৎসাহিত ও প্রশংসা করেন।

কান হারানো থেকে বে়ঁচে গেলেন বাংলাদেশী যুবক হজু মিয়া। লোকজন জোর করে তাকে মাস্ক পড়িয়ে দেয় কিন্তু পড়ানো সেই মাস্ক পরে আর কখনো খুলেনি। তার প্রতি অবহেলা অযত্ন দায়িত্বশীল দেখাশোনা ব্যক্তি অভাব ও না থাকার কারণেই তার দুটি কানেই দেখলে কেটে গেছে বা কোন দুর্ঘটনা ভিন্ন কারণে তার কানের এমন হয়েছে বলে মনে হবে।
যা দেশে বিদেশেও বিরল হতবাক অবাক বিস্ময়কর আশ্চর্যর বিষয়।অবাক বাংলাদেশ নিষ্ঠুরতার যেন নাই শেষ!
মানসিক প্রতিবন্ধী হওয়ায় তার কানের মাস্ক আর খোলা হয়নি।যার দরুন পার্শপ্রতিকৃয়ায় তার কানের এ বিকলাঙ্গ ও দুরাবস্থা। তবে মানবিক কিছু মানুষের চেষ্টায় চিকিৎসা ও ঔষধে সহায়তায় সে ভালো হয়। কাটা ভালো হওয়া কান দেখলে মনে হয় যেন কেউ যেন ধারালো অস্ত্র দিয়ে কেটে দিয়েছে তার কানের উপরের অংশ । মানসিক প্রতিবন্ধী হলেও অর্ধ কাটা কান নিয়ে সে এখন সুস্থ। এবং বাংলাদেশ মনে হয় প্রথম কোন ব্যক্তি যিনি স্বাস্থ্য বিধি মানার কারণে মাস্ক পড়ার কারণেই কান হারিয়েছেন।যা দেশে বিদেশেও বিরল হতবাক অবাক বিস্ময়কর আশ্চর্যকর বিষয়। বিশ্বে রেকর্ড করার মতো যেন অবিশ্বাস্য ব্যাপার।

উল্লেখ্যঃ করোনাভাইরাসের কারণে আমরা এক নতুন জীবনযাপনে অভ্যস্ত হয়ে উঠেছি।এদিকে সারাক্ষণ মাস্ক পরে থাকার কারণে ত্বকে সমস্যা বা কানের পেছন দিকে ব্যথা দেখা দেয়।অনেকের আরও বাড়তি ব্যথা ও অসস্তিকরও মনে করে। দেশে-বিদেশে বরেণ্য সবার কাছে পরিচিত ও আলোচিত মুখ। নিঃস্বার্থ,মানবতা সেচ্ছাসেবী কাজে সু-পরিচিত সবার মুখে মুখে ব্যাপক আলোচিত। অনন্য বৈচিত্র্যময় সুপার হিরো মানবিক শওকত তার ফেসবুক পেইজে লাইফে তিনি প্রতিবন্ধীর অঙ্গহানীর জীবনীর চরম বাস্তব রূপের মর্মান্তিক অসহায় বেদনাদায়ক বর্ণণা তুলে ধরেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট