1. multicare.net@gmail.com : সময়ের পথ :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী পালিত নড়াইলে ডিবি পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ বান্দরবানের ৭ উপজেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় রিজিয়ন কমান্ডার লামায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার ৯২তম জন্মদিন উদযাপন কুষ্টিয়ায় শাহীন স্কুলের শিক্ষকের বিরুদ্ধে ছাত্র মারধর সহ নানান অনিয়মের অভিযোগ কুষ্টিয়ায় এরিয়া ম্যানেজার হত্যা মামলার পিতা-পুত্র আটক একজন সু অভিনেত্রীর “শুভ জন্মদিন” আজ। নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির অভিযানে ২০ রাউন্ড গুলি উদ্ধার প্রতারক মোস্তাক আহমদ ওরফে ময়নুল বালুচর থেকে গ্রেফতার নাজমা খান আরজু যশোরে চুনের ব্যবসার আড়ালে চলছে রমরমা ফেন্সিডেল ব্যাবসা, মুল হোতা আসিফ

নওগাঁর মহাদেবপুরে প্রাথমিক বিদ্যালয়ের ভিতর প্রধান শিক্ষকের হাউজির জুয়ার আসর

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৮ জুলাই, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

নওগাঁর মহাদেবপুরে প্রাথমিক বিদ্যালয়ের ভিতর প্রধান শিক্ষকের হাউজির জুয়ার আসর

এ.বি.এম হাবিব নওগাঁ

নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার উত্তরগ্রাম ইউনিয়নের ৬২নং শিবগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভিতরে ১৫জুলাই শুক্রবার সকাল ১০টা থেকে হাউজি বাম্পার নামের দেশের বিভিন্ন স্থান থেকে বাস,মাইক্রোবাস,মোটরসাইকেল নিয়ে প্রায় ৫০০শতজন জুয়ারুদের নিয়ে জুয়ার আসর বসিয়েছেন প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন।

এদিন ওই অনুষ্ঠানের মঞ্চে হাউজি জুয়া খেলার বোর্ড বসানো হলে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীসহ সচেতন মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

সকাল ১০টা থেকে বিকেল সারে ৪ টার পর্যন্ত ২০ রাউন্ড হাউজি জুয়া খেলার এ আসর চলে। প্রধান শিক্ষক আব্দুল মতিন নিজে অফিসে উপস্থিত থেকে হাউজি সিটে সিল-মোহর লাগায়। এক পর্যায়ে অনুষ্ঠিত হাউজির টাকা ভাগবাটোয়ারা নিয়ে নিজেদের মধ্যে দ্বন্দ্ব দেখা দিলে বিকেলে মহাদেবপুর থানা পুলিশ এসে ওই হাউজি জুয়া খেলা বন্ধ করে দেয়। এ সময় স্থানীয় লোকজন এবং বহিরাগত খেলোয়াড়রা এক জোট হয়ে হাউজি কর্তৃপক্ষের সঙ্গে হাতাহাতির ঘটনায় জড়িয়ে পড়ে। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে পুলিশ ঘটনা স্থল থেকে সটকে পড়ে। হাউজি খেলা নিয়ে হট্টগোলের সত্যতা নিশ্চিত করে উত্তরগ্রাম ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম বলেন এ বিষয়ে সমঝোতার চেষ্টা চলছে। থানা পুলিশসহ স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলেই হাউজি খেলার সিদ্ধান্ত নেয়া হলেও অজ্ঞাত কারনে খেলা চলাকালীন সময়ে পুলিশের বাঁধায় সেটা বন্ধ হলে সেখানে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়।

অপর দিকে শিবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে হাউজি জুয়া খেলার বিষয়টি নিয়ে স্থানীয় শিক্ষা অনুরাগীদের মধ্যে বিরূপ মন্তব্য করতে দেখা গেছে।

শিক্ষাঙ্গনে হাউজি (জুয়ার বোর্ড)চলার সত্যতা স্বীকার করে শিবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মতিন মন্ডলকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, জুয়া খেলেছি, জায়গায় দিয়েছি তো কি হয়েছে,আপনারা যত নিউজআছে,রিপোর্ট আছে করেন,আমাকে আর ফোন দিবেন না। মহাদেবপুর শিক্ষা অফিসারকে আমি জবাব দিবো। কিন্তু শিক্ষাঙ্গনে প্রধান শিক্ষক হিসেবে এই জুয়ার আসর বসানো অন্যায় এমন প্রশ্নে তিনি বলেন,আমি যা করেছি তা করেছি,আপনাদের যা করার তাই করেন বলে ফোন কেটে দেন।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দিক মোহাম্মাদ ইউসুফ রেজা এর কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি জানান, এই প্রথম আপনার কাছে শুনলাম,এতোবড় বিষয় মহাদেবপুর থেকেও কেহ আমাকে জানাই নাই। সরকারি শিক্ষাঙ্গনে জুয়ার আসর কিছুতেই মেনে নেওয়া যাবে না। আমি এখনি তদন্তের জন্য লোক পাঠাচ্ছি তদন্ত সাপেক্ষে অবশ্যই ব্যাবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট