1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:২৬ অপরাহ্ন

সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ উদ্বোধন শিল্পকলার সামনে

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ২০ বার পড়া হয়েছে

‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ উদ্বোধন শিল্পকলার সামনে
মোহাম্মদ মাসুদ চট্টগ্রাম প্রতিনিধি।

‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ এর উদ্যোগে সেলুনে আসা সেবাগ্রহীতাদের বই পড়ায় উদ্বুদ্ধ করতে চট্টগ্রাম নগরীর দামপাড়াস্থ এম এম আলী রোডের
শিল্পকলার সামনে (বিপরীতে)
উদ্বোধন করা হয়। এবং বুক সেলফ ও বই বিতরণ করা হয়েছে। সম্প্রতি দুলাল কাটিং সেলুনে সংগঠনের প্রতিষ্ঠাতা কবিতা ঘরের পরিচালক কবি গোলাম মাওলা জসিমের সার্বিক ব্যবস্থাপনায় কার্যক্রমের উদ্বোধন করেন বীজন নাট্য গোষ্ঠীর দল প্রধান অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশ। এ সময় তিনিসহ অতিথিরা সেুলনের ম্যানেজার দুলালের হাতে বই ও সেলফ তুলে দেন।

বীজন নাট্য গোষ্ঠীর সহ দল প্রধান উম্মে কুলসুম কেয়া, সদস্য মান্নান হিমেল, অভিনেতা বাপ্পি হায়দার, আবৃত্তি শিল্পী আশিক আরেফিন, নাট্য কর্মী সৌরভ পাল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মোশারফ ভূঁইয়া পলাশ বলেন, ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ এর এ উদ্যোগের ফলে মানুষের মধ্যে বই পড়ার আগ্রহ সৃষ্টি হবে। এটি একটি ভাল উদ্যোগ। আমি এটাকে সাধুবাদ জানাই।’

গোলাম মাওলা জসিম জানান, বর্তমান যুগে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের কারণে নাটকীয়ভাবে তরুণ প্রজন্মের যোগাযোগের পদ্ধতি বদলে যাচ্ছে। আর এর ফলে মানুষের মধ্যে বই পড়ার অভ্যাস কমে গেছে। দিন দিন হারিয়ে যাচ্ছে বইয়ের পাঠক। পাঠবিমুখতা দূর করে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে আমার এ উদ্যোগ।

উল্লেখ্য, অবসরে বই পড়ুন’- এ স্লোগানকে সামনে রেখে ২০১৮ সালের ৩০ জুন নোয়াখালীতে রতনের সেলুনে বই ও আলমারি বিতরণের মাধ্যমে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র কার্যক্রম শুরু হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট