1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:১৩ অপরাহ্ন

৩ লক্ষ টাকা হলে বাঁচবে শিশু জিহাদ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২ জুলাই, ২০২২
  • ৩৩ বার পড়া হয়েছে

৩ লক্ষ টাকা হলে বাঁচবে শিশু জিহাদ

রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম জেলাপ্রতিনিধিঃ
সমবয়সী অন্য শিশুরা যখন ক্লান্তিহীনভাবে খেলাধুলায় মত্ত থাকে, তখন মাঝেমধ্যেই অসুস্থ হয়ে পড়ে ছোট্ট শিশু জিহাদ হাসান। শ্বাসকষ্ট, বুকে ব্যথাসহ নানা উপসর্গ দেখা দেয় তার। একমাত্র ছেলের অসুস্থতা ঘিরে দুশ্চিন্তায় পড়ে যায় দরিদ্র এ পরিবারটি। অসুস্থ ছেলের এমন মুখভরা হাসিতেও এখন মলিন মুখ বাবা-মায়ের। কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের নন্দু নেফড়া গ্রামের দিনমজুর এনামুল হকের ছেলে জিহাদ হাসান (৩)।
জিহাদ হাসান এর পিতা এনামুল হক জানায়, তিনি পেশায় একজন দিনমজুর। সামান্য আয়ের টাকা দিয়ে অতি কষ্টে মানবেতর জীবন যাপন করেন। মাত্র দুই শতাংশ জমির উপর বসতভিটা। কিছু জমি থাকলেও তা তিস্তা নদীর ভাঙ্গনে কবলে পরে বিলীন হয়ে যায়।
পরিবার সূত্রে জানা যায়, অসুস্থ হওয়ার পর প্রাথমিক ভাবে চিকিৎসা দেয়া হয় জিহাদকে। কিন্তু রোগ সারার কোনো লক্ষণ না দেখে কুড়িগ্রাম সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরীক্ষা-নিরীক্ষায় হার্টে ছিদ্র ধরা পড়ে শিশুটির। এর জন্য শিশুটির অপারেশন প্রয়োজন। পরবর্তীতে চিকিৎসার জন্য মিরপুর হার্ট ফাউন্ডেশনে রেফার্ড করা হয়। লাগবে মোটা অঙ্কের টাকা। চিকিৎসকের এমন কথা শুনে চিন্তায় পড়েন দরিদ্র পরিবারটি।
তিনি আরও বলেন, জিহাদ হাসানের অপারেশনের জন্য প্রয়োজন হবে তিন লাখ টাকা। চিকিৎসা না করাতে পারলে হয়তো ছেলেকে বাঁচাতে পারবেন না- এমন চিন্তায় বাকরুদ্ধ হয়ে পড়েছেন। এ ব্যাপারে প্রধানমন্ত্রী ও সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন শিশু জিহাদের বাবা-মা। চিকিৎসা সহযোগিতার জন্য অগ্রনী ব্যাংক উলিপুর শাখাঃ হিসাব নং ৩০৩৯৬ এবং মোবাইল নম্বার-০১৭৮৬৪৭৭১৯০ যোগাযোগ করার আহ্বান জানান শিশু জিহাদ হাসানের পিতা এনামুল হক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট