1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০১:২৩ পূর্বাহ্ন

লালমনিরহাট পৌরসভার ৫৩ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২৯ জুন, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

লালমনিরহাট পৌরসভার ৫৩ কোটি টাকার বাজেট ঘোষণা

লালমনিরহাট প্রতিনিধি।।

লালমনিরহাট পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরে ৫৩ কোটি ৭৮ লক্ষ ৯৮ হাজার ৫৬১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

আজ বুধবার দুপুরে পৌর শপিং কমপ্লেক্সে মেয়র রেজাউল করিম স্বপন এ বাজেট ঘোষণা করেন।

বাজেটে পৌর রাজস্ব আয় ১১ কোটি ৬০ লক্ষ ৬৯ হাজার, পানি সরবরাহ খাতে ৫৪ লক্ষ ৫০ হাজার এবং সরকারী ও বেসরকারি উন্নয়ন হিসাব খাতে প্রকল্পসহ ৪১ কোটি ৬৩ লক্ষ ৭৯ হাজার টাকা আয়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এতে প্রস্তাবিত বাজেট ধরা হয়েছে রাজস্ব খাতে ১০ কোটি ৯২ লক্ষ, পানি সরবরাহ খাতে ৫৩ লক্ষ ২৫ হাজার ও উন্নয়ন খাতে ৪১ কোটি ৬৩ লক্ষ ৭৯ হাজার টাকা।

বাজেটে পৌর এলাকার রাস্তা, মাষ্টার ড্রেন নির্মাণ, সড়ক বাতির সম্প্রসারণ, পানি সরবরাহ, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা, চিত্ত বিনোদনের ব্যবস্থা, পাবলিক টয়লেট, দারিদ্র বিমোচনের লক্ষে প্রশিক্ষণ প্রদান ও স্বল্পসূদে কর্মসংস্থানের ঋনদান কর্মসূচীকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।

এছাড়াও মহামারী মোকাবেলায়, মশক নিধন, স্যানিটারি, বৃক্ষরোপণ, ঔষদপত্র ইপিআই, জাতীয় দিবস উদযাপন, খেলাধুলা ও সাংস্কৃতিক খাত সহ বিভিন্ন খাতে বরাদ্দ দেওয়া হয়েছে।

উন্নয়ন বাজেটে অবকাঠামো উন্নয়ন রাস্তা, ড্রেন, কালভার্ট, টয়লেট নির্মাণ, শহর সৌন্দর্যবর্ধন, সোলার প্যানেল স্থাপন, বস্তির অবকাঠামো উন্নয়ন, সড়ক বাতি খাতে ২২ কোটি টাকা ও পৌর শপিং কমপ্লেক্স বর্ধিত করণের জন্য ৪ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

বাজেটে সর্বমোট ৫৩ কোটি ১০ লক্ষ ৫ হাজার ২০৪ টাকা ব্যায়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। বছর শেষে উদ্বৃত্ত ধরা হয়েছে ৬৮ লক্ষ ৯৩ হাজার ৩৫৭ টাকা।

বাজেট উপস্থাপন শেষে পৌর এলাকার বিভিন্ন সম্ভাবনা ও সমস্যা নিয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়। এ সময় লালমনিরহাট পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, জেলার বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও জেলার সাংবাদিকবৃন্দ অংশ নেন। নিয়ে বাজেট উপস্থাপন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট