1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন

কালিয়ায় কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২৯ জুন, ২০২২
  • ৩৬ বার পড়া হয়েছে

কালিয়ায় কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন।

কালিয়া নড়াইল প্রতিনিধিঃ

নড়াইলের কালিয়ায় কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে আমন ধানের উফসী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির শীর্ষক কৃষি প্রণোদনা কর্মসূচির ২০২১-২০২২ অর্থবছরের খরিপ ২ এর শুভ উদ্বোধনে উপজেলার ২হাজার ২শত প্রান্তিক কৃষকের মাঝে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। ২৯ জুন (বুধবার) সকাল সাড়ে ১০টায় উপজেলা হলরুমে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু হয়। এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত প্রান্তিক চাষীরা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্ত সুবীর কুমার বিশ্বাসের সঞ্চলনায় অনুষ্ঠিত বীজ ও সার বিতরণী উদ্ভোধনী অনুষ্ঠানে সভাপতি হিসাবে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক দীপক কুমার রায়। তিনি বলেন, এ সময় জেলা কৃষি কর্মকর্তা তার বক্তব্যে উচ্চ ধানের উচ্চ ফলন পেতে বীজের ব্যবহার বিধি ও সার প্রয়োগের বিষয়ে বিস্তারিত তথ্য সম্বলিত নির্দেনা প্রদান করেন।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন, কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, ইউএনও কালিয়া মোঃ আরিফুল ইসলাম, কালিয়া পৌর মেয়র ওয়াহিদুজ্জামান হীরা, উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান ইব্রাহীম শেখ, মহিলা ভাইচ চেয়ারম্যান সোহলেী পারভীন নিরী ও কালিয়া প্রেসক্লাবের সভাপতি মশিউল হক মিঠু প্রমুখ।
প্রকাশ থাকে যে, প্রধান অতিথি হিসাবে জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান শারীরিক অসুস্থতার কারণে উপস্থিত হতে পারেননি। অনুষ্ঠানে তাঁর দ্রুত সুস্থতা কামনা করেন বক্তারা।
এ সময় প্রত্যেক কৃষককে পাঁচ কেজি উফসী ধানের বীজ, ৫ কেজি ডিএপি সার ও ৫ কেজি এম ও পি সার বিনামূল্যে বিতরণ করা হয়। উল্লেখ্য, নড়াইল জেলায় মোট ৭০০০ প্রান্তিক কৃষককে ২০২১- ২২ অর্থবছরের খরিপ ২ এর আওতায় এ কৃষি প্রণোদনা দেওয়া হবে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট