1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০১:০৪ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে ১৩টি ড্রাম চিংড়ি রেণু জব্দ ও জরিমানা গুণলেন দু’জন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১২ জুন, ২০২২
  • ৩৭ বার পড়া হয়েছে

লক্ষ্মীপুরে ১৩টি ড্রাম চিংড়ি রেণু জব্দ ও জরিমানা গুণলেন দু’জন

সোহেল হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
লক্ষ্মীপুর রামগতি উপজেলাতে অবৈধভাবে চিংড়ি রেণু পরিবহণের অপরাধে দুইজন ব্যক্তিকে ১০দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই সময় ১৩ ড্রাম রেণু জব্দ করা হয়েছে। সোমবার (৯ জুন) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করেন।
এই সময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন ও রামগতি কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার রঘুনাথপুর গ্রামের বদিউল আলমের ছেলে মো. বাবর ও বড়খেরী গ্রামের মাহে আলমের ছেলে মো. আপন। তারা পিকআপ ভ্যানের চালক ও শ্রমিক।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, সকালে উপজেলার আলেকজান্ডার ইউনিয়ন থেকে কোস্টগার্ড ও মৎস্যবিভাগ অভিযান চালিয়ে ১৩ ড্রাম চিংড়ি রেণুসহ দুইজনকে আটক করে। তারা উপজেলার মেঘনা এলাকা থেকে ড্রাম ভর্তি রেণুগুলো নিয়ে পিকআপযোগে অন্যত্র যাচ্ছিল। পরে চিংড়ি রেণু আহরণ ও পরিবহণ আইনে আটক দু’জনের ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। পিকআপটি সাময়িকভাবে জব্দ করা হয়েছে। রেণুগুলো মেঘনায় অবমুক্ত করা হয়েছে।
ইউএনও এস এম শান্তুনু চৌধুরী বলেন, চিংড়ি রেণু আহরণ ও পরিবহণ দণ্ডনীয় অপরাধ। পরিবহণের অপরাধে তাদেরকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট