1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৩:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরানোর ঘটনার প্রতিবাদে বিশাল মানববন্ধন থানায় অভিযোগ দায়ের- নড়াগাতীতে কিশোরকে মারপিটের অভিযোগে মানববন্ধন! ঈদ উপলক্ষে আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লী পার্কে সংযোজন হতে যাচ্ছে দুটি রাইডার নতুন এমপিও তালিকা ২০২২ ফাইতং উচ্চ বিদ্যালয় নাম প্রকাশিত নড়াইলে দলিল লেখক খোকন চন্দ্র রায়কে ছুুরিকাঘাত কুমিল্লায় আনসার ভিডিপি কার্যালয়ের বৃক্ষরোপণ অভিযান অনুষ্ঠিত হয়েছে নড়াইলের কালিয়ার কয়েকটি বাজারে সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা। কুষ্টিয়া হাইওয়ে পুলিশের ইনচার্জ ইদ্রিসের চাঁদাবাজির দৌরাত্ত্বে পরিবহন সেক্টর অসহায় র‍্যাবের অভিযানে সন্ত্রাসী সম্রাট ও মাদক ও অস্ত্রসহ গ্রেফতার লক্ষ্মীপুর জেলাতে গরু বাজার গুলোতে গরু কম ক্রেতা নেই

বিশেষ প্রতিবেদক ::সিলেটের গোয়াইনঘাট উপজেলাধীন ২ নং

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৮ জুন, ২০২২
  • ২৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদক ::সিলেটের গোয়াইনঘাট উপজেলাধীন ২ নং পশ্চিম জাফলং মরা পিয়াইন (সাতবাখ নদী) দাড়ি খেল মসজিদের পশ্চিম, আহার কান্দি,লাটি,কালিজুরি,প্রতাপপুর, ডালার পার, থেকে গত কয়েক দিন থেকে রাতের আধাঁরে অবৈধভাবে বালু উত্তোলন করছে কয়েকটি সংঘবদ্ধ চক্র। সরকার ঘোষিত প্রতিবেশ সংকটাপন্ন এসব এলাকায় জোরপূর্বক ড্রেজার মেশিন দিয়ে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে বড়ধরনের হুমকির মূখে পড়েছে উপজেলার নদী তীরবর্তী গ্রামগুলো।

নদী তীরবর্তী গ্রামবাসীর অভিযোগ- সঙ্গবদ্ধ চক্র রাত ১২টা বাজার সাথে সাথে রাতের আধাঁরে এসকল প্রতিটি স্পটে ৪০/৫০ টি ড্রেজার মেশিন দিয়ে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে প্রতিদিন কয়েক লক্ষ টাকার বালু লুটপাট করা হচ্ছে। বালু উত্তোলনকারী প্রতারক সঙ্গবদ্ধ চক্রের কারনে এসব এলাকার পরিবেশকে বিনষ্ট করা হচ্ছে। নদীর তীরে ফাটল ধরেছে। বালু উত্তোলন কারণে যখন তখন নদী তীরবর্তী গ্রাম তলিয়ে যাবার সম্ভাবনা রয়েছে। প্রভাবশালী মহল হওয়ার তাদের অপকর্মের বিরুদ্ধে প্রকাশ্যে কেউই প্রতিবাদ করতে চায় না। নীরবে তা সহ্য করে।

গত কাল মঙ্গলবার রাতে সরেজমিনে ঘটনাস্থলে গেলে দেখা যায়, মড়া পিয়াইন (সাতবাখ নদী ) দাড়ি খেল মসজিদের পশ্চিমে ও আহার কান্দি,লাটি,কালিজুরি,প্রতাপপুর, ডালার পার, ৪০/৫০ টি ড্রেজার মেশিন দিয়ে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে সঙ্গবদ্ধ চক্র। পুলিশের টাকা উত্তোলন করে প্রতি নৌকা মাতে ১৫০০ টাকা করে সুনামিয়া ( হুনা মিয়া) পাকি পিতা মৃত্যু হরযান আলী জুনাব আলি উভয়ের গ্রাম দারিখেল (হাওয়ার)

বিষয়টি জানেন না গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিমল দেব। ড্রেজার মেশিন দিয়ে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন নিষিদ্ধ বলে তিনি বলেন- এ বিষয়ে খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট