1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০১:১১ পূর্বাহ্ন

নিজেও বিষয়টি দেখাশোনা করছেন,খোঁজখবর নিচ্ছেন। স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মোঃ সাইফুল হাসান বাদল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৮ জুন, ২০২২
  • ২৬ বার পড়া হয়েছে

নিজেও বিষয়টি দেখাশোনা করছেন,খোঁজখবর নিচ্ছেন।
স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মোঃ সাইফুল হাসান বাদল বলেন,সর্বোচ্চ গুরুত্ব দিয়ে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্ম্দ খুরশীদ আলম,বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা.মোস্তফা জালাল মহিউদ্দিন,বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল স্বাস্থ্যমন্ত্রীর সাথে এসময় উপস্থিত ছিলেন।

আহত রোগীদের চিকিৎসাসেবা সরাসরি পর্যবেক্ষণের জন্য ঢাকা থেকে বিশেষ চিকিৎসক টিম চট্টগ্রামে পাঠানো হয়েছে। আমরা সবখান থেকে সার্বক্ষণিক চিকিৎসার খোঁজখবর নিচ্ছি।

মঙ্গলবার (৭জুন)বিএম কন্টেইনার ডিপোতে সংঘটিত ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন আইজিপি জনাব ড.বেনজীর আহমেদ বিপিএম (বার)।
পরবর্তীতে তিনি হতাহতদের দেখতে (চমেক) হাসপাতালে যান। সেখানে দায়িত্বরত চিকিৎসক,নার্স,
স্বেচ্ছাসেবক, আহতদের আত্মীয়-স্বজন ও পরিবারবর্গের সাথে কথা বলেন,আহতদের চিকিৎসার খোঁজখবর নেন এবং দ্রুত সুস্থতা কামনা করেন। তিনি নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এ-সময় উপস্থিতছিলেন পুলিশ কমিশনার জনাব সালেহ্ মোহাম্মদ তানভীর,চট্টগ্রাম রেঞ্জ ডি.আই.জি জনাব মোঃ আনোয়ার হোসেন সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ফায়ার সার্ভিসের বিভাগীয় পরিচালক মো.আনিসুর রহমান উপস্থিত সাংবাদিকদের বলেন,আমরা যতটুকু লোকবল ও সরঞ্জাম আছে তার সব নিয়ে আন্তরিকভাবে চেষ্টা করে যাচ্ছি। কিন্তু মালিক পক্ষের অবহেলা,অসহযোগিতা সঠিক তথ্য না দেওয়া, ক্যামিক্যাল কন্টেইনারের অবস্থানের বিষয়টি না বলায় আজ আমাদের অকালেই ঝরে গেল ৯জন অগ্নিসেনার তাজা প্রাণসহ আরো অনেকেই। অগ্নহানীসহ আহত ৪শ’র বেশি। কিছু না বুঝার আগেই আকষ্মিক রাসায়নিকের বিস্ফোরণ থেকেই আগুন ছড়ানোর কারণেই আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারিনি। ঘটনার পর থেকেই আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধারে কাজ শুরু করে ফায়ারসার্ভিস,স্বেচ্ছাসেবী ও স্থানীয় জনগণ।

উল্লেখ্যঃ চট্টগ্রাম নগরী থেকে ২০কিলোমিটার দূরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ২৪ একর জায়গা জুড়ে অবস্থিত বিএম কন্টেইনার ডিপোটির যাত্রা শুরু ২০১১ সালে। ওই ডিপোর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, বাংলাদেশ ও নেদারল্যান্ডসের যৌথ বিনিয়োগে বেসরকারি এ ইনল্যান্ড কন্টেইনার ডিপোটি (আইসিডি) গড়ে তোলা হয়। এর চেয়ারম্যান নেদারল্যান্ডসের বার্ট প্রঙ্ক ও ব্যবস্থাপনা পরিচালক বাংলাদেশের মোস্তাফিজুর রহমান। এ ডিপোতে পোশাক,খাদ্য প্রক্রিয়াজাত খাতের পণ্যসহ বিভিন্ন ধরনের আমদানি ও রপ্তানি পণ্যের কন্টেইনার জাহাজীকরণ ও পরিবহনের জন্য প্রস্তুত করা হয়।

পরিশেষে যে কথাটি না বললেই নয়,সেবা কার্যক্রমে আরো যোগ দেন বীর চট্টগ্রামবাসী,সাধারণ জনসাধারণ,রেডক্রিসেন্ট সোসাইটি,রাজনৈতিক কর্মীবৃন্দ,সেচ্ছাসেবক,সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ।যাঁরা দিনরাত নির্বিঘ্নে অতুলনীয় সাহসী মানবিক সহায়তা ও অান্তরিকতায় অকৃত্রিম অবদানে মানবিকতার নজির রেখেছেন। যা কিনা ব্যাপক আলোচিত ও প্রশংসিত হয়েছে গণমাধ্যম,প্রিন্ট ও সোসাল মিডিয়াসহ সারা দেশজুড়ে মানবিক হৃদয়ে গভীরে ও সর্বস্তরের মানুষের মুখে মুখে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট