1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১২:০২ পূর্বাহ্ন

ঝিনাইদেহ আরো ৫টি অনিবন্ধিত প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ২৬ বার পড়া হয়েছে

ঝিনাইদেহ আরো ৫টি অনিবন্ধিত প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ
তরিকুল ইসলাম তারেক:
ঝিনাইদহ কালীগঞ্জে অনিবন্ধিত প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধে অভিযান পরিচালনা করছে স্বাস্থ্য বিভাগ। সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত কালীগঞ্জ শহর ও বারবাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ মোতাবেক কালীগঞ্জ উপজেলায় অবৈধ প্রাইভেট হাসপাতালের তালিকা তৈরি করে অভিযান পরিচালনা করা হচ্ছে। যেসকল হাসপাতালের নিবন্ধন নেই সেই হাসপাতাল গুলো তালা ঝুলিয়ে সিলগালা করা হয়েছে। নিবন্ধন পাওয়ার পর তা চালু করতে পারবে।
কালীগঞ্জের কেয়ারল্যাব, উপমা ডায়াগনস্ট্রিক সেন্টারের” সকল কার্য্যক্রম করে দিয়েছে। এ ছাড়া বারোবাজারের নিউরন ডায়াগনস্টিক ও ন্যাশনাল প্রাইভেট হাসপাতাল এবং চাপরাইলের মা ডায়াগনস্টিকসহ ৫টিতে সীলগালা করে দিল। স্বাস্থ্য বিভাগের হিসাব মতে, কালীগঞ্জ উপজেলায় ৪৩ টি বেসরকারী প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনষ্ট্রিক রয়েছে। এই অভিযানে নেতৃত্ব দেন, অত্র হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোঃ মাজহারুল ইসলাম। ঝিনাইদহ সিভিল সার্জন ডাঃ শুভ্রা রানী জানান,স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ক্লিনিক ও ডায়াগনস্ট্রিক সেন্টার গুলোতে ধারাবাহিক অভিযান পরিচালিত হচ্ছে। কালীগঞ্জ উপজেলায় ৭ টি অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনষ্ট্রিক সেন্টার রয়েছে।

সাজার ভয়ে ঝিনাইদহসহ বিভিন্ন জেলায় আত্মগোপনে ৩৫ বছর অবশেষে র‌্যারে হাতে কট
তরিকুল ইসলাম তারেক:
দস্যুতা মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত ৩৫ বছর পলাতক থাকার পর পাটুরিয়া ফেরিঘাট এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। সোমবার (৩০ মে) সকাল সাড়ে ৮টার দিকে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ৩৫ বছর ধরে পলাতক আসামি আবদুল মজিদকে (৬৬) গ্রেফতার করে। আব্দুল মজিদ সদর উপজেলার বেংরুই গ্রামের মৃত লোকমান হোসেনের ছেলে। র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন। র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৯৮৫ সালে মানিকগঞ্জ জেলার সদর থানাধীন ছকাই এলাকায় নদীর চরে নির্জন স্থানে দস্যুতার মাধ্যমে একজন কাপড় ব্যবসায়ীর কাছে থেকে কাপড় ও নগদ অর্থ ছিনিয়ে নেয় আব্দুল মজিদসহ তিনজন। ওই ঘটনায় উক্ত ব্যবসায়ী আরান মল্লিক বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় একটি দস্যুতা মামলা দায়ের করেন। মামলা রুজুর কয়েকদিনের মধ্যেই আসামি আব্দুল মজিদ পুলিশের হাতে গ্রেফতার হয়। পরবর্তীতে ৩ মাস ১৬ দিন কারাভোগের পর জামিনে বের হয়ে পলাতক হন এবং তিনি আর কখনো আদালতে হাজিরা না দিয়ে আত্মগোপনে চলে যায়। ইতোমধ্যে আসামির অনুপস্থিতিতে আদালত বিচারকার্য সম্পন্ন করে আসামি মজিদকে ১০ বছরের সশ্রম কারাদ- প্রদান করেন। র‌্যাবের কাছে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে আসামি মজিদ আদালতের দেওয়া সাজা হতে বাঁচার জন্য প্রথমে যশোরে আত্মগোপন করে বসবাস করতে থাকে। প্রায় তিন বছর পর সে তার অবস্থান বদল করে ঝিনাইদহ গিয়ে দুই বছর এবং পরবর্তীতে ঢাকার আমিনবাজার গিয়ে আরও তিন বছর আত্মগোপনে থাকেন। পরবর্তীতে ১৯৯২ সালে আসামি মজিদ নাম পরিবর্তন করে ফারুক নামে রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাট এলাকায় জমি কিনে বাড়ি বানিয়ে বসবাস করতে থাকেন। ওই এলাকার লোকজন তাকে মোহাম্মদ ফারুক বেপারী নামে চেনে। দৌলতদিয়া ঘাট এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় দীর্ঘ ২৮ বছর যাবত তিনি ট্রাক ড্রাইভারের চাকরি করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন জানান, আসামি আব্দুল মজিদ গ্রেফতারের পর তাকে সোমবার সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

হরিণাকুন্ডু প্রধান সড়ক চলাচলের অযোগ্য, পুনঃনির্মাণের দাবিতে মানববন্ধন
তরিকুল ইসলাম তারেক:
ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার দুই লক্ষাধিক মানুষের চলাচলের প্রধান লালন সড়কটি ব্যবহারের অযোগ্য হয়ে পড়ায় সড়কট পুননির্মাণের দাবিতে মানববন্ধন করেছে উপজেলার স্কুল কলেজের শিক্ষার্থী, ব্যবসায়ী, যানবাহন চালক, পথচারীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। দরপত্র আহব্বানের দেড় বছর অতিবাহিত হলেও রাস্তাটি পুননির্মান শুরু না হওয়ায় ক্ষোভ বিরাজ করছে এলাকাবাসির মাঝে। রাস্তাটি আদৌ পুননির্মাণ হবে কিনা তা নিয়ে সংশয়ে দেখা দিয়েছেন নাগরিক মহলে। সড়কটি চলাচলের অনুপযোগী হওয়ায় ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীসহ সাধারণ মানুষ। প্রায়ই ঘটছে ছোট-বড় নানা দুর্ঘটনা। রাস্তার কার্পেটিং উঠে গিয়ে সড়কের বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে ছোটবড় খানাখন্দ আর গর্তের। অনেক স্থানে বর্ষার পানি জমে তলিয়ে গেছে সড়ক। প্রধান সড়কের বেহাল দশায় যানবহন চালকগন বিকল্প সড়ক হিসেবে গ্রামীন রাস্তা ব্যবহার করার ফলে এসকল রাস্তাও ভেঙ্গে চুরে একাকার হয়ে পড়েছে। সোমবার সকাল ১১টায় দ্রুত সড়কটি পুননির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকার শিক্ষার্থী, পরিবহন চালক, ব্যবসায়ী, পথচারীসহ সাধারণ নাগরিকবৃন্দ। উপজেলার দোয়েল চত্ত্বর মোড়ে অনুষ্ঠিত মানবন্ধনে শতা শত মানুষ অংশ গ্রহন করে। মানববন্ধনের ব্যানার ও ফেস্টুন নিয়ে তারা সড়কটির দ্রুত পুননির্মাণের দাবিতে ঘন্টাকাল অবস্থান করে। গনমানুষের প্রাণের দাবির সাথে সংহতি জানিয়ে মানববন্ধনে শরীক হন পৌরসভার মেয়র ফারুক হোসেন, কাউন্সুলরবৃন্দ, উপজেলার দুটি প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিকদবৃন্দ, শ্রমিক ও ছাত্রনেতৃত্ত্বসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। উপজেলা প্রকৌশলীর দপ্তর সূত্রে জানা গেছে, শহরের দোয়েল চত্ত্বর মোড় হতে তৈলটুপি ব্রীজ পর্যন্ত ১৬ কিলোমিটার দৈর্ঘ্য সড়কটি ২০০০ সালে কার্পেটিংয়ের কাজ হয়। এর মধ্যে তৈলটুপি ব্রীজ হতে বাকচুয়া লক্ষ্মীপুরের মাথা পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার সড়ক কার্পেটিং করা হয়। ২০২১ সালে বাকি সাড়ে বারো কিলোমিটার সড়ক পুননির্মাণের জন্য টেন্ডার আহ্বান করা হয়। ইপিআইসি কেএপি পিওটি একেএইচআই জেভি নামে ঢাকার একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সড়ক নির্মাণের কাজ পায়। এলজিইডির আম্পান প্রকল্পের মাধ্যমে ৯ কোটি ৭২ লাখ ৬৩ হাজার টাকা ব্যয় ধরা হয় সড়কটি পুননির্মাণের জন্য। কিন্তু দেড় বছর অতিবাহিত হয়ে গেলেও অদ্যাবধি কাজ শুরু হয়নি। ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে নাসের আলম সিদ্দিকী উজ্জল বলেন, বর্ষার কারণে কাজ শুরু করতে দেরি হয়েছে। তবে দ্রতই কাজ শুরু করা হবে। ঝিনাইদহ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মনোয়ার উদ্দিন বলেন, কাজ শুরু করতে আমি ইতোমধ্যে ঠিকাদার প্রতিষ্ঠান কে কয়েকটি চিঠি দিয়েছি। সম্প্রতিও তার সাথে কথা হয়েছে। আশা করছি আজকালের মধ্যে সড়কটি নির্মানের কাজ শুরু হবে। না হলে টেন্ডার বাতিল করা হবে বলে তিনি গনমাধ্যমকে জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট