1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নড়াইলে কোরবানির জন্য প্রস্তুত ৬৪ হাজার ৭৪৮টি পশু নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরানোর ঘটনার প্রতিবাদে বিশাল মানববন্ধন থানায় অভিযোগ দায়ের- নড়াগাতীতে কিশোরকে মারপিটের অভিযোগে মানববন্ধন! ঈদ উপলক্ষে আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লী পার্কে সংযোজন হতে যাচ্ছে দুটি রাইডার নতুন এমপিও তালিকা ২০২২ ফাইতং উচ্চ বিদ্যালয় নাম প্রকাশিত নড়াইলে দলিল লেখক খোকন চন্দ্র রায়কে ছুুরিকাঘাত কুমিল্লায় আনসার ভিডিপি কার্যালয়ের বৃক্ষরোপণ অভিযান অনুষ্ঠিত হয়েছে নড়াইলের কালিয়ার কয়েকটি বাজারে সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা। কুষ্টিয়া হাইওয়ে পুলিশের ইনচার্জ ইদ্রিসের চাঁদাবাজির দৌরাত্ত্বে পরিবহন সেক্টর অসহায় র‍্যাবের অভিযানে সন্ত্রাসী সম্রাট ও মাদক ও অস্ত্রসহ গ্রেফতার

হজে যাওয়ার ব্যয় জনপ্রতি আরও বাড়ল ৫৯ হাজার টাকা: ধর্ম প্রতিমন্ত্রী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ৩৪ বার পড়া হয়েছে

ডেস্ক নিউজঃহজে যাওয়ার জন্য জনপ্রতি ৫৯ হাজার টাকা বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। সৌদি আরবে আব্যশকীয় ব্যয় বাড়ানোর কারণে এই মোট খরচ বাড়ছে। আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে এক সংবাদ ব্রিফিংয়ে এ সিদ্ধান্তের কথা জানান ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

নতুন সিদ্ধান্তের ফলে সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার প্যাকেজের মোট খরচ দাঁড়াবে ৫ লাখ ৮৬ হাজার ৩৪০ টাকা। আর প্যাকেজ ২–এর জন্য খরচ হবে ৫ লাখ ২১ হাজার ১৫০ টাকা। অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার জন্য সর্বনিম্ন খরচ পড়বে ৫ লাখ ২২ হাজার ৭৪৪ টাকা।

এর আগে ১১ মে সাময়িক হজ প্যাকেজ ঘোষণা করা হয়েছিল।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, গতকাল সৌদি কর্তৃপক্ষের কাছ থেকে ব্যয়ের বিবরণ পাওয়া গেছে। এরই পরিপ্রেক্ষিতে মোয়াল্লেম ফি ‘সি’ শ্রেণির জন্য ১ লাখ ৫ হাজার ৫৯৭ টাকা এবং ‘ডি’ শ্রেণির জন্য ৭০ হাজার ৫০০ টাকা বৃদ্ধি পায়। তিনি আরও বলেন, বাস সার্ভিস, প্লেন ভাড়া এবং বাড়িভাড়া থেকে কিছু অর্থ সাশ্রয় করা গেছে। এ সাশ্রয় এবং হজযাত্রীদের প্রতি বর্তমান সরকারের সহানুভূতিশীল দৃষ্টিভঙ্গি বজায় রেখে উভয় প্যাকেজে সৌদি আরবে আবশ্যকীয় ব্যয় ৫৯ হাজার বৃদ্ধির সিদ্ধান্ত হয়েছে। ৩০ মের মধ্য এ টাকা জমা দিতে হবে হজযাত্রীদের।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই (৯ জিলহজ) পবিত্র হজ পালিত হওয়ার কথা। এ বছর বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন পবিত্র হজ পালনের সুযোগ পাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন পবিত্র হজে যেতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট