1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৩:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরানোর ঘটনার প্রতিবাদে বিশাল মানববন্ধন থানায় অভিযোগ দায়ের- নড়াগাতীতে কিশোরকে মারপিটের অভিযোগে মানববন্ধন! ঈদ উপলক্ষে আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লী পার্কে সংযোজন হতে যাচ্ছে দুটি রাইডার নতুন এমপিও তালিকা ২০২২ ফাইতং উচ্চ বিদ্যালয় নাম প্রকাশিত নড়াইলে দলিল লেখক খোকন চন্দ্র রায়কে ছুুরিকাঘাত কুমিল্লায় আনসার ভিডিপি কার্যালয়ের বৃক্ষরোপণ অভিযান অনুষ্ঠিত হয়েছে নড়াইলের কালিয়ার কয়েকটি বাজারে সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা। কুষ্টিয়া হাইওয়ে পুলিশের ইনচার্জ ইদ্রিসের চাঁদাবাজির দৌরাত্ত্বে পরিবহন সেক্টর অসহায় র‍্যাবের অভিযানে সন্ত্রাসী সম্রাট ও মাদক ও অস্ত্রসহ গ্রেফতার লক্ষ্মীপুর জেলাতে গরু বাজার গুলোতে গরু কম ক্রেতা নেই

সরকারি জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের দ্বায়ে তপনের নামে মামলা।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২৫ মে, ২০২২
  • ৩৩ বার পড়া হয়েছে

সরকারি জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের দ্বায়ে তপনের নামে মামলা।

মোঃ হাচিবুর রহমান,কালিয়া ( নড়াইল) প্রতিনিধিঃ

নড়াইলের কালিয়ায় সরকারি খাস জায়গা অবৈধভাবে জোরপূর্বক দখল করে পাকাঘর ও টিনের ঘর নির্মাণের অভিযোগ উঠেছে তপন মেম্বারের বিরুদ্ধে। উপজেলার পহরডাঙ্গা ইউনিয়নের চাপাইল ভূমি অফিসের সামনে ও চাপাইল ব্রিজের নিচে এ ঘর দুটি নির্মান করেন পহরডাঙ্গা ইউপির ৮ নং ওয়ার্ডের মেম্বার গোলাম কবির তপন। তপন মূলশ্রী গ্রামের মৃত আকুব্বার শেখের ছেলে।

এ ঘটনায় পহরডাঙ্গা ভূমি অফিসের সাবেক ভূমি উপ- সহকারি কর্মকর্তা মোঃ মাহমুদ মোল্লা বাদী হয়ে নড়াগাতি থানায় একটি মামলা করেছেন। মামলা নং ০৭।

মামলা সূত্রে যানা যায়,৮ নং ওয়ার্ডের মেম্বার গোলাম কবির (তপন) ও তার অনুসারী অজ্ঞাত ৫/৬ জন সম্প্রতি ইউনিয়ন ভূমি অফিসের বাঁধাকে উপেক্ষা করে চাপাইল ভূমি অফিসের সামনে গত বছরের ১৩ মে ১০৮ নাম্বার চাপাইল মৌজার আর এস ( চুড়ান্ত) ১ নম্বর খাস খতিয়ানের ১৭৮ ও ৪১৪ নম্বর দাগের গোপালগঞ্জ – কালিয়া মহাসড়কের পার্শে এবং পহরডাঙ্গা ভূমি অফিসের সরকারি জমিতে এবং ৪৪৪ নম্বর দাগের চাপাইল সেতুর নিচের সরকারি সরকারের পূর্ন দখল ও নিয়ন্ত্রণ থাকা অবস্থায় একখানা পাকাঘর ও একখানা টিনের ঘর জোর পূর্বক নির্মান করেছেন। অবৈধ স্থাপনা নির্মানের সময় বাধা দেওয়া হয়। বাধা না মেনে রাতে ও সরকারি ছুটির দিনে তড়িঘড়ি করে নির্মান করা হয়।
সরকারি জমিতে জোটবদ্ধভাবর অনুপ্রবেশ,সরকারি কাজে বাধা প্রদান,সরকারি সম্পত্তি অন্যায়ভাবে আত্মসাতের অপচেষ্টা ও অন্যায় ভাবে দখল করার অপরাধে সরকারি এবং স্থানীয় কতৃপক্ষী ভূমি ইমারত ( দখল ও পুনরুদ্ধার) আদেশ,১৭০ এর ধারা ৭(১) ও ৭ ( ২) অনুযায়ী আসামীগনের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়।
এতে করে চাপাইল ব্রিজ ঘাটের অন্যান্য ব্যবসায়ীদের মধ্যে আতংক বিরাজ করছে। ব্যবসায়ীরা মনে করেন তার দেখাদেখি অন্যান্যরাও ঘাটে থাকা সরকারি খাস জায়গায় আরো দোকান নির্মাণ করবেন।

সোমবার বিকেলে ওই এলাকায় সরেজমিন গিয়ে দেখা যায়, সরকারি ওই খাস জায়গায় তপন মেম্বারের ব্যাক্তিগত একটি নতুন টিনের অফিস ঘর নির্মাণ করা হয়েছে।
সচেতন মহলের ক্ষোভ তপন মেম্বারের বিরুদ্ধে মামলা করা হলে ও সরকারি জমিতে তার অবৈধ স্থাপনা এখনো উচ্ছেদ করা হয়নি।তারা উপজেলা প্রশাসনের কাছে দাবি জানান অতিদ্রুত এসব দখলদারদের হাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি সম্পত্তি পুনরুদ্ধার করা হোক।

এ বিষয়ে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম বলেন, চাপাইল ঘাট সহ সকল সরকারি জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য ডিসি অফিস থেকে একজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। কয়েক দিনের মধ্যে ঐ সব অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করা হবে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট