1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নড়াইলে কোরবানির জন্য প্রস্তুত ৬৪ হাজার ৭৪৮টি পশু নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরানোর ঘটনার প্রতিবাদে বিশাল মানববন্ধন থানায় অভিযোগ দায়ের- নড়াগাতীতে কিশোরকে মারপিটের অভিযোগে মানববন্ধন! ঈদ উপলক্ষে আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লী পার্কে সংযোজন হতে যাচ্ছে দুটি রাইডার নতুন এমপিও তালিকা ২০২২ ফাইতং উচ্চ বিদ্যালয় নাম প্রকাশিত নড়াইলে দলিল লেখক খোকন চন্দ্র রায়কে ছুুরিকাঘাত কুমিল্লায় আনসার ভিডিপি কার্যালয়ের বৃক্ষরোপণ অভিযান অনুষ্ঠিত হয়েছে নড়াইলের কালিয়ার কয়েকটি বাজারে সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা। কুষ্টিয়া হাইওয়ে পুলিশের ইনচার্জ ইদ্রিসের চাঁদাবাজির দৌরাত্ত্বে পরিবহন সেক্টর অসহায় র‍্যাবের অভিযানে সন্ত্রাসী সম্রাট ও মাদক ও অস্ত্রসহ গ্রেফতার

মাগুরার মুহাম্মদপুর শিবপুরে গরীব কৃষকের ২একর ৮১ শতক জমির ফলন্ত ফসল কেটে ফেলেছে দূর্বৃত্তরা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৬ মে, ২০২২
  • ৪৬ বার পড়া হয়েছে

মাগুরার মুহাম্মদপুর শিবপুরে গরীব কৃষকের ২একর ৮১ শতক জমির ফলন্ত ফসল কেটে ফেলেছে দূর্বৃত্তরা

মুন্নুজান মাগুরা জেলা প্রতিনিধি

মাগুরা জেলার ,মহম্মদপুর উপজেলার বাবুখালী ইউনিয়নের শিবপুর বিলের মাঠে কৃষক মিরাজুল ইসলাম নামে এক গরীব কৃষকের ২ একর ৮১ শতাংশ জমিতে থাকা কলাগাছ, পেঁপে গাছ ও ভূমিতে থাকা নালিম গাছ কেটে সাবাড় করে দিয়েছে অমানুষরুপি দূর্বৃত্তর দল।
১৩ মে শুক্রবার ২০২২ সকাল অনুমানিক ৬/৭ টার সময় থেকে ১৪/১৫ জনের একটি চিহ্নিত সন্ত্রাসী চক্রের দল যাদের অধিকাংশ সদস্যদের বাড়ি বাবুখালী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ডুমুরশিয়া গ্রামে। ২ একর ৮১ শতক জমির লিজ নিয়েছিলো, মালিক মিরাজুল ইসলাম ও মো. খোকন কাজী জানান, আমার এই জমিতে প্রায় ৩ হাজার ধরন্ত কলাগাছ, ১ হাজার ৫ শত পেঁপে গাছ ও অধিকাংশ জমিতে প্রচুর পরিমাণে নালিম গাছ লাগানো ছিলো। লিজ নেওয়া জমির মালিক মিরাজুল ও খোকন কাজী কেঁদে কেঁদে দুঃখ করে বলেন, আমার লাখ লাখ টাকার ক্ষতি হয়ে গেছে, যার ক্ষতির পরিমাণ অনেক, আনুমানিক দশ লাখ টাকার উপরে। তিনি আরও বলেন, লিজ নেওয়া জমিটার প্রকৃত মালিক ডুমুরশিয়া গ্রামের নওশের আলীর ছেলে মোহাইমিনর রহমান তার লোকজন দিয়ে এই গাছ গুলো কেটে দিয়েছে। তারা আরও বলেন, গাছ কাটার ঘটনার দিন মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল এর সাথে জমির বিষয় নিয়ে বসে উভয়পক্ষ। এরপর মহম্মদপুর ইউএনও অফিসে কথা বলার সময় ফোনে জানতে পারি জমির মালিক মোহাইমিনর এর ইশারায় সকাল থেকেই ১৪/১৫ জন দূর্বৃত্ত আমাদের কষ্টে লাগানো ফসলের গাছ গুলো কেটে সর্বনাশ করে দিয়েছে। তৎক্ষনাৎ গাছের বিষয়টি মহম্মদপুর থানা ইনচার্জ ওসি মো. ইকরাম হোসেন এর কাছে মিরাজুল ও খোকন অভিযোগ করলে, ডুমুরশিয়া গ্রাম থেকে ৩ জন আসামি , জমীর, সাইফুল ও মিঠুন কে থানায় গ্রেফতার করে নিয়ে আসে পুলিশের একটা চৌকস দল। আসামিদের ধরার বিষয়ে সাংবাদিকদের কাছে মহম্মদপুর থানা ওসি ইকরাম হোসেন বলেন, গাছ কাটার ঘটনা কে কেন্দ্র করে, পুলিশ ৩ জনকে থানায় ধরে এনেছে এবং তাদের কাছে জিজ্ঞাসাবাদ চলছে। এ ব্যাপারে জমির প্রকৃত মালিক নওশের আলী মোল্লা বলেন, গাছ কাটার বিষয় ও জমি সম্পর্কে আমি কিছুই জানি না, যা জানে সব আমার ছেলে মোহাইমিনর রহমান। এ ব্যাপারে মোহাইমিনর রহমান এর কাছে মুঠোফোনে কল করা হলে, সে রিসিভ করেনি এই ব্যাপারে গরীব অসহায় কৃষকের পক্ষে এলাকার সচেতন মহল ও আপামর জনসাধারণের দাবি মাগুরা জেলার তদসংশ্লিষ্ট সকল দপ্তর ও জেলার আইন প্রয়োগ কারী সকল দপ্তরের দ্রুত আন্তরিক হস্তক্ষেপ কাম্য।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট