1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শুক্রবার, ২৭ মে ২০২২, ১১:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ভুমিহীন উচ্ছেদে সময় বাড়ানোসহ পুর্নবাসনে মানববন্ধন। হরিনাকুণ্ডুতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টর খাদে, চাপা পড়ে চালক নিহত হজে যাওয়ার ব্যয় জনপ্রতি আরও বাড়ল ৫৯ হাজার টাকা: ধর্ম প্রতিমন্ত্রী উলিপুরে ব্রহ্মপুত্র নদীর ভাঙন ভয়াবহ রূপ কাঁদছে নদীর পাড়ের মানুষ কুমিল্লা জেলায় আদর্শ সদর উপজেলা আনসার ভিডিপি ২০২২ সমাবেশ অনুষ্ঠিত। টেক্সাসে প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকবাজের গুলি, ১৯ শিশুসহ নিহত ২১।  কালিয়ায় অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার। দামুড়হুদায় ইয়াবাসহ আটক হাবিবকে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম থেকে বহিস্কার। হরিণাকুণ্ডুতে জঙ্গিবাদ,মাদক ও বাল্যবিবাহ নিরোধে ক্যাম্পেইন করলেন হরিনাকুণ্ডু থানার ওসি নওগাঁয় সংরক্ষিত মহিলা মেম্বার শাকিলা এর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

লামায় জুম বাগানে আগুনের ঘটনায় ঘটনাস্থলে পার্বত্য জেলা পরিষদের ৫ সদস্যের টিম

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১১ মে, ২০২২
  • ১৩ বার পড়া হয়েছে

লামায় জুম বাগানে আগুনের ঘটনায় ঘটনাস্থলে পার্বত্য জেলা পরিষদের ৫ সদস্যের টিম

লামা প্রতিনিধি :
বান্দরবানের লামায় সরই ইউনিয়নের দুর্গম পাহাড়ি ৩টি পাড়ায় জুম ক্ষেতে আগুন লাগার কারণ জানতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ৫ সদস্যের টিম সরজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। টিমের পাঁচ সদস্য ঘটনাস্থল পরিদর্শন করে পাড়াবাসীর সঙ্গে কথা বলে ঘটনার বিস্তারিত তথ্য সংগ্রহ করেন। বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা’র নির্দেশে গঠিত তদন্ত টিম গত মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করেন।

এর আগে, ২৬ এপ্রিল আগুন লেগে উপজেলার সরই ইউনিয়নের লাংকম পাড়া, জয় চন্দ্র কারবারী পাড়া ও রেংয়েন কারবারী পাড়াবাসীর প্রায় ১০০ একর জুমক্ষেত পুড়ে যায়। এতে প্রাণ-প্রকৃতির ক্ষতি ও জুমে আবাদ করা ফসল পুড়ে যায়। তবে জুমের এই ভূমি লামা রাবার ইন্ডাস্ট্রিজ দখলে নিতে আগুন লাগায় বলে অভিযোগ করেন বাসিন্দারা। এই ঘটনায় লামা থানায় মামলা করা হলে ২ আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

পার্বত্য জেলা পরিষদের সদস্য মো. মোজাম্মেল হক বাহাদুর, সদস্য সিং ইয়ং ম্রো, সদস্য বাশৈচিং মারমা, জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, ইউএনডিপি-সিএইচটিডিএফের ডিস্ট্রিক্ট ম্যানেজার খুশী রায় ত্রিপুরা পরিদর্শন টিমের সদস্য ছিলেন।

এতে উপস্থিত ছিলেন: উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, সরই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইদ্রিচ, পাড়াপ্রধান, ইউপি সদস্য ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এ সময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে প্রতি পরিবারকে ৫০ কেজি করে চাউল ও ২ লিটার করে পানি দেওয়া হয়। ঘটনাস্থল পরিদর্শনকালে টিমের সদস্যরা পাড়াবাসীর কাছে খাদ্য সংকটসহ বিভিন্ন বিষয় জানতে চান এবং আগুন লাগার ঘটনার সুষ্ঠু তদন্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পরিদর্শন টিমের সদস্য ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর সাংবাদিকদের বলেন, গণমাধ্যমে তিন পাড়ায় খাদ্য সংকটের সংবাদে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানের নির্দেশে পাঁচ সদস্য বিশিষ্ট পরিদর্শন টিম গঠন করা হয়। এই টিম আগুন লাগার কারণ অনুসন্ধান ও পাড়ার সার্বিক অবস্থা পরিদর্শন করে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট