1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শুক্রবার, ২৭ মে ২০২২, ০১:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ভুমিহীন উচ্ছেদে সময় বাড়ানোসহ পুর্নবাসনে মানববন্ধন। হরিনাকুণ্ডুতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টর খাদে, চাপা পড়ে চালক নিহত হজে যাওয়ার ব্যয় জনপ্রতি আরও বাড়ল ৫৯ হাজার টাকা: ধর্ম প্রতিমন্ত্রী উলিপুরে ব্রহ্মপুত্র নদীর ভাঙন ভয়াবহ রূপ কাঁদছে নদীর পাড়ের মানুষ কুমিল্লা জেলায় আদর্শ সদর উপজেলা আনসার ভিডিপি ২০২২ সমাবেশ অনুষ্ঠিত। টেক্সাসে প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকবাজের গুলি, ১৯ শিশুসহ নিহত ২১।  কালিয়ায় অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার। দামুড়হুদায় ইয়াবাসহ আটক হাবিবকে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম থেকে বহিস্কার। হরিণাকুণ্ডুতে জঙ্গিবাদ,মাদক ও বাল্যবিবাহ নিরোধে ক্যাম্পেইন করলেন হরিনাকুণ্ডু থানার ওসি নওগাঁয় সংরক্ষিত মহিলা মেম্বার শাকিলা এর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

কালিয়ার বড়দিয়ায় বেশী দামে তেল বিক্রি করায় আবারো জরিমানা গুনলো অসাধু ব্যবসায়ীরা!

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১১ মে, ২০২২
  • ১৬ বার পড়া হয়েছে

কালিয়ার বড়দিয়ায় বেশী দামে তেল বিক্রি করায় আবারো জরিমানা গুনলো অসাধু ব্যবসায়ীরা!

মোঃ হাচিবুর রহমান, কালিয়া ( নড়াইল) প্রতিনিধিঃ

নড়াইলের কালিয়া উপজেলার বড়দিয়া বাজারে অতিরিক্ত মূল্যে ভোজ্য তেল বিক্রির অভিযোগে দু’ অসাধু ব্যবসায়ীকে জরিমানা করাসহ কয়েকটি দোকানে দাঁড়িয়ে থেকে সাধারণ ক্রেতাদের মাঝে মজুত তেল ন্যায্য মূল্যে বিক্রয়ের নির্দেশনা দিয়েছেন নড়াইলের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক প্রনব কুমার প্রামানিক। ১০ মে (মঙ্গলবার) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।
আভিযানিক দল সূত্রে জানা যায়, পূর্বের কম দামে কেনা তেল বেশি দামে বিক্রি করা এবং দোকানে মূল্য তালিকা না থাকায় শ্যামল ডিপার্টমেন্টার ষ্টোরের মালিক ও ইউপি সদস্য ধনঞ্জয় দাস মিন্টুকে ৫ হাজার ও
জগত বন্ধু ভান্ডারের মালিক অমর সাহাকে ৫ শত টাকাসহ মোট ৫ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অন্যান্য দোকানে রক্ষিত তেল সাধারণ ভোক্তাদের মাঝে ন্যায্য মূল্যে বিক্রি করে দেওয়া হয়েছে বলেও তারা জানান।
ভোক্তা অধিকারের সহকারী পরিচালক প্রনব কুমার প্রামানিক বলেন, বড়দিয়া বাজারের অভিযানে বেশি দামে তেল বিক্রির প্রমাণ পাওয়ায় এবং মূল্য তালিকা না রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ও ৩৮ ধারায় অপরাধী সাব্যস্ত হওয়া এবং অন্যান্য প্রতিষ্ঠানকে সর্তক করতে প্রাথমিকভাবে কম জরিমানা করা হয়েছে। পরবর্তীতে একই অপরাধে সামিল হলে বড় অঙ্কের জরিমানার পাশাপাশি মামলা ও প্রতিষ্ঠান সিলগালা করা হবে বলেও তিনি হুশিয়ার করেন।
উল্লেখ্য যে, কয়েক মাস পূর্বে বোতলজাত ভোজ্য তেল কেটে খোলা তেলে মিশিয়ে বিক্রির প্রতারনা এবং বোতলজাত তেল অতিরিক্ত দামে বিক্রি করায় শ্যামল ডিপার্টমেন্টাল ষ্টোরকে ৩০ হাজার টাকাসহ আরো দু’ অসাধু ব্যবসায়ীকে ২৫ হাজার করে জরিমান করেছিল ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ জহুরুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট