1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ভুমিহীন উচ্ছেদে সময় বাড়ানোসহ পুর্নবাসনে মানববন্ধন। হরিনাকুণ্ডুতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টর খাদে, চাপা পড়ে চালক নিহত হজে যাওয়ার ব্যয় জনপ্রতি আরও বাড়ল ৫৯ হাজার টাকা: ধর্ম প্রতিমন্ত্রী উলিপুরে ব্রহ্মপুত্র নদীর ভাঙন ভয়াবহ রূপ কাঁদছে নদীর পাড়ের মানুষ কুমিল্লা জেলায় আদর্শ সদর উপজেলা আনসার ভিডিপি ২০২২ সমাবেশ অনুষ্ঠিত। টেক্সাসে প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকবাজের গুলি, ১৯ শিশুসহ নিহত ২১।  কালিয়ায় অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার। দামুড়হুদায় ইয়াবাসহ আটক হাবিবকে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম থেকে বহিস্কার। হরিণাকুণ্ডুতে জঙ্গিবাদ,মাদক ও বাল্যবিবাহ নিরোধে ক্যাম্পেইন করলেন হরিনাকুণ্ডু থানার ওসি নওগাঁয় সংরক্ষিত মহিলা মেম্বার শাকিলা এর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

সিলেটে একদিনে দুটি ট্রেনের ইঞ্জিন বিকল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৭ মে, ২০২২
  • ১৮ বার পড়া হয়েছে

সিলেটে একদিনে দুটি ট্রেনের ইঞ্জিন বিকল

সিলেট প্রতিনিধিঃ সিলেট বিভাগে একদিনে দুটি ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার ঘটনা ঘটেছে। এতে যাত্রীরা ভোগান্তিতে পড়েন এবং সিলেট-ঢাকা রুটে ৩ ঘণ্টার জন্য ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে।

সিলেট রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেন শনিবার (৭ মে) সকাল ছয়টায় সিলেট ও ফেঞ্চুগঞ্জ রেলওয়ে স্টেশনের মধ্যবর্তী লালমাটিয়া এলাকায় আসামাত্র ট্রেনটির ইঞ্জিন নষ্ট হয়ে যায়। এতে লালমাটিয়া এলাকায় ট্রেনটি আটকা পড়ে। এ অবস্থায় যাত্রীরা দুর্ভোগের মাঝে পড়েন। অনেকে ট্রেন থেকে নেমে বিকল্প যানবাহনে তাদের গন্তব্যের দিকে যাত্রা করেন।

পরে সকাল সাতটার দিকে একটি বিকল্প ইঞ্জিনের মাধ্যমে ট্রেনটি সিলেট রেলওয়ে স্টেশনে নেয়া হয়। তবে এসময়ের মধ্যে অন্য কোনো ট্রেন চলাচলের শিডিউল না থাকায় রেল যোগাযোগে কোনো বিঘ্ন ঘটেনি।

অপরদিকে, মৌলভীবাজারের মনু এলাকায় শনিবার সকাল ১০ টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা সুরমা মেইলের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এতে সিলেট-ঢাকা রুটে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। পারাবত ট্রেনের ইঞ্জিন পাঠিয়ে সুরমা মেইলকে লাইন থেকে সরিয়ে লংলা স্টেশনে নিয়ে রাখা হয়। এতে ৩ ঘণ্টা পর এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সিলেট রেল স্টেশনের স্টেশন মাস্টার সজীব কুমার মালাকার সিলেটভিউ-কে বলেন, সকাল ১০টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা সুরমা মেইল মৌলভীবাজারের মনু এলাকায় আসার পর হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত আরেকটি ট্রেন গিয়ে সুরমা মেইলের যাত্রীদের নিয়ে এসে গন্তব্যে পৌঁছানো হয় এবং পরে পারাবাতের ইঞ্জিন দিয়ে টেনে বিকল ইঞ্জিনটি লংলা স্টেশনে নিয়ে রাখা হয়। দুপুরের মধ্যে সিলেট-ঢাকা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সকাল ৬টার দিকে সিলেটের দক্ষিণ সুরমার ফেঞ্চুগঞ্জ সড়কের পাশ্ববর্তী লালমাটিয়া এলাকায় উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিনও বিকল হয়ে পড়ে। তবে এতে ট্রেন চলাচল বিঘ্নিত হয়নি। দ্রুত বিকল্প ইঞ্জিনের মাধ্যমে ট্রেনটি সিলেট রেলওয়ে স্টেশনে নেয়া হয়। এসময় অন্য কোনো ট্রেন চলাচলের শিডিউল ছিলো না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট