1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সমাবেশে লাঠিসোঁটা বা দেশীয় অস্ত্র আনা যাবে না – ডিএমপি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বাঞ্ছারামপুরে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত। বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন শেখ হাসিনার ৭৬’তম জন্মদিন কুষ্টিয়ায় ডায়াগনস্টিক সেন্টার ভাংচুর করলো ছাত্রলীগ নড়াগাতীতে নিকাহ্ রেজিষ্ট্রার না হয়েও বিয়ে পড়ান মাদ্রাসা শিক্ষক ৭কোটি টাকার ইয়াবা চালানসহ ২সহযোগী আটক-র‌্যাব-৭ জালিয়াতি ব্লাঙ্কচেক মিথ্যা মামলা’র প্রতিবাদে সংবাদ সম্মেলন বঙ্গবন্ধু’র দেশে সাম্প্রদায়িক গোষ্ঠীর ঠিকানা হবে না…বাবর নির্মম-নৃশংস যুবলীগ কর্মী’র হত্যাকারী ৩জন আটক-র‍্যাব-৭

সিলেটে একদিনে দুটি ট্রেনের ইঞ্জিন বিকল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৭ মে, ২০২২
  • ৬১ বার পড়া হয়েছে

সিলেটে একদিনে দুটি ট্রেনের ইঞ্জিন বিকল

সিলেট প্রতিনিধিঃ সিলেট বিভাগে একদিনে দুটি ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার ঘটনা ঘটেছে। এতে যাত্রীরা ভোগান্তিতে পড়েন এবং সিলেট-ঢাকা রুটে ৩ ঘণ্টার জন্য ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে।

সিলেট রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেন শনিবার (৭ মে) সকাল ছয়টায় সিলেট ও ফেঞ্চুগঞ্জ রেলওয়ে স্টেশনের মধ্যবর্তী লালমাটিয়া এলাকায় আসামাত্র ট্রেনটির ইঞ্জিন নষ্ট হয়ে যায়। এতে লালমাটিয়া এলাকায় ট্রেনটি আটকা পড়ে। এ অবস্থায় যাত্রীরা দুর্ভোগের মাঝে পড়েন। অনেকে ট্রেন থেকে নেমে বিকল্প যানবাহনে তাদের গন্তব্যের দিকে যাত্রা করেন।

পরে সকাল সাতটার দিকে একটি বিকল্প ইঞ্জিনের মাধ্যমে ট্রেনটি সিলেট রেলওয়ে স্টেশনে নেয়া হয়। তবে এসময়ের মধ্যে অন্য কোনো ট্রেন চলাচলের শিডিউল না থাকায় রেল যোগাযোগে কোনো বিঘ্ন ঘটেনি।

অপরদিকে, মৌলভীবাজারের মনু এলাকায় শনিবার সকাল ১০ টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা সুরমা মেইলের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এতে সিলেট-ঢাকা রুটে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। পারাবত ট্রেনের ইঞ্জিন পাঠিয়ে সুরমা মেইলকে লাইন থেকে সরিয়ে লংলা স্টেশনে নিয়ে রাখা হয়। এতে ৩ ঘণ্টা পর এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সিলেট রেল স্টেশনের স্টেশন মাস্টার সজীব কুমার মালাকার সিলেটভিউ-কে বলেন, সকাল ১০টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা সুরমা মেইল মৌলভীবাজারের মনু এলাকায় আসার পর হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত আরেকটি ট্রেন গিয়ে সুরমা মেইলের যাত্রীদের নিয়ে এসে গন্তব্যে পৌঁছানো হয় এবং পরে পারাবাতের ইঞ্জিন দিয়ে টেনে বিকল ইঞ্জিনটি লংলা স্টেশনে নিয়ে রাখা হয়। দুপুরের মধ্যে সিলেট-ঢাকা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সকাল ৬টার দিকে সিলেটের দক্ষিণ সুরমার ফেঞ্চুগঞ্জ সড়কের পাশ্ববর্তী লালমাটিয়া এলাকায় উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিনও বিকল হয়ে পড়ে। তবে এতে ট্রেন চলাচল বিঘ্নিত হয়নি। দ্রুত বিকল্প ইঞ্জিনের মাধ্যমে ট্রেনটি সিলেট রেলওয়ে স্টেশনে নেয়া হয়। এসময় অন্য কোনো ট্রেন চলাচলের শিডিউল ছিলো না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট