1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৫:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সমাবেশে লাঠিসোঁটা বা দেশীয় অস্ত্র আনা যাবে না – ডিএমপি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বাঞ্ছারামপুরে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত। বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন শেখ হাসিনার ৭৬’তম জন্মদিন কুষ্টিয়ায় ডায়াগনস্টিক সেন্টার ভাংচুর করলো ছাত্রলীগ নড়াগাতীতে নিকাহ্ রেজিষ্ট্রার না হয়েও বিয়ে পড়ান মাদ্রাসা শিক্ষক ৭কোটি টাকার ইয়াবা চালানসহ ২সহযোগী আটক-র‌্যাব-৭ জালিয়াতি ব্লাঙ্কচেক মিথ্যা মামলা’র প্রতিবাদে সংবাদ সম্মেলন বঙ্গবন্ধু’র দেশে সাম্প্রদায়িক গোষ্ঠীর ঠিকানা হবে না…বাবর নির্মম-নৃশংস যুবলীগ কর্মী’র হত্যাকারী ৩জন আটক-র‍্যাব-৭

লালমনিরহাট প্রেসক্লাবে সাংবাদিকদের দুই গ্রপের পাল্টাপাল্টি মামলা।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ৬ মে, ২০২২
  • ১০৭ বার পড়া হয়েছে

লালমনিরহাট প্রেসক্লাবে সাংবাদিকদের দুই গ্রপের পাল্টাপাল্টি মামলা।

লালমনিরহাট প্রতিনিধি।

লালমনিরহাট প্রেসক্লাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙ্গচুর ও অবমাননার ঘটনায় সাংবাদিকদের দুই গ্রপের পাল্টাপাল্টি মামলা।

জানা গেছে, প্রেসক্লাব লালমনিরহাটের অফিস কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি অবমাননা এবং ভাংচুর করাকে কেন্দ্র করে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) হতে সাংবাদিকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এ অবস্থায় সিনিয়র সাংবাদিকরা প্রেসক্লাবের মূল ফটকে তালা লাগিয়ে চলে যায়। পরের দিন শুক্রবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে স্বঘোষিত প্রেসক্লাবের সাধারন সম্পাদক পরিচয়দানকারী ও এসএটিভির লালমনিরহাট প্রতিনিধি আশিকুর রহমান ডিফেন্স ও সময়ের আলো পত্রিকার লালমনিরহাট প্রতিনিধি তন্ময় আহমেদ নয়ন সহ কয়েকজন বহিরাগত ছেলে নিয়ে প্রেসক্লাবের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। পরে এ খবর শুনে সিনিয়র সাংবাদিকরা প্রেসক্লাবে গেলে লালমনিরহাট জেলা যুবলীগের নেতা মোড়ল হূমায়ন কবিরের নির্দেশে বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে অতর্কিত হামলা চালানো হয় বলে স্থানীয় সাংবাদিকেরা অভিযোগ করেন।

হামলায় প্রেসক্লাবের সামনে দাড়িয়ে থাকা চ্যানেল টুয়েন্টিফোরের সাংবাদিক ও প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মিলন পাটোয়ারী, এশিয়ান টিভির সাংবাদিক নিয়ন দুলাল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, বাসস, দৈনিক জনকন্ঠের প্রতিনিধি জাহাঙ্গীর আলম শাহীন, সাপ্তাহিক আলোর মনি পত্রিকার নির্বাহী সম্পাদক হেলাল হোসেন কবির সহ কয়েকজন সাংবাদিককে পিটিয়ে গুরুত্বর আহত করে। পরে আহতদের দ্রুত লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় দুদিন পরে লালমনিরহাট সদর থানায় দুইটি পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে প্রেসক্লাবের দুইটি গ্রুপ।

এ বিষয়ে সিনিয়র সাংবাদিকরা জানান প্রেস ক্লাবের বিষয়ে জেলা যূবলীগের সভাপতির সম্পৃক্ততা দুঃখজনক। জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট রাজু জানান, আমরা এ রকম একটি অভিযোগ শুনেছি এব্যাপারে মামলা হয়েছে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এর আগে শুক্রবার (২৯ এপ্রিল) এসএটিভির লালমনিরহাট জেলা প্রতিনিধি আশিকুর রহমান ডিফেন্স কতৃক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাংচুর ও অবমাননার করার প্রতিবাদে সকাল ১১টার দিকে মিশন মোড় চত্ত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছিল।

এ বিষয়ে লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ মোঃ শাহা আলম জানান, এ ব্যাপারে তিনটি অভিযোগ পেয়েছি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। আমি উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। অপরাধী যেই হোক আমরা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করব। উল্লেখ, প্রেসক্লাবের অফিস কক্ষে জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের ঘটনায় জড়িত আশিকুর রহমান ডিফেন্স ও তারসহযোগীদের বিরুদ্ধে ২৮ এপ্রিল লালমনিরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম শাহিন বাদী হয়ে লালমনিরহাট সদর থানায় লিখিত অভিযোগ দিলেও এ পর্যন্ত রহস্যজনক কারনে গ্রেফতার না করায় এবং জেলা যুবলীগের সভাপতির সম্পৃক্ততা থাকায় সাংবাদিকদের মাঝে আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট