1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:৪৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ভুমিহীন উচ্ছেদে সময় বাড়ানোসহ পুর্নবাসনে মানববন্ধন। হরিনাকুণ্ডুতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টর খাদে, চাপা পড়ে চালক নিহত হজে যাওয়ার ব্যয় জনপ্রতি আরও বাড়ল ৫৯ হাজার টাকা: ধর্ম প্রতিমন্ত্রী উলিপুরে ব্রহ্মপুত্র নদীর ভাঙন ভয়াবহ রূপ কাঁদছে নদীর পাড়ের মানুষ কুমিল্লা জেলায় আদর্শ সদর উপজেলা আনসার ভিডিপি ২০২২ সমাবেশ অনুষ্ঠিত। টেক্সাসে প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকবাজের গুলি, ১৯ শিশুসহ নিহত ২১।  কালিয়ায় অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার। দামুড়হুদায় ইয়াবাসহ আটক হাবিবকে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম থেকে বহিস্কার। হরিণাকুণ্ডুতে জঙ্গিবাদ,মাদক ও বাল্যবিবাহ নিরোধে ক্যাম্পেইন করলেন হরিনাকুণ্ডু থানার ওসি নওগাঁয় সংরক্ষিত মহিলা মেম্বার শাকিলা এর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

বরিশালে ঈদ বিনোদন কেন্দ্র হিসেবে নানা সাজে সজ্জিত হচ্ছে জেলা পার্ক গুলো

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ১৬ বার পড়া হয়েছে

বরিশালে ঈদ বিনোদন কেন্দ্র হিসেবে নানা সাজে সজ্জিত হচ্ছে জেলা পার্ক গুলো

মাসুমা জাহান,বরিশাল ব্যুরো:

এ বছর ঈদ-উল ফিতরে বিনোদন প্রেমীদের জন্য নতুন করে সাজিয়ে তোলা হয়েছে অজপাড়া গাঁয়ের চারটি পার্ক ও পিকনিট স্পট।

শহরের যান্ত্রিক কোলাহল ও নগর জীবনের ব্যাস্ততা থেকে ক্ষনিকের জন্য হলেও হাফ ছেড়ে বাঁচতে অনেকেই প্রকৃতির সান্নিধ্যে সময় কাটাতে ব্যাকুল হয়ে ওঠেন। তেমনি অজপাড়া গাঁয়ের অনেক ভ্রমণপিয়াসী মানুষ একমাত্র আর্থিক সংকটে দূরের কোন বিনোদন কেন্দ্রে যেতে পারছেন না। সেইসব ভ্রমণপিয়াসী মানুষের সময়, অর্থ এবং চাহিদার কথা মাথায় রেখে বরিশাল জেলার উত্তর জনপদের তিন উপজেলার চারজন বিনোদন প্রেমী উদ্যোক্তা অজপাড়া গাঁয়ে চারটি পার্ক প্রতিষ্ঠিত করেছেন। যার মধ্যে একটির অবস্থান উজিরপুর,একটি আগৈলঝাড়া ও দুইটি গৌরনদী উপজেলায়।

জানা গেছে, গৌরনদীর বাটাজোরের দেওপাড়া এলাকায় শাহী ৯৯ পার্ক, কটকস্থল এলাকার ফারিয়া গার্ডেন, উজিরপুর পৌর সদরে মোল্লা পার্ক ও আগৈলঝাড়া উপজেলার বারপাইকা গ্রামে অবস্থিত নূর পার্কের অভ্যন্তরে এখন শোভা পাচ্ছে বাহারী রংয়ের ফুল আর দেশ-বিদেশের দৃষ্টিনন্দন গাছপালা, লতাপাতা ও শিশুদের বিনোদনের জন্য নানাধরনের রাইড।

শাহী ৯৯ পার্কের নির্মাতা বৃক্ষ প্রেমী শামীম আহমেদ জানান, বিনোদন প্রেমীদের জন্য বাটাজোর দেওপাড়া এলাকায় পার্ক নির্মাণের পর থেকে দেশ-বিদেশ ঘুরে ১৪শ’ দুর্লভ প্রজাতির গাছপালা ও লতাপাতা রোপন করা হয়েছে। ঈদ-উল ফিতরকে সামনে রেখে ইতোমধ্যে পার্কটি নতুন করে সাজিয়ে তোলা হয়েছে। শিশু-কিশোরদের জন্য চালু করা হয়েছে বিভিন্ন রাইডার। এছাড়াও প্রকৃতির অপরুপ সৌন্দর্যকে উপভোগ করতে ওয়াচ টাওয়ার নির্মান করা হয়েছে।

ফারিহা পার্কের নির্মাতা গৌরনদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নুরুজ্জামান ফরহাদ মুন্সী জানান, বিনোদন প্রেমীদের জন্য কটকস্থল এলাকায় ফারিহা গার্ডেন নির্মাণ করা হয়েছে। শিশু-কিশোরদের জন্য রাইডার স্থাপনসহ পার্কের সৌন্দর্য বৃদ্ধির জন্য নতুন নতুন ফুল বাগান ও গাছপালা রোপন করা হয়েছে। পার্কের অভ্যন্তরে উন্নতমানের রেস্টুরেন্ট চালু করা হয়েছে। তিনি আরও জানান, একুরিয়াম, ফোয়ারা নির্মাণ ও পার্কে প্রবেশের জন্য সড়ক প্রসস্থকরণের কাজ শেষ পর্যায়ে রয়েছে। শহরের কোলাহল ছেড়ে গ্রামীণ এলাকায় নির্মিত পার্কটি বিনোদন প্রেমীদের মনে ভিন্ন রকম প্রশান্তি জোগাবে বলেও তিনি উল্লেখ করন।

আগৈলঝাড়ার বারপাইকা গ্রামে অবস্থিত নূর পার্কের প্রতিষ্ঠাতা সমাজ সেবক নজরুল কাজী বলেন, প্রত্যন্ত গ্রামাঞ্চলের বিনোদন প্রেমীদের জন্য এ পার্কটি প্রতিষ্ঠাতা করা হয়েছে। একবার এখানে যে কেউ আসলে প্রকৃতি ও পার্কের মনোমুগ্ধকর ছোঁয়ায় নিঃসন্দেহে মন ভাল হয়ে যাবে।

উজিরপুর পৌরসভার ৭নং ওয়ার্ডস্থ উজিরপুর বাজারের টার্মিনাল রোডের পশ্চিম পার্শ্বে নান্দনিক সৌন্দর্য্য এবং প্রাকৃতিক নৈসর্গিক বিনোদনের একমাত্র বিনোদন কেন্দ্র মোল্লা পার্কের অবস্থান। পার্কের প্রতিষ্ঠাতা সমাজসেবক আহম্মেদুল কবির বিপ্লব মোল্লা বলেন, পার্কের মধ্যে হরেক রকমের ফুল ও ফলের গাছসহ শিশুদের আনন্দের জন্য পার্কের মধ্যে বিভিন্ন ধরনের আয়োজন রাখা হয়েছে। নৌ ভ্রমণের জন্য পার্কের মধ্যের দিঘীতে রয়েছে স্পিড বোট ও প্যাডেল বোট। এবারের ঈদ বিনোদনে স্ব-পরিবারে ভ্রমনপিয়াসীদের কাছে অজপাড়া গাঁয়ের এ চারটি পার্ক ও পিকনিট স্পট ভিন্ন মাত্রা এনে দিবে বলে মনে করছেন সচেতন বরিশালবাসী|

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট