1. multicare.net@gmail.com : সময়ের পথ :
সোমবার, ২৩ মে ২০২২, ০৯:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
লামায় ভূমি সেবা পালিত “ভূমি সেবা ডিজিটাল বদলে যাচ্ছে দিনকাল নরসিংদীতে বেলাবতে বসতঘর থেকে স্ত্রী ও দুই সন্তানের মরদেহ উদ্ধার, পিতা আটক ছাত্রী যৌন নিপীড়নের অভিযোগ ষড়যন্ত্রমূলক ‘ সংবাদ সম্মেলনে দাবি শিক্ষক বেলায়েতের পরিবারের কুড়িগ্রামে আছিয়ার জীবনযাপন গোয়াল ঘরে আসক ফাউন্ডেশন বাস্তুহারা ছিন্নমূল বস্তিবাসীদের স্থায়ী আবাসনের জন্য কাজ করবে একুশে গানের রচয়িতা,কিংবদন্তী সাংবাদিক, আব্দুল গাফ্ফার চৌধুরীর মৃত্যতে ইউকে বিডি টিভির শোক প্রকাশ, সাংবা‌দিক ইমরা‌নের বাবার মৃত‌্যু‌তে ফেনী বিএমএসএফ’র শোক কুষ্টিয়া ঝাউদিয়ায় আবারও একজন খুন ১৫ মিনিটের তাণ্ডবে লন্ডভন্ড কুষ্টিয়া, দ্রুত অপসারণে মাঠে উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা ঝড়ে রেললাইনের উপর গাছ উবড়ে পরায় ৪ ঘন্টা বিলম্বে কুড়িগ্রাম এক্সপ্রেস

গণমাধ্যম সপ্তাহ”রাষ্ট্রীয় স্বীকৃতে প্রধানমন্ত্রী’কে স্মারকলিপি-(বিএমএসএফ)

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ১১ বার পড়া হয়েছে

“গণমাধ্যম সপ্তাহ”রাষ্ট্রীয় স্বীকৃতে প্রধানমন্ত্রী’কে স্মারকলিপি-(বিএমএসএফ)
মোহাম্মদ মাসুদ চট্টগ্রাম।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ৬বছর ধরে ১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপন করে আসছে। এরই ধারাবাহিকতায় সপ্তাহটিকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রতিবছর মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করে আসছে সারাদেশে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) নেতৃবৃন্দ।

৫মে,২০২২:৬ষ্ঠ জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) নেতৃবৃন্দ। ফেনী, রংপুর,লালমনিরহাটসহ দেশের বিভিন্ন শাখার পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য এবং ডিসিদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠানো হয়েছে।

আমাদের সংগঠনের বিভিন্ন শাখা থেকে পাঠানো তথ্যমতে আজ বৃহস্পতিবার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদের উপস্থিতিতে ফেনী জেলা নেতৃবৃন্দ গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি ও সাংবাদিকদের ১৪ দফা বাস্তবায়নের দাবিতে ফেনী-৩ আসনের জাতীয় সংসদ সদস্য জেনারেল (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন। এসময় কেন্দ্রীয় নেতা কাজী নোমান, ভারপ্রাপ্ত জেলা সভাপতি ইসহাক চৌধুরী, সম্পাদক হাসনাত তুহিনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে রংপুরে দুপুর ১২ টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) রংপুর জেলার উদ্যোগে রংপুর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রব্বানীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন বিএমএসএফ রংপুর জেলা কমিটির সভাপতি তৌহিদুল ইসলাম বাবলা, সাধারন সম্পাদক তাজিদুল ইসলাম লাল, কেন্দ্রীয় নেতা শরিফা শিউলিসহ নেতৃবৃন্দ।

অপরদিকে বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাট বিএমএসএফের জেলা সম্পাদক ও কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান সাজুর নেতৃত্বে সমাজকল্যান মন্ত্রী নুরুজ্জামান আহমেদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। এ সময় মন্ত্রীর সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন সাংবাদিকবৃন্দ। মন্ত্রী মহোদয় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র সফলতা কামনা করে স্মারকলিপিটি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট পৌঁছানোর আশ্বাস দেন। এছাড়া বিকেলে চাঁদপুরে শিক্ষামন্ত্রী ড. দীপু মনির কাছে স্মারকলিপি দেবেন স্থানীয় বিএমএসএফ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ৬বছর ধরে ১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপন করে আসছে। সপ্তাহটিকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রতিবছর মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করে আসছে। এবছর গত ২৪ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত স্থানীয় সংসদ সদস্যের মাধ্যমে স্মারকলিপি প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।

গণমাধ্যম সপ্তাহের প্রবক্তা ও বিএমএসএফ প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর সংগঠনের দেশের সকল শাখা, বিভিন্ন সাংবাদিক সংগঠনসমুহের প্রতি সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে জোড়ালো দাবি তোলাসহ স্মারকলিপি প্রদানের আহবান জানিয়েছেন। তিনি বলেন, দেশে বিভিন্ন পেশাজীবিদের জন্য নানামুখী সপ্তাহ এবং দিবস রয়েছে যা রাষ্ট্রীয় ভাবে উদযাপিত হয়; পক্ষান্তরে সাংবাদিকদের জন্য কিছুই নেই। বিএমএসএফের পক্ষ থেকে জাতীয় গণমাধ্যম সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতি চাওয়া হচ্ছে,আমরা আশা করছি সাংবাদিকদের প্রাণের দাবিটি মাননীয় প্রধানমন্ত্রী বিবেচনা করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট