1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ২৮ মে ২০২২, ০৬:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
তিন দিনব্যাপী নজরুল জয়ন্তী সমাপ্ত আগামী বছর ত্রিশালে জাতীয় পর্যায়ে নজরুল জন্মজয়ন্তী উদযাপিত হবে–সংস্কৃতি প্রতিমন্ত্রী ভুমিহীন উচ্ছেদে সময় বাড়ানোসহ পুর্নবাসনে মানববন্ধন। নড়াইলে বিপুল পরিমাণ গাঁজা ও ইয়াবা সহ আটক ২ হরিনাকুণ্ডুতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টর খাদে, চাপা পড়ে চালক নিহত হজে যাওয়ার ব্যয় জনপ্রতি আরও বাড়ল ৫৯ হাজার টাকা: ধর্ম প্রতিমন্ত্রী উলিপুরে ব্রহ্মপুত্র নদীর ভাঙন ভয়াবহ রূপ কাঁদছে নদীর পাড়ের মানুষ কুমিল্লা জেলায় আদর্শ সদর উপজেলা আনসার ভিডিপি ২০২২ সমাবেশ অনুষ্ঠিত। টেক্সাসে প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকবাজের গুলি, ১৯ শিশুসহ নিহত ২১।  কালিয়ায় অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার।

সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাংসদ আবুল মাল আব্দুল মুহিতের ইন্তেকাল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ১৮ বার পড়া হয়েছে

সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাংসদ আবুল মাল আব্দুল মুহিতের ইন্তেকাল

সিলেট প্রতিনিধিঃ সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সাংসদ ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আব্দুল মুহিত আর নেই। শুক্রবার দিবাগত রাত (আজ রাত) ১২টা ৫৬ মিনিটে ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর।

আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুর বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে নিশ্চিত করা হয়েছে। মুহিতের ভাই ড. এ কে আব্দুল মোমেন সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী।

মুহিতের সাবেক ব্যক্তিগত কর্মকর্তা কিশোর ভট্টাচার্য জনিও বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ শনিবার সকাল সাড়ে ১০টায় গুলশান আজাদ মসজিদে আবুল মাল আব্দুল মুহিতের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সংসদ প্লাজায় দ্বিতীয় জানাজা হবে সকাল সাড়ে ১১টায়। সেখান থেকে দুপুর ১২টায় তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ তাঁকে শেষ শ্রদ্ধা জানাবেন।

শনিবার বিকালে বিমানযোগে মুহিতের মরদেহ নিয়ে আসা হবে সিলেটে। সিলেটেই তাঁর দাফন সম্পন্ন হবে। তবে সিলেটে তাঁর জানাজার সময় ও স্থান এখনও নির্ধারণ হয়নি।

আবুল মাল আব্দুল মুহিত গেল বছর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সে বছরের ২৯ জুলাই তাঁকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ভর্তি করা হয়। করোনামুক্ত হয়ে তিনি বাসায় ফেরেন।

তবে করোনাক্রান্ত হওয়ার পর থেকেই তাঁর শারীরিক অবস্থা ক্রমেই দুর্বল হতে থাকে।

জানাজা কখন কোথায়ঃ সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সাংসদ ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আব্দুল মুহিতের প্রথম জানাজা ঢাকায় অনুষ্ঠিত হবে। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় গুলশান আজাদ মসজিদে হবে এই জানাজা। পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ শাখা সূত্রে এই তথ্য জানা গেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ শাখা জানায়, মুহিতের দ্বিতীয় জানাজা আজ শনিবার সংসদ প্লাজায় সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। সেখান থেকে দুপুর ১২টায় তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ তাঁকে শেষ শ্রদ্ধা জানাবেন।

শনিবার বিকালে বিমানযোগে মুহিতের মরদেহ নিয়ে আসা হবে সিলেটে। সিলেটেই তাঁর দাফন সম্পন্ন হবে। তবে সিলেটে তাঁর জানাজার সময় ও স্থান এখনও নির্ধারণ হয়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট