1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ভুমিহীন উচ্ছেদে সময় বাড়ানোসহ পুর্নবাসনে মানববন্ধন। হরিনাকুণ্ডুতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টর খাদে, চাপা পড়ে চালক নিহত হজে যাওয়ার ব্যয় জনপ্রতি আরও বাড়ল ৫৯ হাজার টাকা: ধর্ম প্রতিমন্ত্রী উলিপুরে ব্রহ্মপুত্র নদীর ভাঙন ভয়াবহ রূপ কাঁদছে নদীর পাড়ের মানুষ কুমিল্লা জেলায় আদর্শ সদর উপজেলা আনসার ভিডিপি ২০২২ সমাবেশ অনুষ্ঠিত। টেক্সাসে প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকবাজের গুলি, ১৯ শিশুসহ নিহত ২১।  কালিয়ায় অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার। দামুড়হুদায় ইয়াবাসহ আটক হাবিবকে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম থেকে বহিস্কার। হরিণাকুণ্ডুতে জঙ্গিবাদ,মাদক ও বাল্যবিবাহ নিরোধে ক্যাম্পেইন করলেন হরিনাকুণ্ডু থানার ওসি নওগাঁয় সংরক্ষিত মহিলা মেম্বার শাকিলা এর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

নওগাঁয় পূর্বশত্রুতায় বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ২৬ বার পড়া হয়েছে

নওগাঁয় পূর্বশত্রুতায় বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

নওগাঁ প্রতিনিধি-
নওগাঁয় পূর্বশত্রুতার জের ধরে বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।
নওগাঁ সদর উপজেলার বাঙ্গাবাড়িয়া মৌজার মুন্সিপাড়া গ্রামের মৃত শ্রী নরেস চন্দ্র দাসের বাড়িতে দেশীয় অস্ত্র নিয়ে হামলা হয়েছে বলে নওগাঁ সদর থানায় অভিযোগ করেছেন মৃত-নরেস চন্দ্রের স্ত্রী।

অভিযোগ সুত্রে জানা যায়,
গত (২৫এপ্রিল) সোমবার রাতে সন্ত্রাসী কায়দায় দেশীয় বিভিন্ন অস্ত্র সস্ত্র সজ্জিত হয়ে সদর উপজেলার কোমাইগাড়ি গ্রামের মোঃ গাজীর ছেলে মোঃ ডিপজল হোসেন (৩০), মোঃ রোহান হোসেন ( ২৭), মোঃ গাজী (৫০) মোঃ রায়হান হোসেন (৩৬), মোঃ হায়দার (৪৫), মোঃ লিয়ন (২৫), মোঃ শাহাজান হোসেন সহ অজ্ঞাত ৪০/৫০জন ব্যক্তি পূর্ব শত্রুতার জের ধরে জোরপূর্বক বাসায় প্রবেশ করতে চাইলে বাসার দরজা না খুললে বাড়ির নিরাপত্তা প্রাচীর টিনের বেড়া ভাঙচুর করে বাড়িতে প্রবেশ করে ঘরের থাকা মালামাল ভাঙচুর ও লুটপাট করে নিয়ে যায়।

মৃত শ্রী নরেস চন্দ্র দাসের স্ত্রী রিতা রানী (৪০) বলেন, পূর্ব শত্রুতার জের ধরে তারা মা-মেয়ে বাড়িতে থাকা অবস্থায় রাত অনুমানিক সাড়ে আটটার সময় তারা দলবল মিলে ভাংচুর ও হামলা চালিয়ে ঘরের মধ্য আসতে লাগলে ভয়ে তারা ছাদের উপর গিয়ে আত্নরক্ষার জন্য ঝাঁপ পিছন দিয়ে চলে যায়। এতে তার মেয়ে লাফ দিতে গিয়ে শারীরিক ভাবে অনেক আঘাত প্রাপ্ত ও ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমানে তার মেয়ে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানায়।

হামলাকারীরা তাদেরকে বাড়ীতে না পেয়ে প্রতিটি ঘরের মধ্য গিয়ে আসবার পত্র থেকে শুরু করে প্রায় সবকিছু ভাংচুর করেছে।

তার মেয়ের বিয়ের জন্য সোনা-দানাসহ বাড়িতে দুই লক্ষ টাকা রাখা ছিল সে টাকাগুলোও তারা লুটপাট করে নিয়ে যায়।

তিনি বলেন, কিছুদিন পূর্বে তার ছেলেকেও হত্যার উদ্দেশ্যে হাসুয়া দিয়ে মাথায় কোপ দিলে, তার ছেলে হাত দিয়ে তা ধরলে হাতের আঙ্গুল কেটে যায়। হাসপাতালে চিকিৎসা করতে গেলে তার সেখানেও আক্রমন করতে লেগে ছিলো তাই তার ছেলে সেখান থেকে পালিয়ে অন্যত্র গোপনভাবে চিকিৎসা নিয়েছিলো। বর্তমানে সে ঢাকাতে আছে।
স্বামীকে হারিয়ে, ছেলেরা দুরে থাকার কারণে মেয়েকে নিয়ে কোন রকমে একা বাড়ীতে থাকেন এই অসহায়েত্বের সুযোগ নিয়ে এমন হামলা,নির্যাতনের জন্য তিনি প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার চান।

এলাকাবাসি অনিমা দাস বলেন, রাতের বেলা কিছু লোকজন লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে অকথ্য ভাষায় গালাগালি সহ সীমানা প্রাচীরে দেশীয় অস্ত্র দিয়ে কোপাইতে দেখি এমন অবস্থায় আমরা এগিয়ে আসতে চাইলে আমাদেরকে অস্ত্রের ভয় দেখিয়ে আসতে নিষেধ করে আমরা জীবনের ভয়ে আর এগিয়ে যায় নাই। এভাবে গ্রামে রাতের আঁধারে লোকজন এসে একটি বাড়িতে হামলা চালাবে এটা ঠিক না, আমরা গ্রাম বাসী এর সুষ্ঠু বিচার চাই।

এ বিষয়ে অভিযুক্ত মোঃ গাজী এর কাছে জানতে চাইলে সে জানায়, তার ছেলের মাথায় কোপ দিয়ে নরেসের ছেলে এখনো পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে কোর্টে মামলা চলছে আর গতকাল রাতে এমন কোন ঘটনা ঘটেছে, সে সমন্ধে তার জানা নেই বলে সে জানায়।

নওগাঁ সদর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েল বলেন, এ বিষয়ে অভিযোগ একটি পেয়েছেন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট