1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ২১ মে ২০২২, ০৬:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
লামায় কমিউনিটি ক্লিনিকের সেবায় মুগ্ধ ফাইতংয়ের মানুষ রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক গাফফার চৌধুরীর মৃত্যুতে ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলায় আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর নিন্দা জীবন দিয়ে হলেও মদের আইন বাতিল সহ ১৫ দফা দাবি আদায় করবো লামায় সমাজের সর্দার নির্বাচিত হয়েছে ওয়ার্ড যুবলীগ সভাপতি ইয়াছিন লক্ষ্মীপুরে অষ্টম শ্রেণির স্কুলছাত্রী অপহরণ, গ্রেপ্তার ১ রামগড়ে বিপজ্জনক মরাগাছ কেটে বিপাকে পাউবো কমর্চারি লক্ষ্মীপুরের ১৬০০ টন গম নিয়ে ডুবে গেল জাহাজ পুলিশের কব্জি বিচ্ছিন্নকারী নৃশংস কুখ্যাত সন্ত্রাসী আটক-র‍্যাব-৭। হরিণাকুণ্ডুতে সরককারী আবাসনে গোলোযোগ ৯ জন আহত

লামায় এবার নিজেদের ঘরে ঈদ করবে ১০ ভূমিহীন পরিবার

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৩৪ বার পড়া হয়েছে

লামায় এবার নিজেদের ঘরে ঈদ করবে ১০ ভূমিহীন পরিবার

নিজস্ব প্রতিবেদক :লামা বান্দরবান
বান্দরবানের লামায় তৃতীয় দফায় ভূমিসহ স্থায়ী ঘর পেয়েছে ১০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। নির্মাণ কাজ শেষ হওয়া এসব বাড়ি (২৬ এপ্রিল) মঙ্গলবার ভার্চুয়ালি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে লামার ভূমিহীন ১০ পরিবার ঈদ করার সুযোগ পাবে নিজেদের নতুন ঘরে।

লামা উপজেলা প্রশাসন সূত্র জানায়,‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ শ্লোগানে সারাদেশে নির্মাণাধীন তৃতীয় দফায় উপহারের ঘরগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উপকারভোগী পরিবারগুলোর মাঝে হস্তান্তর করেন। আজ দুপুর ১১ ঘটিকায়। এদিন লামার ১০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার উঠছে উপহারের নিজ বাড়িতে।

উপকারভোগী রাণী বেগম বলেন, আমার বা স্বামীর এক টুকরো জায়গা ছিল না, যেখানে স্থায়ী বাড়ি নির্মাণ করব। এখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে জায়গা সহ স্থায়ী পাকা বাড়ি নির্মাণ করে দিয়েছেন এজন্য আমি এবং পরিবারের সবাই খুব খুশি হয়েছি।
এবারের ঈদটি আমাদের জীবনের একটি সেরা ঈদ হবে। কেননা আমরা জীবনের এই প্রথম নিজেদের নতুন বাড়িতে ঈদ করব।

লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তফা জাবেদ কায়সার বলেন, তৃতীয় পর্যায়ে উপজেলায় ১০ টি পরিবারকে বুঝিয়ে দেওয়া হয়েছে নতুন বাড়ি। সেখানে বিদ্যুৎ সংযোগ ও সুপেয় পানির ব্যবস্থাও আছে। তিনি জানান, খাস জায়গায় স্থায়ী আধা পাকা বাড়ি তৈরি করে দেওয়ার মাধ্যমে ইতোপূর্বে দুই দফায় লামায় ৪২৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নির্মিত বাড়িগুলোতে রয়েছে দুটি ডরুম, একটি বারান্দা, সংযুক্ত বাথরুম ও রান্নাঘর। নিরাপদ পানির জন্য বসানো হয়েছে গভীর নলকূপ, দেয়া হয়েছে বিদ্যুত সংযোগ। কিছুদিন আগেও যারা জরাঝীর্ণ পলিথিন মোড়ানো ঘরে বসবাস করতো তারা এখন সেমিপাকা ঘর পেয়ে খুশিতে আত্মহারা।

এ ব্যাপারে লামা উপজেলা চেয়ারম্যান মোস্তাফা জামাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে সারাদেশের ভূমিহীন ও গৃহহীন পরিবার গুলো কে খাস জায়গায় স্থায়ী ভাবে বাড়ি তৈরি করে দেওয়াটা নজির বিহীন। যা আমাদের বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারাই সম্ভব হয়েছে।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট