1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ২১ মে ২০২২, ০৮:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক গাফফার চৌধুরীর মৃত্যুতে ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলায় আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর নিন্দা জীবন দিয়ে হলেও মদের আইন বাতিল সহ ১৫ দফা দাবি আদায় করবো লামায় সমাজের সর্দার নির্বাচিত হয়েছে ওয়ার্ড যুবলীগ সভাপতি ইয়াছিন লক্ষ্মীপুরে অষ্টম শ্রেণির স্কুলছাত্রী অপহরণ, গ্রেপ্তার ১ রামগড়ে বিপজ্জনক মরাগাছ কেটে বিপাকে পাউবো কমর্চারি লক্ষ্মীপুরের ১৬০০ টন গম নিয়ে ডুবে গেল জাহাজ পুলিশের কব্জি বিচ্ছিন্নকারী নৃশংস কুখ্যাত সন্ত্রাসী আটক-র‍্যাব-৭। হরিণাকুণ্ডুতে সরককারী আবাসনে গোলোযোগ ৯ জন আহত হরিণাকুণ্ডুতে আবাসনের পুকুরে মাছ ধরাকে কেন্দ্রকরে ৯ জন আহত

জব্বারের বলীখেলা ১১৩তম বিজয়ী “জীবন-বলী”। মোহাম্মদ মাসুদ চট্টগ্রাম।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১৮ বার পড়া হয়েছে

জব্বারের বলীখেলা ১১৩তম বিজয়ী “জীবন-বলী”।
মোহাম্মদ মাসুদ চট্টগ্রাম।

ব্রিটিশ বিরোধী আন্দোলনের অংশ চট্টগ্রামের মাটি ও মানুষের শতবছরের গৌরবের স্মৃতিবিজরিত জব্বারের বলীখেলা ১১৩তম বিজয়ী মুকুট জয় করেন “জীবন-বলী” গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লার শাহজালাল বলীকে ২-০ পয়েন্টে হারিয়ে বিজয়ী মুকুট জয় করেন ঐতিহাসিক চট্টলার চকরিয়ার বীরসন্তান তারিকুল ইসলাম জীবন।

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লার শাহজালাল বলীকে হারিয়ে আলোচিত চট্টগ্রামসহ অনলাইন,প্রিন্ট, মিডিয়া,গণমাধ্যমসহ সারা দেশজুড়ে।

শাহজালালাকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে পেরে দারুণ খুশি জীবন। বহুদিনের স্বপ্ন ছিল চ্যাম্পিয়নের,শতাধিক প্রতিযোগী বলীর মধ্যে চ্যাম্পিয়ন হতে পেরে খুবই আনন্দিত।

প্রথম সেমিফাইনালে মোকাবিলা করেন তরিকুল ইসলাম জীবন ও মমিন। এতে মমিন জয় পেয়ে ফাইনালে ওঠেন। দ্বিতীয় সেমিফাইনালে সৃজন চাকমা ও শাহাজালাল বলী মোকাবেলা করেন।/ফাইনালের শুরু থেকে দর্শকরা দুইভাগে বিভক্ত হয়ে জীবন ও শাহজালাল পক্ষে স্লোগান দিতে থাকেন।/ জীবন বেশ কয়েকবার শাহজালালকে ধরাশায়ী করার চেষ্টা করেও পারেননি।/শেষ মুহূর্তে পয়েন্ট ভিত্তিতে তারিকুল ইসলাম জীবনকে বিজয়ী ঘোষণা করেন খেলার রেফারি আব্দুল মালেক।

বিজয়ীদের পুরুষ্কার ট্রফি প্রদান করেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো.রেজাউল করিম চৌধুরী/ এসময় উপস্হিত ছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রুমকী সেন গুপ্ত,চট্রগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ/,চট্রগ্রাম মহানগর আওয়ামী লীগের তথ্য গবেষণা সম্পাদক বাবু চন্দন ধর’সহ সংশ্লিষ্ট আরো অনেকেই।/

উল্লেখ্যঃ ব্রিটিশ বিরোধী আন্দোলনের অংশ চট্টগ্রামের মাটি ও মানুষের শতবছরের গৌরবের স্মৃতিবিজরিত জব্বারের বলীখেলার ১১৩তম আসর অনুষ্ঠিত হয়।দেশের একমাত্র জনপ্রিয় ও ঐতিহাসিক জব্বারের বলী খেলা,যা-কিনা বদরপাতির ধনাঢ্য ব্যবসায়ী আব্দুল জব্বার সওদাগর লালদীঘি ময়দানে এই প্রতিযোগিতার সূচনা করেন পুলিশ কমিশনার তানভির আহমেদের উদ্বোধনী বলী’খেলাকে কেন্দ্র করে সেইসাথে চলছে ৩দিনের বৈশাখী মিলন মেলার আয়োজন উৎসবে অংশ নিয়েছে হাজারো জনতারঢলে সারাদেশের সর্বস্তরের সববয়সী মানুষ।জব্বারের বলী’খেলা ও বৈশাখী মেলা শেষ হলেও শেষ হবে না ইতিহাস / যা ধারাবাহিকভাবে যুগযুগধরে শতবছর পরেও ঠাঁই করে নিয়েছে চট্টলাবাসীসহ বাঙালির ঐতিহ্য সংস্কৃতির ইতিহাসের পাতায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট