1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সমাবেশে লাঠিসোঁটা বা দেশীয় অস্ত্র আনা যাবে না – ডিএমপি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বাঞ্ছারামপুরে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত। বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন শেখ হাসিনার ৭৬’তম জন্মদিন কুষ্টিয়ায় ডায়াগনস্টিক সেন্টার ভাংচুর করলো ছাত্রলীগ নড়াগাতীতে নিকাহ্ রেজিষ্ট্রার না হয়েও বিয়ে পড়ান মাদ্রাসা শিক্ষক ৭কোটি টাকার ইয়াবা চালানসহ ২সহযোগী আটক-র‌্যাব-৭ জালিয়াতি ব্লাঙ্কচেক মিথ্যা মামলা’র প্রতিবাদে সংবাদ সম্মেলন বঙ্গবন্ধু’র দেশে সাম্প্রদায়িক গোষ্ঠীর ঠিকানা হবে না…বাবর নির্মম-নৃশংস যুবলীগ কর্মী’র হত্যাকারী ৩জন আটক-র‍্যাব-৭

ওআইসি সভায় রাষ্ট্রদূত ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ফিলিস্তিনের জনগণের ওপর ইসরায়েলের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৬৭ বার পড়া হয়েছে

ওআইসি সভায় রাষ্ট্রদূত ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ফিলিস্তিনের জনগণের ওপর ইসরায়েলের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন হাকিকুল ইসলাম খোকন ,সিনিয়র প্রতিনিধিঃ   জেদ্দায় আন্তর্জাতিক ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) সভায় যোগ দিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ওআইসিতে স্থায়ী প্রতিনিধি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার)। তিনি পবিত্র আল আকসা মসজিদ ও ফিলিস্তিনের জনগণের ওপর ইসরায়েলে দখলদার বাহিনীর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। একই সঙ্গে রাষ্ট্রদূত ক্ষতিগ্রস্তদের প্রতি বাংলাদেশের শোক এবং গভীর সমবেদনা জানান।

গত সোমবার (২৫ এপ্রিল) ওআইসির স্থায়ী সদস্য দেশগুলোর নির্বাহী কমিটির এই জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় তিনি বাংলাদেশের পক্ষ থেকে এমন প্রতিক্রিয়া জানান।

আলোচিত এই বৈঠকে সভাপতিত্ব করে সৌদি আরব। জরুরি এই বৈঠক শেষে সর্বসম্মতিক্রমে একটি যৌথ ঘোষণাপত্র গৃহীত হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জরুরি সভায় সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. জাবেদ বলেন, এই পবিত্র রমজান মাসে ফিলিস্তিনি মুসলিমদের পবিত্র মসজিদে প্রবেশে এবং ধর্মীয় আচার পালনে বাধা দেওয়া হচ্ছে। এটি খুবই দুঃখজনক বিষয়।

রাষ্ট্রদূত সেখানে ইসলামী মতাদর্শ, সংস্কৃতির ওপর আঘাত ও দখলদারিত্বের মাধ্যমে ফিলিস্তিন মুসলিমদের উচ্ছেদের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘কোনো যুক্তি বা অজুহাতই নিরীহ বেসামরিক ফিলিস্তিনি নাগরিকদের হত্যা ও নির্যাতনের ন্যায্যতা ও আন্তর্জাতিক আইন ও মানবাধিকার লঙ্ঘনের সমর্থন করতে পারে না।’

ডঃ মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, বাংলাদেশ আল আকসা মসজিদ এবং ফিলিস্তিন রাষ্ট্রের সমগ্র দখলকৃত ভূমিতে সহিংসতা এবং নিরাপত্তা লঙ্ঘনের বিষয়টি গুরুত্বের সঙ্গে গ্রহণ করার জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে আহ্বান জানিয়েছে। বিশ্বের বিভিন্ন স্থানে চলমান নতুন কোনো সংকট ও সংঘাতে জাতিসংঘ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের মনোযোগ ফিলিস্তিনের এই দীর্ঘদিনের সমস্যার সমাধান থেকে সরানো সঠিক হবে না বলেও তিনি উল্লেখ করেন।

ডঃজাবেদ পাটোয়ারী বলেন, জাতিসংঘে গৃহীত প্রস্তাব, আরব শান্তি উদ্যোগ এবং ‘কোয়ার্টেট রোড ম্যাপ’ অনুযায়ী ফিলিস্তিন সমস্যার একটি সামগ্রিক ও টেকসই সমাধানের বিষয়ে বাংলাদেশ তার নীতিগত অবস্থান অব্যাহত রেখেছে। তিনি ফিলিস্তিন সমস্যার সমাধানে ওআইসিকে আরো কার্যকরী ভূমিকা রাখার অনুরোধ জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট