1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বুধবার, ২৫ মে ২০২২, ০৪:২০ পূর্বাহ্ন

উলিপুরে ব্রহ্মপুত্র নদীর ভাঙ্গন রোধে মানববন্ধন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

উলিপুরে ব্রহ্মপুত্র নদীর ভাঙ্গন রোধে মানববন্ধন
রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
ব্রহ্মপুত্র নদীর ভয়াবহ ভাঙ্গনে গৃহহীন হয়ে পড়েছে শত শত পরিবার। দফায় দফায় ভাঙ্গনে ইউনিয়নটি মানচিত্র থেকে হারিয়ে যাচ্ছে এবং মোল্লাহাট বাজারটি নদী ভাঙ্গনে বিলীন হয়ে যাচ্ছে। তাই ভাঙ্গনরোধে নদী শাসন ও স্থানীয় সমাধানের দাবিতে ইউনিয়ন বাসী মানববন্ধন করেছে। ১৫ এপ্রিল রোজ শুক্রবার দুপুর আড়াইটার সময় কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার ১২ নং বেগমগঞ্জ ইউনিয়নের মোল্লারহাট কড্ডার মোড় সংলগ্ন। ব্রহ্মপুত্র নদীর ভাঙ্গন এলাকায় ইউনিয়ন বাসী ও ইউনিয়ন পরিষদের সকল সদস্যগণ বীর মুক্তিযোদ্ধা ব্যবসায়ী বৃন্দ ছাত্রলীগ কর্মী সহ দলীয় বিভিন্ন অঙ্গ সংগঠন নেতাকর্মীরা ভাঙ্গনরোধের দাবী নিয়ে তারা মানববন্ধন করে।
এসময় বক্তব্য রাখেন১২ নং বেগমগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি জনাব বাবলু মিয়া বেগমগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, ইউপি সদস্য জালাল মন্ডল, ইউপি সদস্য শফিকুল ইসলাম, ইউপি সদস্য আবু বক্কার খাঁন ও ইউপি সদস্য আব্দুল হামিদ প্রমুখ।
বক্তারা বলেন, গত বেশ কিছুদিন থেকে দফায় দফায় ব্রহ্মপুত্র নদীর ভয়াবহ ভাঙ্গনে শত শত পরিবারের বসতভিটা নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে অনেকের জায়গা-জমি না থাকায় পথের ফকির হয়ে গেছে। পরিবারসহ স্থায়ীভাবে বসবাস করতে পারছে না অনেকে মানবেতর শহীদ জীবনযাপন করছে। তাছাড়াও ইজারাকৃত মোল্লারহাট বাজার টি দফায় দফায় ভাঙ্গনরোধে জরুরিভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সকল প্রশাসনের দৃষ্টি আকর্ষণের জন্য দাবি জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট