1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ২১ মে ২০২২, ০৯:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক গাফফার চৌধুরীর মৃত্যুতে ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলায় আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর নিন্দা জীবন দিয়ে হলেও মদের আইন বাতিল সহ ১৫ দফা দাবি আদায় করবো লামায় সমাজের সর্দার নির্বাচিত হয়েছে ওয়ার্ড যুবলীগ সভাপতি ইয়াছিন লক্ষ্মীপুরে অষ্টম শ্রেণির স্কুলছাত্রী অপহরণ, গ্রেপ্তার ১ রামগড়ে বিপজ্জনক মরাগাছ কেটে বিপাকে পাউবো কমর্চারি লক্ষ্মীপুরের ১৬০০ টন গম নিয়ে ডুবে গেল জাহাজ পুলিশের কব্জি বিচ্ছিন্নকারী নৃশংস কুখ্যাত সন্ত্রাসী আটক-র‍্যাব-৭। হরিণাকুণ্ডুতে সরককারী আবাসনে গোলোযোগ ৯ জন আহত হরিণাকুণ্ডুতে আবাসনের পুকুরে মাছ ধরাকে কেন্দ্রকরে ৯ জন আহত

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চিটাগাং চেম্বার’র বাজার মনিটরিং

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ২৯ বার পড়া হয়েছে

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চিটাগাং চেম্বার’র বাজার মনিটরিং
মোহাম্মদ মাসুদ চট্টগ্রাম।

চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুলআলম পবিত্র রমজানে দ্রব্যমূল্যনিয়ন্ত্রণের লক্ষ্যে চিটাগাং চেম্বারের পক্ষ থেকে এ কার্যক্রম পরিচালনাকরা হচ্ছে।

০৬ এপ্রিল চট্টগ্রাম মহানগরের কাজির দেউড়ী কাঁচাবাজার ও রিয়াজউদ্দিন বাজারে মনিটরিং করেন। (৭ এপ্রিল) সকালে টেরিবাজার ও খাতুনগঞ্জে বাজার পরিদর্শন করবেন।

চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম পরিদর্শনকালে বলেন-সবারমাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমরা বাজার মনিটরিং এর এই উদ্যোগগ্রহণ করেছি। প্রত্যেক দোকানে পণ্যের ক্রয় ও বিক্রয় মূল্য তালিকা ভোক্তাসাধারণের দৃষ্টির মধ্যে প্রদর্শন করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

পরিদর্শনকালে ও মনিটরিং এ কিছু কিছু দোকানে অসঙ্গতি পরিলক্ষিত হয় যার প্রেক্ষিতে তাঁদেরকে সতর্ক করা হয়েছে। আমরা মনে করি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সাপ্লাই চেইনঠিক রাখা জরুরী। রমজান থেকে শুরু করে আগামী ঈদ-উল-আযহা পর্যন্ত
যাতে কোন কৃত্রিম সংকট সৃষ্টি না হয় তা নিশ্চিত করতে হবে। এক্ষেত্রেপণ্য পরিবহনের পথে যাতে নরূপ বিঘ্ন সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্যরাখা দরকার। আমরা সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির জন্য সকল পাইকারী ও খুচরা ব্যবসায়ীদের নির্দেশনা দিয়েছি। পাশাপাশি ভেজালপণ্য রোধে কঠোর ব্যবস্থা গ্রহণের আহবান জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন-দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমরা নিয়মিতভাবে বাজার মনিটরিং করে থাকি। বর্তমানে পণ্য সরবরাহের কোন ঘাটতি নেই। তাই পাইকারী ও খুচরা বিক্রয়ের মধ্যে খুব বেশী পার্থক্য যাতে না থাকে তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

এ সময় চেম্বার পরিচালকবৃন্দ মোঃ অহীদ সিরাজ চৌধুরী(স্বপন), অঞ্জন শেখর দাশ ও তানভীর মোস্তফা চৌধুরী, জাতীয় ভোক্তাঅধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজউল্যাহ ও সহকারী পরিচালক মোঃ দিদার হোসেন, কাজির দেউড়ী কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুল জলিল ও রিয়াজউদ্দিনবাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি সালামত আলীসহ অন্যান্যনেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মনিটরিংকালে চেম্বার সভাপতি বাজারেরবিভিন্ন মুদি দোকান, মাংস, মুরগি, মাছ, সবজি ও ফলমুলের দোকান পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট