1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সমাবেশে লাঠিসোঁটা বা দেশীয় অস্ত্র আনা যাবে না – ডিএমপি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বাঞ্ছারামপুরে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত। বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন শেখ হাসিনার ৭৬’তম জন্মদিন কুষ্টিয়ায় ডায়াগনস্টিক সেন্টার ভাংচুর করলো ছাত্রলীগ নড়াগাতীতে নিকাহ্ রেজিষ্ট্রার না হয়েও বিয়ে পড়ান মাদ্রাসা শিক্ষক ৭কোটি টাকার ইয়াবা চালানসহ ২সহযোগী আটক-র‌্যাব-৭ জালিয়াতি ব্লাঙ্কচেক মিথ্যা মামলা’র প্রতিবাদে সংবাদ সম্মেলন বঙ্গবন্ধু’র দেশে সাম্প্রদায়িক গোষ্ঠীর ঠিকানা হবে না…বাবর নির্মম-নৃশংস যুবলীগ কর্মী’র হত্যাকারী ৩জন আটক-র‍্যাব-৭

নওগাঁ মহাদেবপুরে এনজিও ঋনের নামে প্রতারণার অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ১১৬ বার পড়া হয়েছে

নওগাঁ মহাদেবপুরে এনজিও ঋনের নামে প্রতারণার অভিযোগ

নওগাঁ জেলা প্রতিনিধি ইতিমুনি– নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার ভূমি অফিসের পার্শে,,শিবরামপুর কৃষি সমবায় উন্নয়ন সমবায় সমিতি লিঃ,, এর নামে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে জানা যায়,মোছাঃ রিনা,, শিবরামপুর কৃষি সমবায় উন্নয়ন সমবায় সমিতি লিঃ,,যার নিবন্ধন নং-২২৮৭,সংশোধিত নিবন্ধন নং-২০২০০০৬ এর কাছ থেকে পর পর ২বার ঋন গ্রহন করেন এবং সুনির্দিষ্ট তারিখ কিস্তি মতাবেক পরিশোধও করেছেন। কিন্তু তৃতীয় বারে সংস্থার এমডি মাহফুজ মাঠকর্মী আহসান হাবীবের মাধ্যমে বলেন, ১৪ কিস্তি ১০৫০০ টাকা,একবারে পরিশোধ করিলে,পরবর্তীতে ৩দিনের মধ্য আবারও তাকে ৫০হাজার টাকা ঋন দেবেন।

তাদের এমন কথায়, রিনা তার স্বামীকে জানালে, তারা সুদের উপর অন্যের কাছ থেকে ১০হাজার ৫০০শত টাকা নিয়ে একবারে তা পরিশোধ করেন। এরপর ৩দিন যায়,৩সপ্তাহ যায় কিন্তু তাদেরকে আর ঋন দেয় না। অন্যদিকে সুদের উপর টাকা নেওয়ায় সেখানেও ঋন বাড়তে থাকে এ নিয়ে স্বামী স্ত্রী বিপাকে পড়ে যায়। এ বিষয়টি নিয়ে তারা স্বামী-স্ত্রী বার বার তাদের কাছে ধরণা ধরলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন কর্নপাত করেন না বরং তাদের ডিপিএস এর জমানো টাকাও ফেরত দেয় না বলে জানান।

এ বিষয়টি নিয়ে অফিসের এমডি মাহফুজ এর কাছে তাদের অফিসে গিয়ে জানতে চাইলে ডিপিএস এর জমানো টাকা ফেরত না দেওয়ার কথা স্বীকার করে তিনি বলেন, একটু কথা কাটাকাটি হয়েছে, আমরা তা ঠিক করে নেবো। তাকে ঋন দেওয়ার প্রলোভন দেখিয়ে একসাথে ১৪কিস্তি নেওয়া হয়েছে এবং তাদেরকে ঋন না দেওয়াতে তারা বিপাকে পড়েছে এমন প্রশ্নের সে কোন সদুত্তর দিতে পারে নাই।

এ বিষয়ে নওগাঁ জেলা সমবায় কর্মকর্তা ইমরান হোসেনের কাছে মোবাইল ফোনে জানতে চাইলে,তিনি বলেন,এমন কর্মকান্ড ঠিক নয়, তবে বিষয়টি সমন্ধে সত্যতা পেলে ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট