1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বুধবার, ২৫ মে ২০২২, ০২:৫০ পূর্বাহ্ন

মেঘের কোলে রোদ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ৫১ বার পড়া হয়েছে

মেঘের কোলে রোদ
নেয়ামত উল্যাহ তারিফ: সারা পৃথিবী জুড়ে যত রকমের কঠিন কাজ বিদ্যমান রয়েছে তার মধ্যে নেতৃত্বকেও গণ্য করা হয়। একজন নেতা নেতৃত্ব প্রদান করেন- নির্দিষ্ট গোষ্ঠী কিংবা নির্দিষ্ট এলাকার জনগণের লক্ষ্য অর্জনে এবং তিনি অনুপ্রাণিত করেন ঐ সমস্ত জনগণের উত্তরোত্তর সাফল্যের জন্য। তাইতো প্রতিটি অঞ্চলের মানুষ প্রত্যাশা করেন সৎ ও দক্ষ নেতার নেতৃত্ব। নোয়াখালীর সুবর্ণচরবাসীও তার ব্যতিক্রম নয়। আশার কথা হলো, নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় বেশ কয়েকজন যোগ্যতা সম্পন্ন নেতা রয়েছেন যারা নেতৃত্ব প্রদান করেছেন এবং করছেন। সুবর্ণচরের প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠার ক্ষেত্রে অবদান রেখেছেন অত্র অঞ্চলের নেতাগণ।
এ প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে সুবর্ণচর উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন বাহার চৌধুরী বলেন, আমরা রাজনীতি করি দেশকে ভালোবেসে এবং দেশের মানুষকে ভালোবেসে। তাই আমাদের রয়েছে সামাজিক দায়বদ্ধতা। আমি মনে করি যা একজন রাজনৈতিক নেতা এড়িয়ে যেতে পারেন না। আর সেই দায়বদ্ধতা থেকে রাজনৈতিক নেতাগণ সামাজিক প্রতিষ্ঠানসমূহে সামর্থ অনুযায়ী অবদান রাখেন। তিনি আরো বলেন, দুঃখজনক হলেও সত্য আমাদের নেতাগণের মধ্যে অনেকের মনে হিংসার বসবাস। যার দরুণ এক নেতার অবদান অন্য নেতা স্বীকার করতে চান না। অথচ এটি মোটেও কাম্য নয়। মতের অমিল থাকলেও প্রত্যেকের প্রাপ্য সম্মানটুকু দিতে হবে।
অপর একটি প্রশ্নের উত্তরে ফরহাদ হোসেন বাহার চৌধুরী বলেন, আমি ব্যক্তিগত ভাবে একটি দলকে ভালোবাসি, আওয়ামী লীগ’কে ভালোবাসি। তবে উপজেলা ভাইস চেয়ারম্যান হিসাবে আমার নিকট সকল সুবর্ণচরবাসী সমান। আমি হিংসার রাজনীতিকে অপছন্দ করি এবং শ্রদ্ধার রাজনীতিকে ভালোবাসি। আমি বিশ্বাস করি, হিংসা বা অহংকার করে কেউ কখনো বড় হয় না এবং শ্রদ্ধা করে কেউ কখনো ছোট হয় না।
এছাড়াও ফরহাদ হোসেন বাহার চৌধুরী আরেকটি প্রশ্নের উত্তরে বলেন, মানবজীবন ক্ষণ স্থায়ী তাই দায়িত্ব প্রাপ্ত সকল নেতার উচিৎ সততার চর্চা করা। এবং মানুষের কল্যাণে নিবেদিত থাকা। আমি সর্বাত্মকভাবে চেষ্টা করি এবং ভবিষ্যতেও করবো জনহীতকর কাজ করতে এবং লোভ লালসা মুক্ত থাকতে। এছাড়াও তিনি আরো বলেন, সুবর্ণচরবাসীর মুখের হাসি ও সাফল্য আমার হৃদয়ে সুখের অনুভূতি জাগ্রত করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট