1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সমাবেশে লাঠিসোঁটা বা দেশীয় অস্ত্র আনা যাবে না – ডিএমপি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বাঞ্ছারামপুরে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত। বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন শেখ হাসিনার ৭৬’তম জন্মদিন কুষ্টিয়ায় ডায়াগনস্টিক সেন্টার ভাংচুর করলো ছাত্রলীগ নড়াগাতীতে নিকাহ্ রেজিষ্ট্রার না হয়েও বিয়ে পড়ান মাদ্রাসা শিক্ষক ৭কোটি টাকার ইয়াবা চালানসহ ২সহযোগী আটক-র‌্যাব-৭ জালিয়াতি ব্লাঙ্কচেক মিথ্যা মামলা’র প্রতিবাদে সংবাদ সম্মেলন বঙ্গবন্ধু’র দেশে সাম্প্রদায়িক গোষ্ঠীর ঠিকানা হবে না…বাবর নির্মম-নৃশংস যুবলীগ কর্মী’র হত্যাকারী ৩জন আটক-র‍্যাব-৭

বঙ্গবন্ধুর বাংলাদেশ’ বিজয়’ ৭১’র উদ্যোগে আলোচনা সভা।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ৪৮ বার পড়া হয়েছে

‘বঙ্গবন্ধুর বাংলাদেশ’ বিজয়’
৭১’র উদ্যোগে আলোচনা সভা।

মোহাম্মদ মাসুদ চট্টগ্রাম

বিজয়’৭১ এর উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবং ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অদ্য ২৮ মার্চ সকাল ১০টায় চট্টগ্রাম রেলওয়ে হাসপাতাল কলোনী সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ও কলেজ অডিটরিয়ামে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক কমলেশ ধরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের বিজয়’৭১ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা ফাউন্ডেশনের মহাসচিব লায়ন ডা: আর কে রুবেল এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন যুগ্ম পরিচালক ও বিজয়’৭১ এর সহ-সভাপতি বীর গেরিলা মুক্তিযোদ্ধা ফজল আহমদ।
এতে উদ্বোধক হিসেবে লায়ন ডা: আর কে রুবেল বলেন, বঙ্গবন্ধু শিশুদেরকে ভালোবাসতেন। উনি যখন অবসরে থাকতেন তখন শিশুদেরকে নিয়ে খেলাধুলা করতেন। আজকের জাতির জনক বঙ্গবন্ধু আমাদের বাঙালি জাতির অহংকার। বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ ৯ মাস যুদ্ধের পরে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আজকের বাংলাদেশের স্বাধীনতা। লায়ন ডা: আর কে রুবেল আরো বলেন, তোমরা যারা আজকে এ প্রতিষ্ঠানে শিক্ষার্থী রয়েছ তোমাদের উদ্দেশ্যে দুই একটি কথা বলতে চাই। জাতি তোমাদের দিকে তাকিয়ে আছে। বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারণ করে আগামীর সোনার বাংলা বির্নিমাণে তোমরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য অগ্রনী ভূমিকা পালন করবে এই প্রত্যাশা রইল তোমাদের প্রতি।
প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা ফজল আহমদ বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলার স্বাধীনতা কোন দিনই অর্জন করা সম্ভব ছিল না। স্বাধীনতার পিছনে যদি আমরা তাকায় ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬২ সালের শিক্ষা আন্দোলন, ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণঅভ্যর্ত্থানের আন্দোলন, ১৯৭০ সালের সাধারণ ভোটে তৎকালীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংখ্যাগরিষ্ঠতার দিক দিয়ে নির্বাচিত হওয়ার পরেও রাজপথ কাপানোর ইতিহাস বঙ্গবন্ধু সামনে থেকে নেতৃত্ব দিয়ে গেছেন। তারই ফলশ্রুতিতে ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানী হানাদার বাহিনীর হাতে গ্রেফতার হওয়ার পূর্বে স্বাধীনতার ঘোষণা দেন।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজয়’৭১ এর সাধারণ সম্পাদক মোঃ কুতুব উদ্দীন, ছালেহ জহুর সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিংকু ভৌমিক, শহীদনগর সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু তৈয়ব, কাট্টলী সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবুল কাশেম, বাংলাদেশ স্কাউট ডেপুটি কমিশনার ও বাগমনিরাম সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুকুমার দেবনাথ, অধ্যক্ষ মাহবুবুর রহমান, মাওলানা আনছার উল্লাহ প্রতীক, রতন চক্রবর্ত্তী, মোঃ সাব্বির আহম্মদ। আরো উপস্থিত ছিলেন বিজয় ৭১ সম্পাদকমন্ডলী দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় প্রধান মোহাম্মদ জুবাইর, বিজয়’৭১ এর সম্পাদকমন্ডলীর সদস্য মোঃ শফিকুল ইসলাম, , অত্র বিদ্যালয়ের শিক্ষক মৃণাল কান্তি পাল, মোঃ নুরুচ্ছফা, ডলি ফাতেমা, মানিক দাশ, ত্রিনাথ চন্দ্র ঘোষ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট