1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৫:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সমাবেশে লাঠিসোঁটা বা দেশীয় অস্ত্র আনা যাবে না – ডিএমপি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বাঞ্ছারামপুরে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত। বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন শেখ হাসিনার ৭৬’তম জন্মদিন কুষ্টিয়ায় ডায়াগনস্টিক সেন্টার ভাংচুর করলো ছাত্রলীগ নড়াগাতীতে নিকাহ্ রেজিষ্ট্রার না হয়েও বিয়ে পড়ান মাদ্রাসা শিক্ষক ৭কোটি টাকার ইয়াবা চালানসহ ২সহযোগী আটক-র‌্যাব-৭ জালিয়াতি ব্লাঙ্কচেক মিথ্যা মামলা’র প্রতিবাদে সংবাদ সম্মেলন বঙ্গবন্ধু’র দেশে সাম্প্রদায়িক গোষ্ঠীর ঠিকানা হবে না…বাবর নির্মম-নৃশংস যুবলীগ কর্মী’র হত্যাকারী ৩জন আটক-র‍্যাব-৭

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ৯৬ বার পড়া হয়েছে

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২

শেরপুর সদর প্রতিনিধিঃ মজনু

আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ১৯৭১ সালের আজকের এই দিনে ত্রিশ লক্ষ বাঙ্গালীর বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে স্বাধীনতা অর্জন করে বিশ্বের বুকে স্বাধীন ও সার্বভৌম হিসেবে আত্মপ্রকাশ করে বাংলাদেশ।

তারই ধারাবাহিকতা সমুন্নত রাখতে শেরপুর সদর উপজেলার কোহাকান্দা এস. হক উচ্চবিদ্যালয় ও চান্দেরনগড় কোহাকাদা এম. আর দখিল মাদ্রাসার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়।

এ উপলক্ষে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহন করে। উক্ত অনুষ্ঠানে শুভেছান্তে ছিলেন কোহাকান্দা এস. হক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ চান মিয়া ( বি.এস.সি) ও চান্দেরনগড় কোহাকান্দা এম. আর দাখিল মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট কে.এ.জি.এম ওলীউল্লাহ।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অত্র বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব জনাব মোঃ আজিজুল হক।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেন বীর মুক্তিযোদ্ধা, মাননীয় হুইপ বাংলাদেশ জাতীয় সংসদ ও সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ, শেরপুর জেলা শাখা জনাব মোঃ আতিউর রহমান আতিক এম. পি এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেন সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ শেরপুর জেলা শাখা এড. চন্দন কুমার পাল পি.পি।

সময় ব্যস্ততার কারণে উপস্থিত থাকতে পারিনি বলে জানিয়েছেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান, উপজেলা পরিষদ ও সভাপতি শেরপুর সদর উপজেলা আওয়ামীলীগ জনাব মোঃ রফিকুল ইসলাম। চেয়ারম্যান ৪ নং গাজীরখামার ইউপি ও সাঃ সম্পাদক শেরপুর সদর উপজেলা আওয়ামিলীগ জনাব মোঃ আওলাদুল ইসলাম আওলাদ।

সাবেক চেয়ারম্যান ও সভাপতি ৫নং ধলা ইউনিয়ন আওয়ামীলীগ,জনাব মোঃ রহিজ উদ্দিন। সাবেক সাংগঠনিক সম্পাদক, শেরপুর সদর উপজেলা আওয়ামিলীগ জনাব মোঃ তছলিম উদ্দিন মাস্টার। সভাপতি, চান্দেরনগড় কোহাকান্দা এম. আর দাখিল মাদ্রাসা বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ আব্দুল ওয়াহেদ কাক্কু মাস্টার।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও আওয়ামী সংগঠনের সকল নেতৃবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে রাত ১২.০১ মিনিটে ২১ বার তোপধ্বনি, ৮.১ মিনিটে পতাকা উত্তোলন।

৮.১৫ মিনিটে পবিত্র কোরান থেকে তেলাওয়াত এর মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন ধরনের খেলা-ধূলার আয়োজন করা হয় এবং উক্ত খেলা-ধূলা পরিচালনায় ছিলেন অত্র বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষক মন্ডলী।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সহকারী শিক্ষক,কোহাকান্দা এস. হক উচ্চবিদ্যালয় ও সাঃ সম্পাদক ধলা ইউনিয়ন আওয়ামীলীগ জনাব মোঃ আব্দুল লতিফ মাস্টার। বিভিন্ন কার্যক্রম শেষ করে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট