1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বুধবার, ২৫ মে ২০২২, ০৩:১১ পূর্বাহ্ন

রাজনীতিবিদের সুন্দরী বউ ২৫০ কোটি টাকা নিয়ে ইউক্রেন ছাড়ল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ৩৬ বার পড়া হয়েছে

রাজনীতিবিদের সুন্দরী বউ ২৫০ কোটি টাকা নিয়ে ইউক্রেন ছাড়ল ——হাকিকুল ইসলাম খোকন যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ  ইউক্রেনে কানাঘুষো চলছে যে, কিভ-মস্কো সঙ্ঘাতের আবহে ইউক্রেনের বিত্তশালীরা নিজেদের অর্থ নিয়ে বিদেশে পালাতে চাইছেন। ইতিমধ্যেই দেশ ছেড়ে ইউরোপে প্রবেশ করার সময় ২৯ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৫০ কোটি) নিয়ে ধরা পড়লেন ইউক্রেনের রাজনীতিবিদ ইগর কোটভিটস্কির স্ত্রী আনাস্তাসিয়া কোটভিটস্কি।

ইগর কোটভিটস্কির ইউক্রেনের বিশিষ্ট বিত্তশালী এবং প্রাক্তন সাংসদ। শুধু তাই নয়, ইউক্রেনের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী আর্সেন অ্যাভাকভের সঙ্গেও তার ব্যবসায়িক ও রাজনৈতিক সম্পর্ক আছে। আনাস্তাসিয়ার অর্থ পাচার করার সময়, তা হাঙ্গেরির আবগারি দফতরের নজরে পড়ে বলেও জানা গিয়েছে।

যুদ্ধ-বিধ্বস্ত দেশ থেকে বড় অঙ্কের অর্থ পাচারের চেষ্টা করার জন্য আনাস্তাসিয়ার বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে বলে কিভের একটি প্রতিবেদনে জানানো হয়েছে।

ইগর জানান যে, তার স্ত্রী অন্তঃসত্ত্বা ছিলেন এবং সন্তানের জন্ম দেওয়ার জন্য দেশ ছাড়ছেন। তবে এই বিপুল পরিমাণ অর্থ নিয়ে যাওয়ার কথা অস্বীকার করেন। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট বন্ধ করার আগে ইগর বলেন, ‘‘আমার সমস্ত অর্থ ইউক্রেনের ব্যাঙ্কে আছে। আমি কিছুই বের করিনি।’’

আনাস্তাসিয়ার বিরুদ্ধে অভিযোগ যে তিনি ইউক্রেনের ভিলক চেকপয়েন্ট দিয়ে প্রস্থান করার সময় এই বিপুল পরিমাণ টাকার কথা জানাননি। কিন্তু পরে হাঙ্গেরিতে পৌঁছে অর্থ নিয়ে আসার কথা জানান।

ইগর ইউক্রেনের পারমাণু শক্তি দ্বারা চালিত ব্যবস্থাগুলি নিয়ন্ত্রণ করেন। তা ছাড়াও তিনি ইউক্রেনের ইউরেনিয়ামের মজুত করার বিভিন্ন বিষয়গুলি নিয়ন্ত্রণ করেন। কিন্তু বর্তমানে রাশিয়া এই মজুতের বেশ খানিকটা দখল করেছে।

ইতিমধ্যেই ভিলক চেকপয়েন্টের সীমন্তরক্ষীদের বিরুদ্ধে তদন্ত চালানো হবে বলেও জানা গিয়েছে। কারণ মনে করা হচ্ছে যে, অর্থ পাচার করার বিষয়ে তারা অবগত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট