1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ২৮ মে ২০২২, ০৬:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
তিন দিনব্যাপী নজরুল জয়ন্তী সমাপ্ত আগামী বছর ত্রিশালে জাতীয় পর্যায়ে নজরুল জন্মজয়ন্তী উদযাপিত হবে–সংস্কৃতি প্রতিমন্ত্রী ভুমিহীন উচ্ছেদে সময় বাড়ানোসহ পুর্নবাসনে মানববন্ধন। নড়াইলে বিপুল পরিমাণ গাঁজা ও ইয়াবা সহ আটক ২ হরিনাকুণ্ডুতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টর খাদে, চাপা পড়ে চালক নিহত হজে যাওয়ার ব্যয় জনপ্রতি আরও বাড়ল ৫৯ হাজার টাকা: ধর্ম প্রতিমন্ত্রী উলিপুরে ব্রহ্মপুত্র নদীর ভাঙন ভয়াবহ রূপ কাঁদছে নদীর পাড়ের মানুষ কুমিল্লা জেলায় আদর্শ সদর উপজেলা আনসার ভিডিপি ২০২২ সমাবেশ অনুষ্ঠিত। টেক্সাসে প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকবাজের গুলি, ১৯ শিশুসহ নিহত ২১।  কালিয়ায় অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার।

চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবদিক ইউনিয়নের জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশুদিবস পালন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ২৬ বার পড়া হয়েছে

চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবদিক ইউনিয়নের
জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশুদিবস পালন
মোহাম্মদ মাসুদ চট্টগ্রাম প্রতিনিধি ঃ-

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগে প্রেসক্লাব প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার ম্যুরালে শ্রদ্ধা নিবেদন ও সংক্ষিপ্ত আলোচনার আয়োজন করা হয়।
প্রেস ক্লাব সভাপতি আলহাজ আলী আব্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ,সাবেক সভাপতি কলিম সরওয়ার, প্রেস ক্লাবের সহ-সভাপতি স ম ইব্রাহীম, সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি অনিন্দ্য টিটো, সিইউজে’র সাবেক সভাপতি মোস্তাক আহমদ, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক সবুর শুভ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও কার্যকরী সদস্য মহসিন চৌধুরী, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি রাশেদ মাহমুদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, তপন চক্রবর্তী। সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম.শামসুল ইসলাম।

প্রেস ক্লাব সভাপতি আলহাজ আলী আব্বাস বলেন, জাতির পিতার জন্ম না হলে আমরা এই দেশ কল্পনাও করতে পারতাম না। তিনি স্বাধীনতা যে ঘোষণা দিয়েছিলেন,সেই ঘোষণাকে বিভ্রান্ত করতে একটি চক্র বরাবরই মিথ্যার আশ্রয় নিয়েছে। জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে পুরো দেশ ও জাতি যেভাবে উজ্জীবিত হয়েছিলো, তার ফল হচ্ছে আজকের স্বাধীন বাংলাদেশ। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সহায়তাদানকারী ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধীর নামে চট্টগ্রাম প্রেস ক্লাবে কর্ণার স্থাপনের আগ্রহ প্রকাশ করেন তিনি।

আলহাজ আলী আব্বাস আরো বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী এই চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙণে জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্বলিত ম্যুরাল স্থাপনের পাশাপাশি ভবনের টপ ফ্লোরে জাতির পিতার নামে বঙ্গবন্ধু হল নির্মাণ করা হয়েছে। তিনি বলেন, বাংলাদেশে একমাত্র প্রতিষ্ঠান হিসেবে চট্টগ্রাম প্রেস ক্লাবের নিচে রয়েছে বঙ্গবন্ধুর নান্দনিক ম্যুরাল এবং উপরে রয়েছে বঙ্গবন্ধু হল। সেই সাথে রয়েছে বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ঐতিহাসিক ভাষণের বিশাল ক্যানভাস। দু’টো স্থাপনাই উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। এজন্যে সভাপতি আলহাজ¦ আলী আব্বাস বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় প্রেস ক্লাবের গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেবদুলাল ভৌমিক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের কার্যকরী সদস্য মহররম হোসাইন, সিনিয়র সদস্য মাখন লাল সরকার, দেবপ্রসাদ দাস, সিরাজুল করিম মানিক, মাহবুবুর রহমান, ই পারভেজ ফারুকী, সুভাষ কারণ, তপন দাশবর্মন, মোহাম্মদ ফারুক, রাজেশ চক্রবর্তী, নিপুল কুমার দে, আল রাহমান, ফরিদ উদ্দিন, সুবল বড়ুয়াসহ অনেক সাংবাদিক উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট