1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বুধবার, ২৫ মে ২০২২, ০৫:০২ পূর্বাহ্ন

নওগাঁয় প্রেগন্যান্সি টেষ্টের মালামাল জব্দ কারখানা সিলগালা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ৫২ বার পড়া হয়েছে

নওগাঁয় প্রেগন্যান্সি টেষ্টের মালামাল জব্দ কারখানা সিলগালা
নওগাঁ জেলা প্রতিনিধি ইতিমুনি-
নওগাঁ সদর ইদুঁরবটতলী এলাকায় ,,আর এনকর্পোরেশন,,নামের একটি প্রতিষ্ঠান থেকে বিপুল পরিমাণে প্রেগনেন্সি টেস্ট এবং কিট তৈরির যাবতীয় কেমিক্যালস, যন্ত্রপাতি ও প্যাকিং সামগ্রী জব্দ করা হয়েছে। এ সময় প্রতিষ্ঠানের ম্যানেজার ও কেয়ারটেকারকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং চার কর্মচারীকে ১ হাজার করে মোট ৪ হাজার জরিমানা করা হয়েছে।

শনিবার (১২ মার্চ) দুপুরে শহরের ইঁদুরবটতলী হাজি মনসুর সড়কে রুবেল হোসেনের বাড়ির নিচতলায় আর এন কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠানে অভিয়ান পরিচালনা করে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। এ সময় তারা এসব কিট ও কিট তৈরির সামগ্রী জব্দ করে।

বিকাল সাড়ে ৪টায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শহরের ইঁদুরবটতলী হাজি মনসুর সড়কে রুবেল হোসেনের বাড়ির নিচতলায়,,আর এন কর্পোরেশন,, নামের একটি প্রতিষ্ঠানে অসৎ উদ্দেশে অনুমোদিত বিহীন প্রেগন্যান্সি কিট প্রস্তুত ও প্যাকেটজাত করে ঢাকাসহ সারাদেশে বাজারজাত করা হচ্ছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বেলা ১২টা থেকে ২টা পর্যন্ত ওই বাড়িতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) নওগাঁ কার্যালয়ের উপ-পরিচালকের নেতৃতে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. তাহমিদুল ইসলাম এবং সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা. আশিস কুমার সরকারের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় প্রতিষ্ঠানের মালিক রুবেল হোসেন (৩২), নবীর হোসেন (৩২) পলাতক থাকায় প্রতিষ্ঠানের ম্যানেজার গুলজার হোসেন (৫০) ও কেয়ারটেকার গোলাম মোস্তফাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এর পাশাপাশি প্রতিষ্ঠানের চারজন কর্মচারীকে ১ হাজার করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বিপুল পরিমাণে প্রায় ১ কোটি মূল্যের অনুমোদিত প্রেগন্যান্সি টেস্ট কিট এবং কিট তৈরির যাবতীয় কেমিক্যালস, যন্ত্রপাতি ও প্যাকিং সামগ্রী জব্দ করা হয়েছে।

নওগাঁ জেলা ওষুধ তত্ত্বাবধায়ক তাহমিদ জামিল বলেন, গত এক বছরের অধিক সময় ধরে স্থানীয়ভাবে এসব কিট প্রস্তুত করে প্যাকেটজাত করা হলেও ওষুধ প্রশাসন অফিস ও সিভিল সার্জন কর্তৃপক্ষকে জানানো হয়নি। আর চীনের কোম্পানির নামে প্রেগনেন্সি টেস্ট কিট নকল করে নওগাঁয় বানানোর সুযোগ নাই।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনুমোদিতভাবে প্রেগন্যান্সি কিট প্রস্তুত ও প্যাকেটজাত করে ঢাকাসহ সারাদেশে বাজারজাত করার অপরাধে ওই প্রতিষ্ঠানটিকে সিলগালা করা হয়েছে। এ ছাড়াও প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে ওষুধ প্রশাসনের মাধ্যমে মামলা দায়ের করা হবে এবং সেই মোতাবেক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট