1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সমাবেশে লাঠিসোঁটা বা দেশীয় অস্ত্র আনা যাবে না – ডিএমপি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বাঞ্ছারামপুরে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত। বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন শেখ হাসিনার ৭৬’তম জন্মদিন কুষ্টিয়ায় ডায়াগনস্টিক সেন্টার ভাংচুর করলো ছাত্রলীগ নড়াগাতীতে নিকাহ্ রেজিষ্ট্রার না হয়েও বিয়ে পড়ান মাদ্রাসা শিক্ষক ৭কোটি টাকার ইয়াবা চালানসহ ২সহযোগী আটক-র‌্যাব-৭ জালিয়াতি ব্লাঙ্কচেক মিথ্যা মামলা’র প্রতিবাদে সংবাদ সম্মেলন বঙ্গবন্ধু’র দেশে সাম্প্রদায়িক গোষ্ঠীর ঠিকানা হবে না…বাবর নির্মম-নৃশংস যুবলীগ কর্মী’র হত্যাকারী ৩জন আটক-র‍্যাব-৭

নরসিংদীতে ইটাখোলা মোড়ে আধুনিক হাইওয়ে পুলিশের কর্মযাত্রা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ৭৩ বার পড়া হয়েছে

নরসিংদীতে ইটাখোলা মোড়ে আধুনিক হাইওয়ে পুলিশের কর্মযাত্রা
সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি:

বাংলাদেশ পুলিশ হবে জনগণের প্রথম ভরসাস্থল’-এ মূলমন্ত্র সামনে রেখে জনগণের কাঙ্খিত সেবা নিশ্চিত করতে নব উদ্যম ও পরিকল্পনা নিয়ে নরসিংদী জেলার ইটাখোলা মোড়ের হাইওয়ে পুলিশ এগিয়ে যাচ্ছে।
ভিশন-২০২১ ও রূপকল্প-২০৪১ কে সামনে রেখে বাংলাদেশ পুলিশ বিশ্বমানের পুলিশি সেবা নিশ্চিতকরণে যে নতুন ধারা সূচনা করেছে, তার সঙ্গে তাল মিলিয়ে নরসিংদী ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বে থাকা হায়দার সাহেবের নেতৃত্বে ইটাখোলা হাইওয়ে পুলিশও তাদের কর্মকান্ডে আধুনিকায়ন নিশ্চিত করতে পরিকল্পনা গ্রহণ করেছে।
এ নতুন ধারায় পুলিশকে জনতার পুলিশ ও মানবিক পুলিশ হিসাবে গড়ে তুলতে নরসিংদী ইটাখোলা হ্ইাওয়ে পুলিশের বিভিন্ন জনসেবামূলক উদ্যোগ অগ্রগামী ভূমিকা পালন করছে।
এদিকে গত কয়েক দিন পূর্বে নরসিংদী ঢাকা-সিলেট মহাসড়কের পাশে থাকা গাছ ভেঙ্গে পড়ায় যানজট সৃষ্টি হয়। পরবর্তীতে নরসিংদী ইটাখোলা হাইওয়ে পুলিশরা এ সংবাদ শুনে দ্রæত ঘটনাস্থলে পৌঁছে হাইওয়ে পুলিশ সদস্য সিফাত এর নেতৃত্বে একটি টিম এসে ভাঙ্গা গাছটি নিজেদের দায়িত্বে কেটে রাস্তা থেকে সরিয়ে দেয়। এই ছবিটি বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।
এ বিষয়ে সংবাদকর্মী সাইফুল ইসলাম রুদ্র ইটাখোলা হাইওয়ে পুলিশের কর্মকর্তা সিফাতের নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পুলিশ হবে জনগণের প্রথম ভরসাস্থল’-এ মূলমন্ত্র সামনে রেখে জনগণের কাঙ্খিত সেবা নিশ্চিত করতে আমি কাজ করে যাচ্ছি। আর তাইতো যানজট নিরসনে সর্বদা আমরা হাইওয়ে পুলিশ বর্তমানে সচেষ্ট।
নরসিংদী ইটাখোলায় ট্রাফিক শৃঙ্খলা বজায় রাখতে হাইওয়ে পুলিশের কয়েকটি টিম বিভিন্ন সচেতনতা মূলক উদ্যোগ গ্রহণ করেছে। দুর্ঘটনা প্রতিরোধ, ট্রাফিক জ্যাম নিয়ন্ত্রণ, সড়ক পরিবহণ আইন-২০১৮ প্রয়োগ, ট্রাফিক আইন ভঙ্গকারী যানবাহন ও চালকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ নিয়মিত টহল ডিউটির মাধ্যমে নিরাপদ হাইওয়ে প্রতিষ্ঠায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে নরসিংদী ইটাখোলা হাইওয়ে পুলিশ।
শুধু তাই নয়, দুর্ঘটনা ব্যবস্থাপনায় স্বল্প সময়ের মধ্যে আহত যাত্রীকে ফার্স্ট এইড সেবা প্রদান, হাসপাতালে পৌঁছাতে সহায়তা ও ক্ষতিগ্রস্থ যান উদ্ধার কার্যক্রম করে যাচ্ছে নরসিংদীল ইটাখোলা হাইওয়ে পুলিশ। কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে জনপ্রতিনিধি, মালিক, শ্রমিকসহ সব সেবা গ্রহীতার সঙ্গে যোগাযোগ বৃদ্ধি ও সড়ক-মহাসড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠায় তাদের অংশগ্রহণ নিশ্চিত করতে নরসিংদী হাইওয়ে পুলিশ নানা কর্মসূচি হাতে নিয়েছে। নিয়মিত সচেতনতামূলক সভা, পরিবহণ চালক ও শ্রমিকদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে সড়কে শৃঙ্খলা ও সড়ক পরিবহণ আইন সম্পর্কে তাদের সচেতনতা বৃদ্ধির চেষ্টা চালানো হচ্ছে।
নরসিংদী ইটাখোলা হাইওয়ে পুলিশের জনকল্যাণমূলক কর্মকান্ডের ৩ পর্বের মধ্যে ১ম সংখ্যা এটি। আরো ২ সংখ্যার খবর পেতে চোখ রাখুন।
এদিকে হাইওয়ে এসপি আলী আহম্মেদ শিশির সংবাদকর্মী সাইফুল ইসলাম রুদ্রকে মোবাইল ফোনে বলেন, পুলিশ হবে জনগণের প্রথম ভরসাস্থল’-এ মূলমন্ত্র সামনে রেখে জনগণের কাঙ্খিত সেবা নিশ্চিত করতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি। আমাদের মূল লক্ষই হচ্ছে জনগনকে সেবা দিয়ে। আর তাই নরসিংদী ইটাখোলা হাইওয়ে পুলিশকে বিশেষ নির্দেশনা দেওয়া আছে। আমরা প্রতিনিয়ত মহাসড়ককে নিরাপদ রাখতে এবং জনগনকে কাঙ্খিত সেবা দিতে মহাসড়কে ৮ ঘন্টার স্থলে ১২ ঘন্টা ডিউটি করছে আমার অফিসারা। অদূর ভবিষ্যতেও আমরা জনগনের কল্যাণে কাজ করে যাবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট