1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বুধবার, ২৫ মে ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন

বড়দিয়া সয়াবিন তেল মজুদের সংবাদ প্রকাশের ২৪ ঘন্টার মধ্যেই অসাধু ব্যবসায়ীদের ভ্রাম্যমান আদালতে জরিমানা।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ৩১ বার পড়া হয়েছে

বড়দিয়া সয়াবিন তেল মজুদের সংবাদ প্রকাশের ২৪ ঘন্টার মধ্যেই অসাধু ব্যবসায়ীদের ভ্রাম্যমান আদালতে জরিমানা।

মোঃ হাচিবুর রহমান,কালিয়া (নড়াইল)প্রতিনিধঃ

নড়াইলের কালিয়া উপজেলার বড়দিয়া বাজারে অসাধু ব্যবসায়ীদের সয়াবিন তেল মজুদ রেখে অতিরিক্ত দামে বিক্রি ও নিষিদ্ধ ঘোষিত অবৈধ পলিথিন গুদামজাতের সংবাদ বৃহস্পতিবার বিভিন্ন অনলাইন ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ হলে উপজেলা প্রশাসনের নজরে আসে। এবং ২৪ ঘন্টার মধ্যেই শুক্রবার বিকালে কালিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জহুরুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সত্যতা পাওয়ায় বড়দিয়া বাজারের সেই ৩ ব্যবসায়ীকে সয়াবিন তেল মজুদ রেখে বেশি দামে বিক্রি করার অপরাধে ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

এ সময় ব্যাবসায়ীদের গোডাউন থেকে ২-৩ শত ৫ লিটার সয়াবিন তেলের খালি বোতল ও প্রায় পাঁচশত কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করে জনসম্মুখে পুঁড়িয়ে ধ্বংস করে ও ৩ ব্যবসায়ীকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।
শুক্রবার (৪ মার্চ) বিকালে থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কালিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জহুরুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কালিয়া উপজেলার বড়দিয়া বাজারের মৃত কার্ত্তিক সাহার ছেলে নিতাই সাহা (৫৭) মৃত গৌর সাহার ছেলে সাগর সাহা (৩৪) ও শ্যামল কুমার দাশের ছেলে মিন্টু দাশ (৩২) এর দোকানে বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন, সয়াবিন তেলের ৫ লিটারের খালি ক্যান পাওয়া যায়। এছাড়া তাদের বিরুদ্ধে নির্ধারিত মূল্য না মানা ও প্রতারনা করে বোতলজাত তেল খোলা তেলের সাথে মিশিয়ে অধিক মূল্যে বিক্রির প্রমান পাওয়ায় পরিবেশ সংরক্ষণ আইন, প্রতারনা ও ভোক্তা অধিকার আইনে মিন্টু দাশকে ৩০ হাজার, নিতাই সাহাকে ২৫ হাজার ও সাগর সাহাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া সকল ব্যবসায়ীদের নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য তালিকা রাখা এবং নির্ধারিত মূল্যের বেশী না নেওয়ার জন্য হুশিয়ার করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট