1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ২১ মে ২০২২, ০৬:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
হরিনাকুণ্ডুতে অপহরণ মামলার আসামী পাভেল গ্রেপ্তার লামায় কমিউনিটি ক্লিনিকের সেবায় মুগ্ধ ফাইতংয়ের মানুষ রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক গাফফার চৌধুরীর মৃত্যুতে ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলায় আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর নিন্দা জীবন দিয়ে হলেও মদের আইন বাতিল সহ ১৫ দফা দাবি আদায় করবো লামায় সমাজের সর্দার নির্বাচিত হয়েছে ওয়ার্ড যুবলীগ সভাপতি ইয়াছিন লক্ষ্মীপুরে অষ্টম শ্রেণির স্কুলছাত্রী অপহরণ, গ্রেপ্তার ১ রামগড়ে বিপজ্জনক মরাগাছ কেটে বিপাকে পাউবো কমর্চারি লক্ষ্মীপুরের ১৬০০ টন গম নিয়ে ডুবে গেল জাহাজ পুলিশের কব্জি বিচ্ছিন্নকারী নৃশংস কুখ্যাত সন্ত্রাসী আটক-র‍্যাব-৭।

কুষ্টিয়া বিত্তিপাড়া বাজারে স্যানিটারী ইন্সপেক্টর থাকতেও নেই কোন মনিটরিং ব্যবস্থা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ৩৮ বার পড়া হয়েছে

কুষ্টিয়া বিত্তিপাড়া বাজারে স্যানিটারী ইন্সপেক্টর থাকতেও নেই কোন মনিটরিং ব্যবস্থা

কে এম শাহীন রেজা কুষ্টিয়া।

কুষ্টিয়া ইবি থানার বিত্তিপাড়া বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে পশু জবাই করে মাংস বিক্রয় চলছে কোন প্রকার তালিকা ছাড়াই । স্যানিটারী ইন্সপেক্টর বাবুলের যোগসাজশে বিভিন্ন গ্রাম থেকে মরা, অসুস্থ, রোগা ক্রান্ত, ছোট খাটো গরু ছাগল ক্রয় করে এনে অসাস্থ্যকর পরিবেশে জবাই করে মাংস বিক্রয় করে যাচ্ছে। নিয়ম অনুযায়ী পশু জবাই করার লাইসেন্স, গরম পানি, পশু রাখার শেড, পশুর রেস্টরুম, জবাই শেড, জবাই করার পর পরীক্ষাগার, ডাক্তার, ইন্সপেক্টর, জবাই করার হুজুর, ক্লিনার গার্ড ও মাংসের গায়ে সিল থাকতে হবে। যার কোনটাই সেখানে নেই।যেখানে সেখানে জবাই করে টেবিলের উপর বসে কসাইখানা বানিয়ে বিক্রি করে যাচ্ছেন মাংস। এতে পরিবেশ মারাত্মকভাবে হুমকির মুখে পড়েছে।

সূত্র জানায়, উজানগ্রাম ইউনিয়নের সেনিটারি ইন্সপেক্টর বাবুলকে ম্যানেজ করে অসাধু ব্যাবসায়ীরা সিন্ডেকেটের মাধ্যমে ব্যবসা চালিয়ে যাচ্ছে। উক্ত বাজারে রবিবার ও বৃহস্পতিবার দু’দিন পানের বাজার বসে। সপ্তাহে চারদিন অন্য বাজার বসে। আর এই বাজারের দিনে অসাধু মাংস বিক্রেতারা যুগ যুগ ধরে অস্বাস্থ্যকর পরিবেশে পশু জবাই করে বিক্রয় করছে । পশু জবাই নিয়ন্ত্রণ ও মানসম্মত মাংস সরবরাহ নিশ্চিত করতে সরকারি আইন থাকলেও এর কোন প্রয়োগ নেই। এতে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত মাংস পাওয়া এখন অনিশ্চিত বলে জনসাধারনের অভিযোগ। এ বিষয়ে বনগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান সানোয়ার হোসেনকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমি সদ্য দায়িত্ব গ্রহণ করেছি বিষয়টি আমি দেখব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট