1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সমাবেশে লাঠিসোঁটা বা দেশীয় অস্ত্র আনা যাবে না – ডিএমপি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বাঞ্ছারামপুরে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত। বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন শেখ হাসিনার ৭৬’তম জন্মদিন কুষ্টিয়ায় ডায়াগনস্টিক সেন্টার ভাংচুর করলো ছাত্রলীগ নড়াগাতীতে নিকাহ্ রেজিষ্ট্রার না হয়েও বিয়ে পড়ান মাদ্রাসা শিক্ষক ৭কোটি টাকার ইয়াবা চালানসহ ২সহযোগী আটক-র‌্যাব-৭ জালিয়াতি ব্লাঙ্কচেক মিথ্যা মামলা’র প্রতিবাদে সংবাদ সম্মেলন বঙ্গবন্ধু’র দেশে সাম্প্রদায়িক গোষ্ঠীর ঠিকানা হবে না…বাবর নির্মম-নৃশংস যুবলীগ কর্মী’র হত্যাকারী ৩জন আটক-র‍্যাব-৭

সিলেটের বিশ্বনাথে প্রতিবন্ধিদের পাশে আনোয়ারুজ্জামান চৌধুরী।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬৬ বার পড়া হয়েছে

সিলেটের বিশ্বনাথে প্রতিবন্ধিদের পাশে আনোয়ারুজ্জামান চৌধুরী।

সিলেট সংবাদ ডেস্ক নিউজঃ সিলেটের বিশ্বনাথে প্রতিবন্ধিদের খোঁজ খবর নিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন যুক্তরাজ্য আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার রামপাশা ইউনিয়নের আমতৈল গ্রামের প্রতিবন্ধিদের জন্য সরকারের দেয়া স্কুল ও স্বাস্থ্যসেবার অগ্রগতির খবর নিতে তিনি ইউনিয়ন পরিষদ দফতরে যান। তখন সেখানে গিয়ে প্রায় ২০জন প্রতিবন্ধি উপস্থিত হন। তিনি গরীব অসহায় এসকল প্রতিবন্ধিদের করুনাবস্থা দেখে অনেকটা আবেগাপ্লুত হয়ে ওঠেন।

এসময় তিনি উপস্থিত সময়ে নিজের পকেট থেকে তাদের হাতে নগদ অর্থ তুলে দেন। এরপর তিনি আমতৈল গ্রামের প্রতিবন্ধিদের জন্য সরকার থেকে দেয়া স্কুল ও স্বাস্থ্য সেবার অগ্রগতিসহ বিভিন্ন উন্নয়নের বিষয় চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীরের কাছ থেকে তথ্য সংগ্রহ করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আ’লীগের তথ্য ও গভেষনা সম্পাদক মবশ্বির আলী, উপজেলা আ’লীগ নেতা সিরাজুল ইসলাম সিরাজ ও পৌর আ’লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন,উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথি দাস পাপ্পুসহ অনেকেই উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আমতৈল গ্রামের প্রতিবন্ধীদের দুর্দশার কথা প্রধানমন্ত্রীর গােচরে আনেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা। প্রধানমন্ত্রী বিষয়টি তৎক্ষণাৎ আমলে নেন। তিনি রামপাশা ইউনিয়নের ৪৬১ জন প্রতিবন্ধীকে জনপ্রতি দুই হাজার ৫০০ টাকা এবং প্রতি পরিবারের জন্য একটি লুঙ্গি ও একটি শাড়ি উপহার হিসেবে বরাদ্দের জন্য ১৬ লাখ ১৩ হাজার ৫০০ টাকা প্রদান করেন।

এছাড়া ওই গ্রামের সবাইকে স্বাস্থ্য সুরক্ষা ও পরিবার পরিকল্পনার বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে বাড়ি বাড়ি গিয়ে কাউন্সেলিং করা; নিজ বাসস্থানসহ আশেপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা; খাদ্যের সকল পুষ্টিমান নিশ্চিত করতে ভিটামিন সাপ্লিমেন্টারি ওষুধ সরবরাহ এবং সুপেয় পানির ব্যবস্থা করার নির্দেশ দেন।

একই সঙ্গে গ্রামটির সার্বিক উন্নয়নে প্রয়ােজনীয় মাটি ভরাট, বর্জ্য ব্যবস্থাপনা, ড্রেনেজ সিস্টেম চালু এবং অন্যান্য অবকাঠামােগত উন্নয়নের নির্দেশনা দেন। প্রতিবন্ধীদের চাহিদা মােতাবেক বহুমাত্রিক শিক্ষা প্রদানের ব্যবস্থা করে প্রতিবন্ধী স্কুল স্থাপন ও প্রয়ােজনীয় লােকবল নিয়ােগ, চাহিদামাফিক প্রয়ােজনীয় সহায়ক উপকরণ যেমন- হুইল চেয়ার, ট্রাইসাইকেল, হেয়ারিং ডিভাইস ও দৃষ্টি সহায়ক উপকরণ সরবরাহের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট