1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ২১ মে ২০২২, ০৮:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক গাফফার চৌধুরীর মৃত্যুতে ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলায় আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর নিন্দা জীবন দিয়ে হলেও মদের আইন বাতিল সহ ১৫ দফা দাবি আদায় করবো লামায় সমাজের সর্দার নির্বাচিত হয়েছে ওয়ার্ড যুবলীগ সভাপতি ইয়াছিন লক্ষ্মীপুরে অষ্টম শ্রেণির স্কুলছাত্রী অপহরণ, গ্রেপ্তার ১ রামগড়ে বিপজ্জনক মরাগাছ কেটে বিপাকে পাউবো কমর্চারি লক্ষ্মীপুরের ১৬০০ টন গম নিয়ে ডুবে গেল জাহাজ পুলিশের কব্জি বিচ্ছিন্নকারী নৃশংস কুখ্যাত সন্ত্রাসী আটক-র‍্যাব-৭। হরিণাকুণ্ডুতে সরককারী আবাসনে গোলোযোগ ৯ জন আহত হরিণাকুণ্ডুতে আবাসনের পুকুরে মাছ ধরাকে কেন্দ্রকরে ৯ জন আহত

রায়পুরা উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষনা ২৪ ঘন্টার ব্যবধানে ১৯ নেতার পদত্যাগের ঘোষনা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৫ বার পড়া হয়েছে

রায়পুরা উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষনা ২৪ ঘন্টার ব্যবধানে ১৯ নেতার পদত্যাগের ঘোষনা

সালেক আহামেদ পলাশ
নরসিংদী থেকে।

নরসিংদীর রায়পুরায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির অঙ্গসংগঠন স্বেচ্ছাসেবক দলের উপজেলা ও পৌরসভা শাখার আহবায়ক কমিটি ঘোষনা করেছে কেন্দ্রীয় কমিটি।
আহবায়ক কমিটি ঘোষনার তিনদিনের মাথায় অযোগ্য, অদক্ষ ও প্রবাসীকে কমিটিতে রাখার অভিযোগে নবঘোষিত কমিটি থেকে ত্যাগী নেতাদের মূল্যায়ন না করায় সংবাদ সম্মেলনের মাধ্যমে ১৯ নেতৃবৃন্দ স্বেচ্ছায় পদত্যাগের ঘোষনা দিয়েছেন।
বুধবার সকাল ১১টায় রায়পুরা প্রেসক্লাব হলরুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ ঘোষনা দেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ
সম্পাদক ও নবঘোষিত উপজেলা আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক পলাশ সরকার।
তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় দপ্তর
থেকে গত ২১/০২/২০২২ তারিখ রাত্রে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে
উপজেলা কমিটির আক্তার হোসেন কে আহ্বায়ক ও এয়াকুব আলী কে সদস্য সচিব করে ৩১ সদস্য কমিটি ঘোষণা করেন। পৌরসভা জাকির হোসেন আহবায়ক এবং আব্দুল্লাহ আল মাসুদকে সদস্য সচিব করে ২১ সদস্যবিশিষ্ট কমিটি দেখতে পাই এবং এতে নেতা কর্মীদের মধ্যে ভিতরে ও বাহিরে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। এ ব্যাপারে আমরা উপজেলা বিএনপির নেতৃবৃন্দ ও বিগত জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিনের সাথে যোগাযোগ করলে উনারা এ ব্যাপারে জ্ঞাত নন বলে জানান। আমরা বুজতে পারছিনা কোন অজ্ঞাত কারনে কিসের বিনিময়ে সকলকে পাশ কাটিয়ে এ কমিটি ঘোষনা করেছেন। অনেক ত্যাগি, কারা নির্যাতিত, দক্ষ সংগঠকদের যথাযথ মূল্যায়ন করা হয়নি। এমনকি সুস্পষ্ট নির্দেশনা থাকা সত্বেও প্রবাসীকে সদস্য হিসাবে রাখা হয়েছে। আমরা খোজ নিয়ে যতটুকু জানতে পেরেছি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ও ছাত্রদলের গোপন মৌখিক চুক্তিতে এ কমিটি ঘোষনা করা হয়েছে। আমরা জাতীয়তাবাদী দলের একজন নগন্য কর্মী হিসাবে মনে করি মূল দল ও স্থানীয় এমপি প্রার্থীর বাইরে দলীয় কাজ করতে পারবে না এবং এতে করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ হবে। কমিটিতে এমন লোককে রাখা হয়েছে যে স্বেচ্ছাসেবক দলের সদস্য ফরম পুরণ করেনি। অথচ তাকে গুরুত্বপূর্ণ পদে রাখা হয়েছে। এমতবস্থায় আমরা উপস্থিত সদস্যগণ নবগঠিত উপজেলা আহবায়ক কমিটি থেকে ১১ জন এবং পৌরসভা আহবায়ক কমিটি থেকে ৮জন স্বেচ্ছায় পদত্যাগের ঘোষনা দিচ্ছি। সেই সাথে ত্যাগি, কারা নির্যাযিত, দক্ষ সংগঠকদের সমন্বয়ে পূণরায় কমিটি গঠন করার দাবী জানাচ্ছি। অন্যথায় আমাদের পদত্যাগের সিদ্ধান্ত বাস্তবায়ন করবো। এসময় আরো বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের নেতা সিরাজুল ইসলাম সুরুজ, মোবারক হোসেন কবির, ইমদাদুল হক আলমগীর,সোহেল আহমদ, রিনাত চৌধুরী সবুজ, আকবর আলী প্রমূখ।
#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট