1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ভুমিহীন উচ্ছেদে সময় বাড়ানোসহ পুর্নবাসনে মানববন্ধন। হরিনাকুণ্ডুতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টর খাদে, চাপা পড়ে চালক নিহত হজে যাওয়ার ব্যয় জনপ্রতি আরও বাড়ল ৫৯ হাজার টাকা: ধর্ম প্রতিমন্ত্রী উলিপুরে ব্রহ্মপুত্র নদীর ভাঙন ভয়াবহ রূপ কাঁদছে নদীর পাড়ের মানুষ কুমিল্লা জেলায় আদর্শ সদর উপজেলা আনসার ভিডিপি ২০২২ সমাবেশ অনুষ্ঠিত। টেক্সাসে প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকবাজের গুলি, ১৯ শিশুসহ নিহত ২১।  কালিয়ায় অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার। দামুড়হুদায় ইয়াবাসহ আটক হাবিবকে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম থেকে বহিস্কার। হরিণাকুণ্ডুতে জঙ্গিবাদ,মাদক ও বাল্যবিবাহ নিরোধে ক্যাম্পেইন করলেন হরিনাকুণ্ডু থানার ওসি নওগাঁয় সংরক্ষিত মহিলা মেম্বার শাকিলা এর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

ইউক্রেন সীমান্তে সৈন্য জড়ো করছে এখনও রাশিয়াঃযুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৪ বার পড়া হয়েছে

ইউক্রেন সীমান্তে সৈন্য জড়ো করছে এখনও রাশিয়াঃযুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রী——————————————————হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃরাশিয়া ইউক্রেনের সীমানা বরাবর তার বাহিনীর সমাবেশ ঘটানো অব্যাহত রেখেছে। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন বৃহস্পতিবার বলেছেন, মস্কোর দাবি সত্বেও তিনি এমন কোন লক্ষণ দেখতে পাচ্ছেন না যে রাশিয়া সৈন্য ফেরত নিয়ে যাচ্ছে।

পেন্টাগন প্রধান ব্রাসেলসে নেটো প্রতিরক্ষা মন্ত্রীদের বৈঠকে বলেন, “আমরা তা দেখতে পাচ্ছি না। বরঞ্চ তার বিপরীতে , আমরা দেখতে পাচ্ছি যে তারা ইতোমধ্যেই সেই সীমান্ত বরাবর ১,৫০,০০০ সৈন্য মোতায়ন করেছে। এমনকি আমরা তাদের রক্তের সরবরাহ মজুদ করতেও দেখেছি।”

অস্টিন বলেন, “আমি নিজেই জানি যে আপনি এই ধরণের জিনিসগুলি বিনা কারণে করেন না, এবং আপনি যদি ফিরে যাওয়ার জন্য প্রস্তুত হন তবে আপনি অবশ্যই সেগুলি করবেন না,”। যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলছেন, সাম্প্রতিক দিনগুলোতে মস্কো ইউক্রেন সীমান্তে আরও ৭ হাজার সেনা পাঠিয়েছে।

ওয়াশিংটনে, প্রেসিডেন্ট জো বাইডেন রাশিয়ার আক্রমণের হুমকিকে “খুব গুরুতর ” হিসাবে চিহ্নিত করেছেন।

বাইডেন বলেন যে তিনি মনে করছেন রাশিয়া আক্রমণ করবে।

তিনি বলেন, “হ্যাঁ, আমি মনে করি। এখন না হলেও আমার মনে হয় আগামী কয়েক দিনের মধ্যে এটি ঘটবে,”।

তবে বিডেন বলেন যে তিনি এখনও বিশ্বাস করেন একটি কূটনৈতিক সমাধান সম্ভব।

অস্টিন বলেন যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যদি ইউক্রেন সংকটের কূটনৈতিক সমাধানের পরিবর্তে “যুদ্ধ বেছে নেন”, তবে পুতিনই দুর্ভোগের বিশাল ক্ষতির দায়ভার বহন করবেন।”

যুক্তরাষ্ট্র পূর্ব ইউক্রেনের ডনবাস অঞ্চলে রাশিয়ান বিচ্ছিন্নতাবাদী এবং কিয়েভের বাহিনীর মধ্যে সংঘর্ষও পর্যবেক্ষণ করছে, যেখানে গত আট বছরে ১৪,০০০ মানুষ নিহত হয়েছে।

বৃহস্পতিবার, ইউক্রেনীয় বাহিনী এবং রাশিয়া সমর্থিত বিদ্রোহীরা একটি যুদ্ধবিরতি রেখা বরাবর পরস্পরের বিরুদ্ধে গুলি বিনিময়ের অভিযোগ করেছে। অস্টিন বলেন, গোলাগুলির খবর “অবশ্যই উদ্বেগজনক। আমরা কিছু সময় ধরেই বলছি যে রাশিয়া সামরিক সংঘাতকে ন্যায্যতা দেওয়ার জন্য এরকম কিছু করতে পারে, তাই আমরা খুব ঘনিষ্ঠভাবে তা পর্যবেক্ষণ করব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট