1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ২১ মে ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক গাফফার চৌধুরীর মৃত্যুতে ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলায় আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর নিন্দা জীবন দিয়ে হলেও মদের আইন বাতিল সহ ১৫ দফা দাবি আদায় করবো লামায় সমাজের সর্দার নির্বাচিত হয়েছে ওয়ার্ড যুবলীগ সভাপতি ইয়াছিন লক্ষ্মীপুরে অষ্টম শ্রেণির স্কুলছাত্রী অপহরণ, গ্রেপ্তার ১ রামগড়ে বিপজ্জনক মরাগাছ কেটে বিপাকে পাউবো কমর্চারি লক্ষ্মীপুরের ১৬০০ টন গম নিয়ে ডুবে গেল জাহাজ পুলিশের কব্জি বিচ্ছিন্নকারী নৃশংস কুখ্যাত সন্ত্রাসী আটক-র‍্যাব-৭। হরিণাকুণ্ডুতে সরককারী আবাসনে গোলোযোগ ৯ জন আহত হরিণাকুণ্ডুতে আবাসনের পুকুরে মাছ ধরাকে কেন্দ্রকরে ৯ জন আহত

নওগাঁ জেলা পুলিশ বডিওর্ন ক্যামেরা ও টেকনিক্যাল বেল্ট কার্যক্রম উদ্বোধন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪৬ বার পড়া হয়েছে

নওগাঁ জেলা পুলিশ বডিওর্ন ক্যামেরা ও টেকনিক্যাল বেল্ট কার্যক্রম উদ্বোধন

নওগাঁ জেলা প্রতিনিধি ইতিমুনি- নওগাঁ জেলা পুলিশে প্রথমবারের মতো যুক্ত হলো আধুনিক টেকনিক্যাল বেল্ট ও বডিওর্ন ক্যামেরা। আধুনিক সরঞ্জাম ব্যবহারে নওগাঁ জেলা পুলিশের দক্ষতা ও পেশাদারিত্ব আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে বলে মনে করছেন জেলা পুলিশের কর্মকর্তারা। বডি ওর্ন ক্যামেরা থাকায় জবাবদিহিতা ও কাহারো কোন অভিযোগ থাকলে তা সঠিকটা নিশ্চিত হওয়া যাবে বলে মনে করছেন।

(১৯ ফেব্রয়ারী) শনিবার দুপুরে শহরের বালুডাঙ্গা বাসষ্ট্যান্ডে পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া,বিপিএম পুলিশ সদস্যদের শরীরে অত্যাধুনিক এই ক্যামেরাটি সংযুক্ত করার মাধ্যমে কার্যক্রমটির উদ্বোধন করেন।

এসময় পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বলেন, পুলিশের মহাপরির্দশক (আইজিপি) ড. বেনজীর আহমেদ মহোদয় নওগাঁ জেলা পুলিশকে প্রাথমিক পর্যায়ে ৩৫ টি টেকনিক্যাল বেল্ট ও ৩৫ টি বডিওর্ণ ক্যামেরা দিয়েছেন। চৌকস পুলিশ সদস্যদের এই ট্যাকটিক্যাল বেল্ট ও বডিওর্ন ক্যামেরা দেওয়া হয়েছে।

পুলিশ সুপার আরো বলেন, বিভিন্ন অভিযানে পুলিশ সদস্যদের নামে হয়রানিসহ নানা অভিযোগ করা হয়। যার কারনে পুলিশের অভিযান নিয়ে বিতর্ক তৈরি হয়। এই ক্যামেরা ব্যবহারের ফলে এমন বিতর্ক আর থাকবে না। এছাড়া অনেক সময় পুলিশের আচরণ নিয়েও প্রশ্ন তোলা হয়। বডিওর্ন ক্যামেরার মাধ্যমে মাঠ পর্যায়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম নজরদারি করা হবে। পুলিশের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনতে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। পুলিশের কার্যক্রম এতে রেকর্ড থাকবে। পরবর্তীতে পর্যায়ক্রমে ক্যামেরার সংখ্যা আরো বাড়ানো হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ) গাজিউর রহমান , অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাবিনা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার ( ডিএসবি) সুরাইয়া খাতুন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) নজরুল ইসলাম জুয়েল, জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কে এম শামসুদ্দিন , ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর রেজাউল করিমসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট