1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ভুমিহীন উচ্ছেদে সময় বাড়ানোসহ পুর্নবাসনে মানববন্ধন। হরিনাকুণ্ডুতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টর খাদে, চাপা পড়ে চালক নিহত হজে যাওয়ার ব্যয় জনপ্রতি আরও বাড়ল ৫৯ হাজার টাকা: ধর্ম প্রতিমন্ত্রী উলিপুরে ব্রহ্মপুত্র নদীর ভাঙন ভয়াবহ রূপ কাঁদছে নদীর পাড়ের মানুষ কুমিল্লা জেলায় আদর্শ সদর উপজেলা আনসার ভিডিপি ২০২২ সমাবেশ অনুষ্ঠিত। টেক্সাসে প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকবাজের গুলি, ১৯ শিশুসহ নিহত ২১।  কালিয়ায় অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার। দামুড়হুদায় ইয়াবাসহ আটক হাবিবকে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম থেকে বহিস্কার। হরিণাকুণ্ডুতে জঙ্গিবাদ,মাদক ও বাল্যবিবাহ নিরোধে ক্যাম্পেইন করলেন হরিনাকুণ্ডু থানার ওসি নওগাঁয় সংরক্ষিত মহিলা মেম্বার শাকিলা এর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

সিলেটের বাজারে ও এলাকায় রূপচাঁদা বলে নিষিদ্ধ পিরানহা বিক্রি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৪ বার পড়া হয়েছে

সিলেটের বাজারে ও এলাকায় রূপচাঁদা বলে নিষিদ্ধ পিরানহা বিক্রি

নিজস্ব প্রতিবেদকঃ সিলেট শহরের কাজিরবাজারে সমুদ্রের বড় রূপচাঁদা বলে বিক্রি হচ্ছে নিষিদ্ধ পিরানহা মাছ। বাজারে নিয়ে আসা একেকটি পিরানহার ওজন ৫-৬ কেজি।

প্রতি কেজি পিরানহার দাম রাখা হচ্ছে ২২০/২৪০টাকা। মাছটি সম্পর্কে ক্রেতারা জ্ঞাত না থাকায় না বুঝেই তারা রূপচাঁদা হিসেবে কিনে নিয়ে যাচ্ছেন।

সোমবার ১৪ ফেব্রুয়ারী বাগবাড়ী নরশিংটিলায় একজন প্রবাসী ফেরি করে মাছ বিক্রেতার নিকট হতে এক ১ কেজি ৭০০ ওজনের একটি পিরানহা। জৈনক মাছ বিক্রেতা এটা রূপচাঁদা বলে বিক্রি করেন। সিলেট সংবাদের প্রতিবেদক মাছ বিক্রেতাকে প্রশ্ন করলেন এটা রূপচাঁদা কিভাবে?এটা সামুদ্রিক মাছ এই মাছকে বলা হলো রূপচাঁদা নয়, রাক্ষুসে পিরানহা।

তখন তিনি বলেন আমরা শহরের কাজিরবাজার থেকে কিনে আনি। আড়ৎদাররা আমাকে রূপচাদা বলে দেয়। সে কথায় কান না পথে দ্রুত হাঁটা দেন।

সিলেট নগরীর কাজিরবাজার,বন্দরবাজার,আম্বর খানা বাজার,মদিনা মার্কেট বাজারে ও এলাকায় বিক্রির জন্য হরেক রকম মাছের সঙ্গে রূপচাঁদা বলে পিরানহা নিয়ে বসেছেন খুচরা ব্যবসায়ীরা।

প্রতিটি পিরানহার ওজন ৫-৬ কেজি। মাছের দাঁতগুলো প্রায় প্রাপ্তবয়স্ক মানুষের দাঁতের সমান। মাছের পুরো শরীর মাংসে ভরপুর। প্রতি কেজি ২০০/২৪০ টাকা দরে বিক্রি করছেন তারা

নিষিদ্ধ হওয়া সত্ত্বেও রাক্ষুসে পিরানহা মাছ কেন বিক্রি করছেন জানতে চাইলে ওই বিক্রেতা বলেন, মাছ তো মাছই। এগুলো সমুদ্রের বড় রূপচাঁদা মাছ। অন্য মাছের তুলনায় দাম কম হওয়ায় বাজারে এগুলোর ভাল চাহিদা। তাই বিক্রি করছি।

একই ওজনের আরও কয়েকটি পিরাহান নিয়ে আসা আরেক বিক্রেতা বলেন, জানতে পেরেছি এ মাছ খেলে কারো কোনো ক্ষতি হয় না। তাই বিক্রি করতে নিয়ে এসেছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট