1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ২১ মে ২০২২, ০৭:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঝড়ে রেললাইনের উপর গাছ উবড়ে পরায় ৪ ঘন্টা বিলম্বে কুড়িগ্রাম এক্সপ্রেস হরিনাকুণ্ডুতে অপহরণ মামলার আসামী পাভেল গ্রেপ্তার লামায় কমিউনিটি ক্লিনিকের সেবায় মুগ্ধ ফাইতংয়ের মানুষ রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক গাফফার চৌধুরীর মৃত্যুতে ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলায় আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর নিন্দা জীবন দিয়ে হলেও মদের আইন বাতিল সহ ১৫ দফা দাবি আদায় করবো লামায় সমাজের সর্দার নির্বাচিত হয়েছে ওয়ার্ড যুবলীগ সভাপতি ইয়াছিন লক্ষ্মীপুরে অষ্টম শ্রেণির স্কুলছাত্রী অপহরণ, গ্রেপ্তার ১ রামগড়ে বিপজ্জনক মরাগাছ কেটে বিপাকে পাউবো কমর্চারি লক্ষ্মীপুরের ১৬০০ টন গম নিয়ে ডুবে গেল জাহাজ

কুষ্টিয়া পদ্মা নদী থেকে অবৈধ বালি উত্তোলনে হুমকিতে কুষ্টিয়া-ঈশ্বরদী সড়ক

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪৫ বার পড়া হয়েছে

কুষ্টিয়া পদ্মা নদী থেকে অবৈধ বালি উত্তোলনে হুমকিতে কুষ্টিয়া-ঈশ্বরদী সড়ক

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

কুষ্টিয়া মিরপুর উপজেলার তালবাড়িয়া রানাখড়িয়া এলাকার পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, পদ্মা নদীর পাড় কেটে ফিলিং বালি উত্তোলন করে ড্রাম ট্রাক ও টলিতে করে বিক্রয় করছে খোকন নামের এক প্রভাবশালী ব্যাক্তি। এই বালি উত্তোলন কারনে নদী ভাঙন তীব্র হচ্ছে। ইতিমধ্যে কয়েক হাজার একর আবাদি জমি, বাড়ি ঘর, শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান নদী গর্ভে বিলীন হয়ে গেছে। আর একশ গজ ভাঙলে নদী গর্ভে বিলীন হতে পারে কুষ্টিয়া-ঈশ্বরদী মহা সড়ক। এবিষয়ে বালি উত্তোলনের সময় কেউ কোন স্লিপ দেখাতে রাজি হননি।

স্থানীয়রা জানান, এই বালি উত্তোলন করছে শহরের প্রভাবশালী ব্যবসায়ী খোকন। তবে সেখান থেকে ঝিনুক বালি মহাল নামের প্রতিষ্ঠানের প্রোপাইটর লিটন বলেন, এই বালি উত্তোলনের বিষয়ে খোকন কিছু জানেন না। আমি এই বালি মহালের মালিক আমি। খোকন আমার ভাইরা। এবিষয়ে নিউজ প্রকাশ না করার অনুরোধ জানান তিনি।

এবিষয়ে মিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুল কাদের এর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বিষয়টি সম্পর্কে তেমনটি অবগত নই। তবে বিষয়টি সত্য হলে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট