1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ২১ মে ২০২২, ০৭:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
হরিনাকুণ্ডুতে অপহরণ মামলার আসামী পাভেল গ্রেপ্তার লামায় কমিউনিটি ক্লিনিকের সেবায় মুগ্ধ ফাইতংয়ের মানুষ রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক গাফফার চৌধুরীর মৃত্যুতে ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলায় আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর নিন্দা জীবন দিয়ে হলেও মদের আইন বাতিল সহ ১৫ দফা দাবি আদায় করবো লামায় সমাজের সর্দার নির্বাচিত হয়েছে ওয়ার্ড যুবলীগ সভাপতি ইয়াছিন লক্ষ্মীপুরে অষ্টম শ্রেণির স্কুলছাত্রী অপহরণ, গ্রেপ্তার ১ রামগড়ে বিপজ্জনক মরাগাছ কেটে বিপাকে পাউবো কমর্চারি লক্ষ্মীপুরের ১৬০০ টন গম নিয়ে ডুবে গেল জাহাজ পুলিশের কব্জি বিচ্ছিন্নকারী নৃশংস কুখ্যাত সন্ত্রাসী আটক-র‍্যাব-৭।

শেষ ধাপের ইউপি নির্বাচন আওয়ামী লীগের জন্য সুখকর হয়নি সিলেটে

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৭ বার পড়া হয়েছে

শেষ ধাপের ইউপি নির্বাচন আওয়ামী লীগের জন্য সুখকর হয়নি সিলেটে

নাজমা খান আরজুঃ সপ্তম ও শেষ ধাপের মধ্য দিয়ে শেষ হয়েছে দশম ইউনিয়ন পরিষদ নির্বাচন। শেষ ধাপের ইউপি নির্বাচন আওয়ামী লীগের জন্য সুখকর হয়নি সিলেটে।

গতকাল সোমবার অনুষ্ঠিত এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের একজনই হাসতে পারেননি শেষ হাসি। সিলেট ও সুনামগঞ্জের ৮টি ইউপিতে ভরাডুবি ঘটেছে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের। ৮টির মধ্যে ৪টিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং ৪টিতে বিএনপি নেতা বিজয়ী হয়েছেন।

 

সোমবার সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়ন এবং সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর, শ্রীপুর দক্ষিণ, বড়দল উত্তর, বড়দল দক্ষিণ, বাদাঘাট, তাহিরপুর সদর ও বালিজুরি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। ভোটাররা ব্যাপক আগ্রহ নিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে উপস্থিত হন। প্রতিটি কেন্দ্রে পুরুষ ভোটারদের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।

জৈন্তাপুর ৯টি কেন্দ্রের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা মো. ইন্তাজ আলী ৬ হাজার ১০ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা মার্কা নিয়ে আব্দুল মালিক ৪ হাজার ১শত ২১ ভোট পেয়েছেন। নিজপাট ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

ভোটকেন্দ্র পরিদর্শন করেন রিটার্নিং কর্মকর্তা ও জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার নূসরাত আজমেরী হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপামনি দেবী।

এদিকে, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সাতটি ইউনিয়নে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭১টি কেন্দ্রে ভোটগ্রহণ চলে শান্তিপূর্ণভাবে। বিজয়ীদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ৪ জন এবং ৩ জন বিএনপি নেতা রয়েছেন।

তাহিরপুর থেকে নির্বাচিতরা হলেন- উপজেলার বাদাঘাট ইউনিয়নে নিজাম উদ্দিন, বালিজুরী ইউনিয়নে আজাদ হোসেন, উত্তর বড়দল ইউনিয়নে মাসুক মিয়া, দক্ষিণ বড়দল ইউনিয়নে ইউনুছ মিয়া । তারা সবাই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। এ ছাড়া, তাহিরপুর সদর ইউনিয়নে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ঘোড়া প্রতীকের প্রার্থী জুনাব আলী, দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি ঢোল প্রতীকের প্রাার্থী আলী আহমদ মুরাদ এবং উত্তর শ্রীপুর ইউনিয়নে উপজেলা বিএনপির সহসভাপতি চশমা প্রতীকের প্রার্থী আলী হায়দার নির্বাচিত হয়েছেন।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, ভোট উৎসবে জনমত প্রতিফলিত হয়েছে। নৌকার পরাজয়ের কারণ দলীয় সভায় বসে বিশ্লেষণ করা হবে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট