1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ২১ মে ২০২২, ০৬:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
হরিনাকুণ্ডুতে অপহরণ মামলার আসামী পাভেল গ্রেপ্তার লামায় কমিউনিটি ক্লিনিকের সেবায় মুগ্ধ ফাইতংয়ের মানুষ রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক গাফফার চৌধুরীর মৃত্যুতে ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলায় আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর নিন্দা জীবন দিয়ে হলেও মদের আইন বাতিল সহ ১৫ দফা দাবি আদায় করবো লামায় সমাজের সর্দার নির্বাচিত হয়েছে ওয়ার্ড যুবলীগ সভাপতি ইয়াছিন লক্ষ্মীপুরে অষ্টম শ্রেণির স্কুলছাত্রী অপহরণ, গ্রেপ্তার ১ রামগড়ে বিপজ্জনক মরাগাছ কেটে বিপাকে পাউবো কমর্চারি লক্ষ্মীপুরের ১৬০০ টন গম নিয়ে ডুবে গেল জাহাজ পুলিশের কব্জি বিচ্ছিন্নকারী নৃশংস কুখ্যাত সন্ত্রাসী আটক-র‍্যাব-৭।

অবৈধ দুটি ইটভাটার জন্য পাকা সড়ক নির্মাণ করলেন কুষ্টিয়া এলজিইডি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৮ বার পড়া হয়েছে

অবৈধ দুটি ইটভাটার জন্য পাকা সড়ক নির্মাণ করলেন কুষ্টিয়া এলজিইডি

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় শুধু এক ব্যক্তির দুটি ‘অবৈধ ইটভাটা’য় যাতায়াতের জন্য এক কিলোমিটার পাকা সড়ক ২০১৭ সালে নির্মাণ করে দিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি)। অথচ পাশেই একটি সড়ক একযুগ ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়লেও সেদিকে নজর দেয়নি এলজিইডি। উপজেলার দৌলতপুর ইউনিয়নের দুঃখীপুর গ্রামের রবিউলের বাড়ি থেকে রমজান আলীর ইটভাটা পর্যন্ত প্রায় এক কিলোমিটার কাঁচা সড়ক প্রায় অর্ধকোটি টাকা ব্যায়ে পাকা করে দিয়েছে এলজিইডি।

সরেজমিনে দেখা যায় সড়কটির শেষ প্রান্তে রমজান আলীর ইটভাটা সীমানায় গিয়ে শেষ হয়েছে। ইটভাটার চারপাশে মালিকের নিজস্ব সম্পত্তি অবকাঠামো, অন্য অংশ গেট দিয়ে আটকানো। ফলে, সাধারণ মানুষের কোনো কাজেই আসেনা সড়কটি। আশে পাশে ৬‘শ/৭‘শ মিটারের মধ্যে কোনো বাড়িঘর দেখা যায়নি।

স্থানীয়দের অভিযোগ, শুধু এই ইটভাটার জন্য সড়কটি পাকা করা হয়েছে। অথচ ৫০ মিটার দূরের চক দৌলতপুর-কাপড়পোড়া সড়ক এক কিলোমিটার দূরের দৌলতখালী কুর্মিপাড়া সড়কটি দীর্ঘ একযুগ ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তবু ওই সড়ক সংস্কারের কোনো উদ্যোগ নেয়নি এলজিইডি। এতে এলাকার কয়েক হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। একই অবস্থা উপজেলা পরিষদ সংলগ্ন মানিকদিয়াড়-সাদিপুর সংযোগ সড়কটিরও।

এলাকাবাসী অভিযোগ, সড়কটি সাধারণ মানুষের কোনো কাজেই আসে না। এই সড়কটি শুধু ইটভাটার যানবাহন চলাচল করে। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী ইফতেখার উদ্দিন জোয়ারদার বলেন, ‘সড়ক কোথায় হবে না, হবে সেগুলো আমি নির্ধারণ করি না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বা ওই সময় যিনি দায়িত্বে ছিলেন, তিনি বিষয়টি বলতে পারবেন।’

এলজিইডি কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী জাহিদুর রহমান মন্ডলের কাছে জানতে চাইলে তিনি বলেন, যেহেতু আমার যোগ দেওয়ার আগের প্রকল্প ছিল, সেহেতু নথিপত্র না দেখে কিছু বলতে পারছি না। তবে, অনেকগুলো সড়কের তালিকা অনুমোদনের জন্য প্রধান কার্যালয়ে পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট