1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ২১ মে ২০২২, ০৭:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
হরিনাকুণ্ডুতে অপহরণ মামলার আসামী পাভেল গ্রেপ্তার লামায় কমিউনিটি ক্লিনিকের সেবায় মুগ্ধ ফাইতংয়ের মানুষ রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক গাফফার চৌধুরীর মৃত্যুতে ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলায় আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর নিন্দা জীবন দিয়ে হলেও মদের আইন বাতিল সহ ১৫ দফা দাবি আদায় করবো লামায় সমাজের সর্দার নির্বাচিত হয়েছে ওয়ার্ড যুবলীগ সভাপতি ইয়াছিন লক্ষ্মীপুরে অষ্টম শ্রেণির স্কুলছাত্রী অপহরণ, গ্রেপ্তার ১ রামগড়ে বিপজ্জনক মরাগাছ কেটে বিপাকে পাউবো কমর্চারি লক্ষ্মীপুরের ১৬০০ টন গম নিয়ে ডুবে গেল জাহাজ পুলিশের কব্জি বিচ্ছিন্নকারী নৃশংস কুখ্যাত সন্ত্রাসী আটক-র‍্যাব-৭।

২৫ জনুয়ারি বিএমএসএফ এর বৈঠক অবৈধ সাধারণ সম্পাদকের বহিষ্কারের সুপারিশ/নোটিশ জারি।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
  • ৩৩ বার পড়া হয়েছে

২৫ জনুয়ারি বিএমএসএফ এর বৈঠক অবৈধ সাধারণ সম্পাদকের বহিষ্কারের সুপারিশ/নোটিশ জারি।

অদ্য ২৪/০১/২০২২ ইং রোজ সোমবার রাত ১০ টায় সর্বোচ্চ পরিচালনা পর্ষদ, বিএমএসএফ আয়োজিত জরুরি ভার্চুয়াল সভা অত্যন্ত স্বতস্ফূর্ত ভাবে সম্পন্ন হয়েছে। বিএমএসএফ সভাপতি ও পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য শহীদুল ইসলাম পাইলট এর সভাপতিত্বে এবং বিএমএসএফ সহ-সভাপতি ও পর্ষদের অন্যতম সদ্য সাজ্জাদ চিশতীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ বৈঠকে উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি সাঈদুর রহমান রিমন সহ-সম্পাদক সোহাগ আরেফীন, সাংগঠনিক সম্পাদক সোহেল সর্দার, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম আহাদ, সাংগঠনিক সম্পাদক এম এ আকরাম, অর্থ সম্পাদক শারমিন সুলতানা মিতু, উপপ্রচার সম্পাদক জুয়েল খন্দকার প্রমুখ।

সভায় সিদ্ধান্ত হয় যে, সভাপতি বা সিনিয়র সহসভাপতির পূর্বানুমতি ছাড়া সাধারন সম্পাদক আহমেদ আবু জাফর একক সিদ্ধান্তে ২৪ জানুয়ারি ঢাকায় নির্বাহী পরিষদের যে অবৈধ বৈঠক আহবান করেছে সেখানে বিএমএসএফ এর কোনো সম্পৃক্ততা নেই। সেখানে বিএমএসএফ সংশ্লিষ্ট নেতা কর্মিরা কেউ উপস্থিত হয়ে কোনরকম বিব্রতকর পরিস্থিতির শিকার হলে তা নিজেদেরই বহণ করতে হবে। এরইমধ্যে বিষয়টি আইন শৃঙ্খলা বাহিনীর যথাযথ কর্তৃপক্ষকে অবৈধ বৈঠক অনুষ্ঠানের কোনরকম সুযোগ না দেয়ার জন্য যথাযথভাবে জানানো হয়েছে।
বৈঠকে উপস্থিত সদস্যদের সর্বসম্মতি সিদ্ধান্ত মোতাবেক সাধারন সম্পাদক আহমেদ আবু জাফর ধারাবাহিক ভাবে সংগঠন বিরোধী কর্মকান্ডে জড়িয়ে থাকা, নির্বাহী কমিটির বৈঠকের সিদ্ধান্ত না মানা, অর্থ তছরুপ, সংগঠনের নেতা কর্মিদের পারিবারিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করাসহ নানাভাবে হয়রানি চালানো, সামাজিক যোগাযোগ মাধ্যমে একতরফা দুর্ণাম চর্চার মাধ্যমে সংগঠনের নেতা নেত্রীদের জীবনকে দূর্বিষহ করে তোলার অসংখ্য অভিযোগ প্রমানসহ উপস্থাপন করেন। সভায় সর্বোচ্চ পরিচালনা পর্ষদের পক্ষ থেকে সাধারণ সম্পাদককে সংগঠন ও নেতা কর্মি বিরোধী ধ্বংসাত্মক কর্মকান্ডের হোতা হিসেবে চিহ্নিত করে এ মুহূর্তেই তাকে বহিস্কারের প্রস্তাব করা হয়। কিন্তু সভাপতি এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে আত্মপক্ষ সমর্থনসূচক বক্তব্য প্রদানের জন্য সাধারন সম্পাদক আহমেদ আবু জাফরকে আগামিকাল ২৫/০১/২০২২ ইং তারিখ মঙ্গলবার দুপুর ১২ টার মধ্যে সভাপতি বরাবর দাখিল করার জন্য নির্দেশনাসহ অনুরোধ জানাচ্ছে।
সভায় অনুমোদিত সাংগঠনিক গঠনতন্ত্র পাঠসহ নির্বাহী কমিটির আনন্দঘন বৈঠক অনুষ্ঠানের জন্য আগামি ২৮ জানুয়ারি খাগড়াছড়ির মনোরম পরিবেশ রামগড়ের ঝুলন্ত রিসোর্টে অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেখানে যাতায়াত, দুদিন ব্যাপী অবস্থান, নির্বাহী কমিটির বৈঠকসহ ঘুরেফিরে বেড়ানোর ক্ষেত্রে সদস্যদের কাউকে কোনরকম চাঁদা বা অর্থ পরিশোধ করতে হবে না।
অতিসম্প্রতি সাধারন সম্পাদক ও তার ঘনিষ্ঠজনরা সংগঠনের সভাপতিসহ এক নারী নেত্রীকে জড়িয়ে যে ব্ল্যাকমেইলিংয়ের ঘটনা ঘটিয়ে আবার তা অপপ্রচার করে মূলত বিএমএসএফকে বিতর্কিত করার পাঁয়তারা চালাচ্ছেন তা গর্হিত কাজ বলেই মনে করছে পরিচালনা পর্ষদ। ঘটনাটি তদন্তপূর্ব পরবর্তী তিন দিনের মধ্যে প্রতিবেদন আকারে পরিচালনা পর্ষদে দাখিল করতে পর্ষদের অন্যতম সদস্য বিএমএসএফ সহসভাপতি মাহবুব আম্বিয়াকে প্রধান করে এবং সাংগঠনিক সম্পাদক এম এ আকরাম ও অর্থসম্পাদক শারমিন সুলতানা মিতুকে সদস্য করে তিন দসদ্যের তদন্ত কমিটি গঠন করা হলো। এই কমিটির তদন্ত রিপোর্ট দাখিলের পূর্বে সংগঠনকে বিতর্কিত করার মতো কোনো সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালালে তার/তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শহীদুল ইসলাম পাইলট
সভাপতি,
বিএম এসএফ, কেন্দ্রীয় কমিটি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট