1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
লামায় ৬৯লিটার দেশীয় তৈরি চোলাই মদ ব্যবসায়ী আটক ১ বিভাগীয় আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত বিভিন্ন অপরাধে চসিকের জরিমানা আদায় চোরাই মালামালসহ ৪ কারবারী আটক-র‌্যাব-৭ সংবাদ প্রকাশের পরেও ব্যাবস্থা নেয়নি কতৃপক্ষ ! কালিয়ায় অযন্তে ও অবহেলায় পড়ে আছে মুক্তিযোদ্ধাদের ইতিহাস সম্বলিত স্মৃতিস্তম্ভ! মুজিব বর্ষের আহ্বানে রোভার শাহাদাত হোসেনের বনায়ন কার্যক্রম নরসিংদীতে পাসপোর্টের হয়রানি দূর করতে নতুন সহকারী পরিচালকের গুরুত্বপূর্ণ পদক্ষেপ কলকাতায় ৭৫ তম স্বাধীনতা দিবস পালিত হলো চাটখিল প্রেস ক্লাবে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান গাড়ী মাদকসহ নারী কারবারী আটক র‌্যাব-৭

৬ হাজার টাকা বাড়ল স্মারক স্বর্ণমুদ্রার দাম

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ১০৪ বার পড়া হয়েছে

স্মারক স্বর্ণমুদ্রার দাম বাড়াল কেন্দ্রীয় ব্যাংক। প্রতিটি মুদ্রার দাম ছয় হাজার টাকা করে বাড়িয়ে ৬৬ হাজার টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে। আন্তর্জাতিক ও স্থানীয় বাজারে স্বর্ণের দাম বাড়ার কারণে এ দাম বাড়ানো হয়েছে, বলছে বাংলাদেশ ব্যাংক।

সোমবার (১৯ অক্টোবর) কেন্দ্রীয় ব্যাংক এ তথ্য জানিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংক জানায়, এখন থেকে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০০০’ এবং ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ ১৯২০-২০২০’ শীর্ষক স্মারক স্বর্ণমুদ্রা বাক্সসহ প্রতিটি ৬৬ হাজার টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে। প্রতিটি স্মারক মুদ্রা ২২ ক্যারেট মানের স্বর্ণে তৈরি এবং প্রতিটির ওজন ১০ গ্রাম। এতদিন তা ৬০ হাজার টাকায় বিক্রি হতো।

সর্বশেষ গত ২৮ জুন একই কারণে স্বর্ণমুদ্রার দাম সাত হাজার টাকা করে বাড়িয়ে ৬০ হাজার টাকা করা হয়।

গত ২৪ ফেব্রুয়ারি স্বর্ণমুদ্রার দাম তিন হাজার টাকা করে বাড়িয়ে ৫৩ হাজার করা হয়। ২০১৯ সালের ২৬ আগস্ট প্রতিটি স্বর্ণমুদ্রার দাম ৫০ হাজার টাকা নির্ধারণ করা হয়। ২০১৬ সালের ৩১ মার্চ প্রতিটি স্বর্ণমুদ্রার দাম ৪৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট