1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
জাতীয় শিক্ষা সপ্তাহ আবৃত্তি প্রতিযোগীতায় প্রথম স্থান লাভ করেন জান্নাতুল মাওয়া। নওগাঁর মান্দায় ফকিন্নী নদী পুনঃখনন কাজের উদ্বোধন বগুড়া শান্তাহারে মানবিক সাহায্য সংস্থা নামের এনজিও কিস্তি না পেয়ে,মাথা ফাটিয়ে ক্যাসবক্স থেকে টাকা ছিনতাই মাকে হত্যা করে ফাঁসির নাটক সাজানোর অভিযোগ ছেলের বিরুদ্ধে নড়াগাতী থানা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হলেন মোঃ হাফিজুর রহমান বিপ্লব! চট্টগ্রাম জেলা প্রশাসকের মোহাম্মদ মমিনুর রহমান এর সঙ্গে সার্ক মানবাধিকার সংগঠন এর নেতৃবৃন্দর সাক্ষাৎ। বাবর কে ফুলেল শুভেচ্ছা জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আইয়ুব খান রাব্বী। “২৯ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ” পলোগ্রাউন্ডে আঃমীলীগের জনসভায় জনতার ঢল উন্নত-সমৃদ্ধ দেশ গড়ে তুলতে চাই-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সৌদি আরবে সফল ব্যবসায়ী বাংলাদেশর খোরশেদ আলম

নাসির উদ্দিন মজুমদার
  • প্রকাশিত: মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৩৬ বার পড়া হয়েছে

নাসির উদ্দিন মজুমদার,সময়ের পথঃসৌদি আরবের দাম্মাম আল খোবার এলাকায় সফল বাংলাদেশি ব্যবসায়ী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন প্রবাসী বাংলাদেশি খোরশেদ আলম।

বর্তমানে নিজের গড়ে তোলা গোল্ডেন কোম্পানিতে ৩৫০ জন শ্রমিক কর্মরত রয়েছেন। যাদের মধ্য ৩০০ জন বাংলাদেশি।
২০০৩ সালে জীবিকার তাগিদে নিজের মামার মাধ্যমে সৌদি আরব আসেন খোরশেদ আলম। দেশটির দাম্মাম আল খোবার বাংলাদেশি মার্কেটে তার মামার সুপার সপে কাজ শুরু করেন তিনি। বেতন বলতে পকেট খরচ, থাকা, খাওয়া। মূলত মামা মোঃ রফিকুল ইসলাম এর কাছেই ব্যবসায়ী হিসাবে তার হাতেখড়ি।

২০০৭ সালে গোল্ডেন নামে নিজের একটি কোম্পানি গড়ে তোলেন খোরশেদ আলম। এ কোম্পানির মাধ্যমে দেশটির বিভিন্ন প্রজেক্টে কাজ শুরু করেন তিনি। বর্তমানে দেশটিতে ইনভেস্টর হিসাবে নিজের নামেই ব্যবসা করছেন খোরশেদ আলম।

সৌদি সরকারের আদেশ মেনে যারা ব্যবসায়ীক নিবন্ধন করেছেন তাদের মধ্যে বাংলাদেশি খোরশেদ আলম রুবেল একজন। তিনি বলেন, ‘বর্তমানে সৌদি আরবে বাংলাদেশি শ্রমিকদের যথেষ্ট চাহিদা রয়েছে। তবে সেই ক্ষেত্রে অবশ্যই দক্ষ শ্রমিক হতে হবে। অদক্ষ্য শ্রমিকদের কোনো চাহিদা নেই। ইতোমধ্যে আমার গোল্ডেন সার্ভিস কোম্পানি অনেক বাংলাদেশিদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছে।’

প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের বিষয়ে তিনি বলেন, প্রবাসে আসার আগে অবশ্যই সেই দেশের ভাষা, কালচার সম্পর্কে জেনে নেওয়া উচিৎ। এছাড়া যে কাজে প্রবাসে আসবে সে বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। না হলে পদে পদে বিপদের সম্মুখীন হতে হবে। এসব বিষয় জেনে সৌদি আরব আসলে দেশটিতে বাংলাদেশি শ্রমিকের চাহিদা বাড়বে।

বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে তিনি জানান, দেশ থেকে কোনো প্রবাসী নতুন ভিসায় প্রবাসে আসার আগেই বাধ্যতামূলক তার নামে ব্যাংক একাউন্ট খোলার নিয়ম করা উচিত। ফলে প্রবাসীদের কষ্ট উপার্জিত অর্থ পরিবারের পাশাপাশি নিজের নামেও অর্থ জমা থাকবে।

খোরশেদ আলমের গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলার ডুমুরিয়ায় গ্রামে। তিনি বর্তমানে ২ সন্তানের জনক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট