1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত l বিভাগীয় প্রশাসন ও দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম ১০ ই ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে শফিকুল ইসলাম পেলেন এফবিজেও এর সম্মাননা স্মারক গাজাসহ ২কারবারী আটক-র‌্যাব-৭,ফেনী ক্যাম্প। রামগড়ে হানাদার মুক্ত দিবস পালিত ডাকাতি প্রস্তুতিকালে অশ্রসহ আটক ৪-সদরঘাট থানা নওগাঁর মান্দায় সপ্তম শ্রেণীর শিক্ষার্থী ফাইনাল পরিক্ষার ৩য়দিনে অপহরণ জাতীয় শিক্ষা সপ্তাহ আবৃত্তি প্রতিযোগীতায় প্রথম স্থান লাভ করেন জান্নাতুল মাওয়া। নওগাঁর মান্দায় ফকিন্নী নদী পুনঃখনন কাজের উদ্বোধন বগুড়া শান্তাহারে মানবিক সাহায্য সংস্থা নামের এনজিও কিস্তি না পেয়ে,মাথা ফাটিয়ে ক্যাসবক্স থেকে টাকা ছিনতাই

শিবপুরে সীমানা প্রাচীর ভেঙে জমি জবর দখল করার অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ১০৫ বার পড়া হয়েছে

শিবপুরে সীমানা প্রাচীর ভেঙে জমি জবর দখল করার অভিযোগ

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীর শিবপুর পশ্চিমপাড়া শিবপুর-দুলালপুর সড়কের পাশে জমির সীমানা প্রাচীর রাতের আধারে অন্যায়ভাবে ভেঙে জবর দখল করার চেষ্টা চালিয়েছে প্রতিপক্ষ। এ ঘটনায় শিবপুর মডেল থানায় লিখিতভাবে অভিযোগ করেছেন ক্রয় সূত্রে জমির মালিক পল্লী চিকিৎসক শংকর বর্মন। অভিযোগ উঠেছে প্রতিবেশী মঞ্জিল তার স্ত্রীকে দিয়ে লোকজন নিয়ে জোরপূর্বক ভাবে সীমানা প্রাচীর ভেঙে অস্থায়ী স্থাপনা করে জমি থেকে বেদখল করার চেষ্টা করছে।

মঞ্জিল সরকার উপজেলার মজলিশপুর গ্রামের মৃত আঃ হামিদ সরকারের ছেলে। অভিযোগকারী একই উপজেলার চক্রধা গ্রামের মধুসূধন বর্মনের ছেলে পল্লী চিকিৎসক শংকর চন্দ্র বর্মন।

শংকর চন্দ্র বর্মন বলেন,আমি ২০১০ সালে সোলেমানের কাছ থেকে ০৩.৬৪ শতাংশ ভিটা ভূমি খরিদ করে বাউন্ডারি ওয়াল নির্মান করে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছি। আমার সীমানার পাশ থেকে কিছুদিন পূর্বে আরও ১.১০ শতাংশ জমি মঞ্জিলের কাছে বিক্রি করে সোলেমান। জমি ক্রয় করে মঞ্জিল তার জায়গায় টিনের বেড়া দিয়ে একটি ঘর নির্মাণ করে। এতে করে আমাদের দুজনের কোন সমস্যা হয়নি। কিন্তু গত ১৪ ফেব্রুয়ারি রাতের আঁধারে মঞ্জিলের নেতৃত্বে আরো ৫/৬ অজ্ঞাত ব্যক্তির সহযোগীতায় বাউন্ডারি ওয়াল ভেঙ্গে আমার জমিতে অনধিকার প্রবেশ করে আমার আংশিক জমি বেড়া দিয়ে দখল করে।

বাউন্ডারি ওয়াল ভাঙ্গায় আমার আনুমানিক দেড় লক্ষ টাকার ক্ষতিগ্রস্ত হয়। পরদিন সকালে খবর পেয়ে আমি তাদেরকে বাউন্ডারি ওয়াল ভাঙ্গার কারন জানতে চাইলে এবং বাধা নিষেধ করলে তারা আমাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে এবং প্রাণ নাশের হুমকি দেয়। আমি বিষয়টি উপজেলা প্রশাসন ও মডেল থানায় লিখিতভাবে অবহিত করি এবং স্থানীয় মাতব্বরদের জানালে তারা বিষয়টি সমাধানের আশ্বাস দেন।

কিন্তু অবৈধ দখলকারীরা শুক্রবার ২৫ ফেব্রুয়ারি সকালে কোন প্রকার সমঝোতা না করেই উক্ত আমার জমিতে জোরপূর্বক ঘর নির্মান শুরু করে। আমি ও স্থানীয় মাতব্বরগণ একাধিকবার ঘর নির্মানে নিষেধ করলেও মঞ্জিলের স্ত্রী কারো কথার কর্ণপাত না করে আমার জমিতে ঘর নির্মাণ কাজ অব্যাহত রাখে।
ভোক্তভোগী শংকর অবৈধ দখলদারদের উচ্ছেদ করে তার খরিদকৃত প্রাপ্য জমি আদায়ের লক্ষ্যে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

নির্মাণ কাজের সময় উপস্থিত মঞ্জিলের স্ত্রীর কাছে জানতে চাইলে তিনি বলেন,আমার স্বামী সোলেমানের কাছ থেকে ১:১০ শতাংশ জমি ক্রয় করেছে।সোলেমান নিজে বাউন্ডারি ওয়াল ভেঙ্গে আমাদেরকে ১:১০ শতাংশ জায়গা বুঝিয়ে দিয়েছে তাই আমি আমাদের জায়গায় ঘর নির্মান করছি। আমি কারোর কথা শুনবো না। নির্মাণ কাজ চালিয়ে যাবো পরে যা হয় দেখা যাবে!

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট